বাংলা নিউজ > ময়দান > রোহিত ইচ্ছুক না হলেও T20-তে রাস্তা বন্ধ করছে BCCI, ভাবনায় নেই বিরাটও - রিপোর্ট

রোহিত ইচ্ছুক না হলেও T20-তে রাস্তা বন্ধ করছে BCCI, ভাবনায় নেই বিরাটও - রিপোর্ট

রোহিত শর্মা এবং বিরাট কোহলি। (ফাইল ছবি, সৌজন্যে এএফপি)

গত কয়েকদিন আগেই বিসিসিআইয়ের এক কর্তা জানিয়েছিলেন, টি-টোয়েন্টিতে বিরাট এবং রোহিতকে আর ভাববে না বোর্ড। এমন মন্তব্যের পরই শোরগোল পড়ে যায় ভারতীয় ক্রিকেটে। 

তাহলে কি ভারতের টি-টোয়েন্টি দলে আর দেখা যাবে না বিরাট কোহলি, রোহিত শর্মাকে? গত কয়েকদিন ধরে এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে ভারতীয় ক্রিকেট মহলে। কিছুদিন আগেই এক বোর্ড কর্তা বলেছিলেন, টি-টোয়েন্টি ক্রিকেটে আর দেখা যাবে না বিরাট এবং রোহিতকে। সেই বোর্ড কর্তার এমন মন্তব্যের পর থেকেই জল্পনা দেখা দিয়েছে।

রিপোর্ট অনুযায়ী, বোর্ড সূত্রে খবর মিলেছে যে ভারতীয় ক্রিকেট বোর্ড ও টিম ম্যানেজমেন্ট আগামীর টি-টোয়েন্টি দল নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন। এই বিষয়ে ভারতের সব ফর্ম্যাটের অধিনায়ক রোহিত শর্মা ও প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে আলোচনায় বসতে চলেছে। এটাও জানা গিয়েছে, তাঁদের টি-টোয়েন্টি কেরিয়ার নিয়েও আলোচনা হবে চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচক কমিটির সঙ্গে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের হতাশাজনক পারফরম্যান্সের পর ছেঁটে ফেলা হয়েছিল নির্বাচকমণ্ডলীতে। টি-টোয়েন্টি বিশ্বকাপের নিউজিল্যান্ড এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের নেতৃত্ব দিয়েছেন। তাঁকেই সংক্ষিপ্ততম ফর্ম্যাটের ভারতের অধিনায়ক করা হতে পারে বলে একাধিক মহলে দাবি করা হয়েছে।  ওই মহলের দাবি, ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপকে মাথায় রেখে তরুণদের নিয়ে দল তৈরি করতে চাইছে বিসিসিআই। যেখানে সিনিয়র ক্রিকেটাররা থাকবেন না বললেই চলে। 

গুয়াহাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে এসে রোহিত বলেন, ‘এখন আমাদের লক্ষ্য বিশ্বকাপে ভালো করা। আমরা সেই নিয়েই ভাবছি। কিছু খেলোয়াড়দের পক্ষে সব ফর্ম্যাটে খেলা সম্ভব নয়, তাদের দলে আমিও রয়েছি। এই বছর আমাদের মাত্র ছয়টি টি-টোয়েন্টি ম্যাচ আছে। ফলে টি-টোয়েন্টি নিয়ে আমি একেবারেই চিন্তিত নই। তবে এটাও ঠিক আমি টি-টোয়েন্টি ফরম্যাট ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিইনি।’

তারইমধ্যে সংশ্লিষ্ট মহলের মতে, পান্ডিয়াকে অধিনায়ক করে টি-টোয়েন্টিতে তরুণদের নিয়ে দল তৈরি করতে চাইছে ভারতীয় বোর্ড। ইশান কিষান, রাহুল ত্রিপাঠী, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, দীপক হুডার মতো আক্রমণাত্মক ব্যাটার ভারতের কাছে রয়েছে। তাঁরা ক্রিজে নেমেই বাউন্ডারি–ওভার বাউন্ডারি মারার ক্ষমতা রাখে। 

বন্ধ করুন