বাংলা নিউজ > ময়দান > পন্তের ODI গড় ৩০,স্যামসনের ৬০- সাদা বলে ক্রিকেটে সঞ্জুর হয়ে সরব কিউয়ি প্রাক্তনী

পন্তের ODI গড় ৩০,স্যামসনের ৬০- সাদা বলে ক্রিকেটে সঞ্জুর হয়ে সরব কিউয়ি প্রাক্তনী

ঋষভ পন্ত এবং সঞ্জু স্যামসন।

সাদা বলের ফর্ম্যাটে আটটি অর্ধশতরান এবং একটি সেঞ্চুরি সহ ৯৫টি ম্যাচে পন্তের সংগ্রহ ১৮৪২ রান। স্যামসন ইতিমধ্যে পন্তের চেয়ে অনেক কম ম্যাচ খেলেছেন। ২৭ ম্যাচে ৬২৬ রান করেছেন। তবে ওডিআই-তে তাঁর গড় অনেক বেশি। ঋষভের গড় ৩৫ এবং স্যামসনের গড় সেখানে ৬৬।

ঋষভ পন্ত বনাম সঞ্জু স্যামসন বিতর্ক এখন ভারতীয় ক্রিকেটে আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। যদিও পন্ত টেস্টে আপাতত নিজের জায়গা পাকা করে ফেলেছেন। তবে তিনি ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে সেই একই সাফল্য ধরে রাখতে পারেননি। প্রকৃতপক্ষে সাদা বলের ফর্ম্যাটে আটটি অর্ধশতরান এবং একটি সেঞ্চুরি সহ ৯৫টি ম্যাচে পন্তের সংগ্রহ ১৮৪২ রান। পন্তের চেয়ে স্যামসন অনেক কম ম্যাচ খেলেছেন। মোট ২৭ ম্যাচে ৬২৬ রান করেছেন। তবে ওডিআই-তে তাঁর গড় অনেক বেশি। ঋষভের গড় ৩৫ এবং স্যামসনের গড় সেখানে ৬৬।

তবুও আশ্চর্যজনক ভাবে স্যামসন ভারতীয় দলে সীমিত সুযোগ পাচ্ছেন। অকল্যান্ডে প্রথম ওডিআই-তে তাঁকে ভারতের প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত করা হয়েছিল। কিন্তু হ্যামিল্টনে দ্বিতীয় ম্যাচে তাঁর জায়গায় দীপক হুডাকে দলে নেওয়া হয়। যা নিয়ে তীব্র সমালোচনাও হয়েছিল। তবে পন্ত বনাম স্যামসন বিতর্কে এ বার নিউজিল্যান্ডের প্রাক্তন ফাস্ট বোলার সাইমন ডুল মুখ খুলেছেন। তিনি পন্তের জায়গায় সঞ্জু স্যামসমকে খেলানোর বিষয়ে সরব হয়েছেন।

আরও পড়ুন: স্টেডিয়ামে ছাদ থাকলে ভালো হত- বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাওয়ায় চূড়ান্ত বিরক্ত শুভমন

ক্রিকবাজে ডুল বলেছেন, ‘ঋষভ পন্তের রেকর্ড মোটেও আহামরি নয়। ওর ৩০টি ম্যাচেগড় মাত্র ৩৫। স্ট্রাইক রেট ভালো। কিন্তু সঞ্জুর ১১ ম্যাচে গড় ৬০-এর মতো। এবং আমি মনে করি না, উইকেটকিপার হিসেবে ও কোনও অংশে কম। আমি মনে করি. ওর আরও সুযোগ পাওয়া উচিত।’

স্যামসনের ওডিআই-এর পারফরম্যান্সের প্রসঙ্গ উঠলে, লখনউতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অপরাজিত ৮৬ রান করেছেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি হাফ সেঞ্চুরি করেছিলেন। এ দিকে টেস্ট ম্যাচে পন্তের রেকর্ড আবার অতুলনীয়। তিনি ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকায় সেঞ্চুরি করেছেন। গাব্বাতে ৮৯ রানের ক্লাসিক এবং সিডনিতে ৯৭ রানের ইনিংস খেলেছিলেন।

আরও পড়ুন: আমরা হিরে খুঁজতে গিয়ে কি সোনা হারাচ্ছি- ভারতীয় দল নিয়ে মহম্মদ কাইফের বড় প্রশ্ন

কিন্তু সীমিত ওভারে তিনি ব্যর্থ। বিশেষ করে টি-টোয়েন্টিতে পন্তের বেহাল দশা। জুন মাসে ওভালে ইংল্যান্ডের বিরুদ্ধে পন্ত একটি ঝলমলে সেঞ্চুরি করেছিলেন। যার হাত ধরে তিনি ভারতকে সিরিজ জিততে সাহায্য করেছিলেন। কিন্তু তার পর থেকেতাঁর ব্যাটে রানের খরা। যে কারণে ডুল ভারতের সাদা বলের সেটআপে পন্তের জায়গা পাওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন।

তাঁর দাবি, ‘ঋষভ পন্ত বনাম সঞ্জু স্যামসন বিতর্ক আমার জন্য একটি আকর্ষণীয় বিষয়। তবে সাদা বলের ফর্ম্যাটে পন্ত প্রত্যাশা পূরণ করতে পারেননি। ও অবিশ্বাস্য টেস্ট প্লেয়ার, এবং তিনি টেস্টে উইকেটরক্ষক-ব্যাটার হিসেবে ভারতকে ভরসা দিচ্ছেন। এতে কোনও সমস্যা নেই? তবে তিনি কি সেরা সাদা-বল কিপার ব্যাটার? আমি নিশ্চিত নই।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রবল তাপপ্রবাহ চলবে বাংলায়! সোম থেকে বৃষ্টি নামবে, কবে কোন কোন জেলায় ঝড় উঠবে? ফিলিপিন্সে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি ১৮ মাসের মেয়েকে খুন করে কবর দিলেন বাবা-মা! তদন্তে উঠে এল বিস্ফোরক তথ্য লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের এক গ্রাসে ৩৩ সূর্যকে গিলে খাবে! মহাকাশে বিরাট ব্ল্যাক হোল! জানেন এর নাম কি? Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি এক লিটার পেট্রোলের দাম ২৯৩.৯৪ টাকা, চাপে পাকিস্তানের মানুষ কংগ্রেসের প্রচারে অবিকল শাহরুখের মতো দেখতে ইনি কে? চটল BJP

Latest IPL News

লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.