বাংলা নিউজ > ময়দান > Babar Azam: 'আমি ও রিজওয়ান যতটা বেশি সম্ভব ক্রিজে থাকার পরিকল্পনা করেছিলাম', সেমিতে উঠে বললেন বাবর

Babar Azam: 'আমি ও রিজওয়ান যতটা বেশি সম্ভব ক্রিজে থাকার পরিকল্পনা করেছিলাম', সেমিতে উঠে বললেন বাবর

বাবর আজম (AP)

নেদারল্যান্ডসের অপ্রত্যাশিত এই জয়ে সেমিফাইনালে যাওয়ার সুযোগ এসে গিয়েছিল পাকিস্তানের সামনে। পাকিস্তান বনাম বাংলাদেশ ম্যাচ হয়ে গিয়েছিল কার্যত কোয়ার্টার ফাইনাল। যে জিতবে সেই দল খেলবে সেমিফাইনাল।

শুভব্রত মুখার্জি: জিম্বাবোয়ের কাছে হারার পরে অনবদ্য কামব্যাক করে পাকিস্তান দল। সেমিফাইনালের টিকিট নিশ্চিত হওয়ার পরেই দলকে সম্পূর্ণ কৃতিত্ব দিয়েছেন বাবর আজম। প্রতিটা ম্যাচেই দল যেভাবে খেলেছে তাতে যে তিনি খুশি তাও জানাতে ভোলেননি। দল যে সেমিফাইনালে খেলতে মুখিয়ে তাও জানিয়েছেন তিনি। নেদারল্যান্ডস, দক্ষিণ আফ্রিকাকে রবিবাসরীয় সকালে হারিয়ে দেয়। নেদারল্যান্ডসের অপ্রত্যাশিত এই জয়ে সেমিফাইনালে যাওয়ার সুযোগ এসে গিয়েছিল পাকিস্তানের সামনে। পাকিস্তান বনাম বাংলাদেশ ম্যাচ হয়ে গিয়েছিল কার্যত কোয়ার্টার ফাইনাল। যে জিতবে সেই দল খেলবে সেমিফাইনাল।

এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে সুযোগ হাতছাড়া করেনি পাকিস্তান। সহজ জয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে তাঁরা। ম্যাচ শেষে বাবর আজম জানিয়েছেন 'ক্রিকেট একটা দলগত খেলা। একটা মজার খেলাও বটে। আমার দলের সকলকে কৃতিত্ব দেব। সকলের প্রশংসা করতেই হয়। আজকের পিচে ব্যাট করাটা সহজ ছিল না। পিচে দুই ধরনের গতি ছিল। আমি এবং রিজওয়ান সিদ্ধান্ত নিই যতটা বেশি সম্ভব ওভার পর্যন্ত আমরা টিকে থাকার চেষ্টা করব। দুর্ভাগ্যজনকভাবে সেটা সম্ভব হয়নি। হ্যারিস আক্রমণাত্মক খেলেছে। ওর খেলা দেখতে খুব ভালো লাগছিল। সেমিফাইনালে খেলতে মুখিয়ে রয়েছি। আমরা প্রত্যেকেই সেমিফাইনালে খেলতে মুখিয়ে।'

প্রসঙ্গত এদিন প্রথমে ব্যাট করে বাংলাদেশ দল ৮ উইকেট হারিয়ে ১২৭ রান করে। নাজমুল হোসেন শান্ত সর্বোচ্চ ৫৪ রান করেন দলের হয়ে। প্রথম ১০ ওভারে শুরুটা ভালো করেছিল শাকিবরা। তারপরেই ঘটে ছন্দপতন। আফিফ হোসেন ২৪ এবং সৌম্য সরকার ২০ রান করা ছাড়া আর বলার মতন রান পাননি কেউ। পাকিস্তানের হয়ে ২২ রানে ৪ উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি। ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৮.১ ওভারে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। মহম্মদ রিজওয়ান ৩২, মহম্মদ হ্যারিস ৩১, বাবর আজম ২৫ এবং শান মাসুদ ২৪ রানে অপরাজিত থেকে দলকে জয় এনে দেন। এর সঙ্গে নিশ্চিত হয় পাকিস্তানের সেমিফাইনালে যাওয়া।

বন্ধ করুন