বাংলা নিউজ > ময়দান > পন্তের মুকুটে নতুন পালক, উদ্বোধনী 'ICC প্লেয়ার অফ দ্য মনথ' পুরস্কার জিতলেন ঋষভ
ঋষভ পন্ত। ছবি- টুইটার।
ঋষভ পন্ত। ছবি- টুইটার।

পন্তের মুকুটে নতুন পালক, উদ্বোধনী 'ICC প্লেয়ার অফ দ্য মনথ' পুরস্কার জিতলেন ঋষভ

  • মেয়েদের সেরা ক্রিকেটার হয়েছেন শবনিম।

আইসিসির উদ্বোধনী প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কার জিতলেন ঋষভ পন্ত। ২০২১-এর জানুয়ারি মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার দৌড়ে তিনি টেক্কা দিলেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট ও আয়ারল্যান্ডের পল স্টার্লিংকে।

আইসিসি আগেই জানিয়েছিল যে প্রতি মাসের দ্বিতীয় সোমবার আগের মাসের সেরা ক্রিকেটারের নাম ঘোষণা করা হবে। সেই মতো এদিনই জানিয়ে দেওয়া হয়, প্রথমবার এই পুরস্কার উঠছে টিম ইন্ডিয়ার তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যানের হাতে।

মেয়েদের বিভাগে প্রথমবার এই পুরস্কার জিতলেন দক্ষিণ আফ্রিকার বোলার শবনিম ইসমাইল। তিনি জানুয়ারিতে ৩টি টি-২০ ম্যাচে নিয়েছেন ৭টি উইকেট। ওভার প্রতি মাত্র ৪ রান খরচ করেছেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের পারফর্ম্যান্সের নিরিখেই পন্তের মাথায় ওঠে মুকুট। পন্ত ২০২১-এর জানুয়ারিতে ৪টি ইনিংসে ২৪৫ রান করেছেন এবং উইকেটকিপার হিসেবে ৪টি শিকার ধরেন।

পুরস্কারের দৌড়ে থাকা রুট জানুয়ারিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে ৪২৬ রান করেন এবং ২টি উইকেট নেন। স্টার্লিং সংযুক্ত আরব আমিরশাহি ও আফগানিস্তানের বিরুদ্ধে ২টি ওয়ান ডে সিরিজে মোট ৪২০ রান করেন। দু'জনের ব্যক্তিগত পারফর্ম্যান্স প্রভাবশালী হলেও গুরুত্বের নিরিখে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ অনেক এগিয়ে ছিল। তাই পন্তের হাতেই ওঠে উদ্বোধনী প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কার

বন্ধ করুন