বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: ব্যাটে-বলে অপ্রতিরোধ্য, একার কাঁধে হিমাচলকে বিজয় হাজারের ফাইনালে তুললেন ধাওয়ান

Vijay Hazare Trophy: ব্যাটে-বলে অপ্রতিরোধ্য, একার কাঁধে হিমাচলকে বিজয় হাজারের ফাইনালে তুললেন ধাওয়ান

ঋষি ধাওয়ান। ছবি- বিসিসিআই।

প্রথমবারের মতো জাতীয় ওয়ান ডে টুর্নামেন্টের খেতাবি লড়াইয়ে জায়গা করে নেওয়া হল না সার্ভিসেসের।

গোটা টুর্নামেন্টে ব্যাটে বলে দুরন্ত ফর্মে ঋষি ধাওয়ান। কার্যত একার কাঁধে দলকে চলতি বিজয় হাজারে ট্রফির গ্রুপ লিগ থেকে নক-আউটে তোলেন হিমাচল দলনায়ক। শেষ চারেও বজায় রাখেন ধারাবাহিকতা। মূলত ধাওয়ানের অল-রাউন্ড পারফর্ম্যান্সে ভর করেই সেমিফাইনালে সার্ভিসেসকে ৭৭ রানের বড় ব্যবধানে পরাজিত করে হিমাচল এবং ফাইনালের টিকিট নিশ্চিত করে।

সেমিফাইনালে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে হিমাচলপ্রদেশ। তারা নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২৮১ রান তোলে। ক্যাপ্টেন ধাওয়ান দলের হয়ে সবথেকে বেশি ৮৪ রান করে আউট হন। ৭৭ বলের ইনিংসে তিনি ৯টি চার ও ১টি ছক্কা মারেন।

এছাড়া হাফ-সেঞ্চুরি করেন প্রশান্ত চোপড়া। তিনি ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১০৯ বলে ৭৮ রান করেন। দিগবিজয় রাঙ্গি ৩৭ ও আকাশ বশিষ্ট অপরাজিত ৪৫ রানের যোগদান রাখেন। ২টি উইকেট নেন রাজ বাহাদুর। ১টি করে উইকেট নেন পাঠানিয়া, অভিষেক তিওয়ারি ও রাহুল সিং।

জবাবে ব্যাট করতে নেমে সার্ভিসেস ৪৬.১ ওভারে ২০৪ রানে অল-আউট হয়ে যায়। ক্যাপ্টেন রজত পালিওয়াল ৫৫, রবি চৌহান ৪৫ ও দেবেন্দ্র লোচাব ৩৪ রান করেন। ঋষি ধাওয়ান ৮.১ ওভার বল করে ২৭ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নিয়েছেন সিদ্ধার্থ শর্মা ও আকাশ। ১টি উইকেট নিয়েছেন পঙ্কজ জসওয়াল। খেতাবি লড়াইয়ে হিমাচল মুখোমুখি হবে তামিলনাড়ুর, যারা অপর সেমিফাইনালে ২ উইকেটে পরাজিত করে সোরাষ্ট্রকে

বন্ধ করুন