বাংলা নিউজ > ময়দান > ফাইনালে বিধ্বংসী ইউসুফ, দাপুটে যুবরাজ - শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৮১ রান সচিনদের
ইউসুফ পাঠান এবং যুবরাজ সিং। (ছবি সৌজন্য টুইটার)
ইউসুফ পাঠান এবং যুবরাজ সিং। (ছবি সৌজন্য টুইটার)

ফাইনালে বিধ্বংসী ইউসুফ, দাপুটে যুবরাজ - শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৮১ রান সচিনদের

  • চতুর্থ উইকেটে ৪৭ বলে ৮৫ রান যোগ করেন দুই অলরাউন্ডার।

শুরুটা তেমন ভালো হয়নি। তা সত্ত্বেও যুবরাজ সিংয়ের দাপুটে ব্যাটিং এবং ইউসুফ পাঠানের বিধ্বংসী ইনিংসের সৌজন্যে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের ফাইনালে শ্রীলঙ্কা লেজেন্ডসের বিরুদ্ধে চার উইকেটে ১৮১ রান তুলল ইন্ডিয়া লেজেন্ডস। ৪১ বলে ৬০ করেন যুবরাজ। আর ৩৬ বলে ৬৪ রানে অপরাজিত থাকেন ইউসুফ।

রবিবার রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের ফাইনালে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা লেজেন্ডস। শুরুটা খুব একটা ভালো হয়নি ইন্ডিয়া লেজেন্ডসের। তৃতীয় ওভারেই রঙ্গনা হেরাথের বলে আউট হয়ে যান বীরেন্দ্র সেহওয়াগ। ১২ বলে ১০ রান করেন তিনি। কিছুক্ষণ পর প্যাভিলিয়নে ফেরেন এস বদ্রীনাথও। সেখান থেকে ইনিংসের হাল ধরেন সচিন এবং যুবরাজ। দু'জনের জুটি যখন জমে উঠেছিল, তখন আউট হয়ে যান অধিনায়ক সচিন। ২৩ বলে ৩০ রান করেন তিনি। তারপর ইউসুফের সঙ্গে মারকাটারি ব্যাটিং শুরু করেন যুবরাজ।

১৫.১ ওভারে বাউন্ডারি মেরে ৩৫ বলে অর্ধশতরান পূরণ করেন প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার। কম যাননি ইউসুফও। বরং যুবরাজের ব্যাটিং দেখে নিজের পুরনো বিধ্বংসী ফর্মে ফেরেন তিনি। একের পর এক বল বাউন্ডারির বাইরে ফেলতে থাকেন। মাত্র ২৬ বলেই অর্ধশতরান করেন। কিন্তু ১৯ তম প্রথম বলে বড় শট মারতে ডিপ মিড-উইকেটে ধরা পড়েন। ৪১ বলে ৬০ করেন। মারেন চারটি ছক্কা এবং চারটি বাউন্ডারি। সেই জুটিতেই ম্যাচে প্রবলভাবে ফিরে আসে ইন্ডিয়া লেজেন্ডস। চতুর্থ উইকেটে ৪৭ বলে ৮৫ রান যোগ করেন দুই অলরাউন্ডার।

কিন্তু যুবরাজ আউট হওয়ার পর কিছুটা খেই হারিয়ে ফেলে ইন্ডিয়া লেজেন্ডস। পরের ১১ বলে ১৮ রান ওঠে। তাও শেষ বলে লং-অফের উপর দিয়ে বিশাল ছক্কা মারেন ইউসুফ। তার জেরে ১৮০ রানের গণ্ডি টপকে যায় টিম ইন্ডিয়া। এবারের টুর্নামেন্টে এই প্রথম কোনও দল শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৮০ রানের গণ্ডি পার করল। শেষপর্যন্ত ৩৬ বলে ৬৪ রানে অপরাজিত থাকেন ইউসুফ। চারটি বাউন্ডারি এবং পাঁচটি ছক্কা হাঁকান তিনি। আর অন্যদিকে ইরফান পাঠানের অবদান তিন বলে আট রান।

বন্ধ করুন