বাংলা নিউজ > ময়দান > কলকাতা বিমানবন্দরে সুরক্ষা চেকিংয়ের নামে হেনস্থা উঠতি বাঙালি শুটার আয়ুষীকে
আয়ুষী পোদ্দার। ছবি- সোশ্যাল মিডিয়া।
আয়ুষী পোদ্দার। ছবি- সোশ্যাল মিডিয়া।

কলকাতা বিমানবন্দরে সুরক্ষা চেকিংয়ের নামে হেনস্থা উঠতি বাঙালি শুটার আয়ুষীকে

  • বন্দুকের তেলের কন্টেনার তাঁর চেক ইন ব্যাগেজ থেকে বের করে দিতে বাধ্য করা হয়।

শুভব্রত মুখার্জি

ভারতের অন্যতম প্রতিভাবান উঠতি শুটার আয়ুষী পোদ্দারকে কলকাতা বিমানবন্দরে সুরক্ষা সংক্রান্ত চেকিংয়ের নামে উঠল হেনস্থার অভিযোগ। হায়দরাবাদের গগন নারাং শুটিং অ্যাকাডেমির ছাত্রীকে কলকাতার নেতাজি সুভাষ বিমানবন্দরে এই হেনস্থার শিকার হতে হয়। তাঁকে তাঁর প্রয়োজনীয় শুটিংয়ের সরঞ্জাম ব্যাগ থেকে নামাতে বাধ্য করা হয়।

উল্লেখ্য, বিমানবন্দরে আয়ুষী নিজের পরিচয় পর্যন্ত দেন। সিকিউরিটি স্টাফরা আয়ুষী একজন ভারতের আন্তর্জাতিক মানের শুটার জানার পরেও তাঁকে সহায়তা করেননি। তাঁকে চেক ইন কাউন্টারে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়। যেখানে তাঁর বন্দুকের তেলের কন্টেনার তাঁর চেক ইন ব্যাগেজ থেকে বের করে দিতে বাধ্য করা হয়। হুগলির ভদ্রেশ্বরের মেয়ে সিকিউরিটি স্টাফদের বোঝানোর চেষ্টা করেও ব্যর্থ হন। শেষমেশ তিনি ওই ক্যানগুলো বের করে দিতে বাধ্য হন।

তিনি জানান, 'ওই তেল বন্দুক পরিষ্কার করার ক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ। ভারতে এটা পাওয়া খুব মুশকিল। আমি জার্মানি থেকে এটা আনিয়েছিলাম।'

যে এয়ারলাইন্সে তিনি ভ্রমন করছিলেন তারাও তাঁর সাহায্যে এগিয়ে এলেও সিকিউরিটি স্টাফরা কোন কথা শুনতেই রাজি ছিলেন না। ২০ বছর বয়সী আয়ুষী তাঁর জীবনে প্রথমবার এমন ঘটনার সাক্ষী থেকে বেশ কিছুটা নার্ভাস হয়ে যান।

উল্লেখ্য পোদ্দার সম্প্রতি পেরুর লিমাতে অনুষ্ঠিত জুনিয়র বিশ্ব শুটিং চ্যাম্পিয়নশিপে দুটি রুপোর পদক জিতেছেন। ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনের দলগত এবং মিক্সড বিভাগে তিনি এই দুটি পদক জিতেছেন। দূর্গাপূজার কারণে তিনি কলকাতাতে এসেছিলেন। তাঁর পরবর্তী ইভেন্ট ভোপালে অনুষ্ঠিত হতে চলা জাতীয় শুটিং চ্যাম্পিয়নশিপ।

বন্ধ করুন