বাংলা নিউজ > ময়দান > Road Safety World Series 2022: ব্রেট লি, ওয়াটসনদের ছাতু করে শ্রীলঙ্কাকে জেতালেন দিলশান
২০২২ রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে তিলকরত্নে দিলশান

Road Safety World Series 2022: ব্রেট লি, ওয়াটসনদের ছাতু করে শ্রীলঙ্কাকে জেতালেন দিলশান

  • ওয়াটসন আউট হওয়ার সঙ্গে সঙ্গেই ক্যাঙ্গারু দল একের পর এক উইকেট হারাতে থাকে এবং পুরো দল ১৮ ওভারে ১৮০ রানের মধ্যেই গুটিয়ে যায়। অস্ট্রেলিয়ার হয়ে ১৯ বলে ৪৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন নাথান রিয়ার্ডন। শ্রীলঙ্কার হয়ে নুয়ান কুলাসেকারা নেন ৪টি উইকেট। ম্যাচের সেরা হয়েছেন তিলকরত্নে দিলশান।

২০২২ রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ-এর তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়া লিজেন্ডসকে ৩৮ রানে হারাল শ্রীলঙ্কা লিজেন্ডস। প্রথমে ব্যাট করে লঙ্কান দল ২০ ওভারে ২১৮ রান তোলে। জবাবে অস্ট্রেলিয়া দল মাত্র ১৮০ রানে অলআউট হয়ে যায়। শ্রীলঙ্কার জয়ের নায়ক ছিলেন অধিনায়ক তিলকরত্নে দিলশান। মাত্র ৫৬ বলে ১০৭ রান করেন তিনি। এদিনের ইনিংসে ১৪টি চার ও চারটি ছক্কা হাঁকান তিলকরত্নে।

আরও পড়ুন… ‘স্বপ্ন এবার সত্যি হল,’ 2022 T20 WC দলে জায়গা পাকা হতেই কার্তিকের বিশেষ বার্তা

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন তিলকরত্নে দিলশান। দিশান মুনাভিরার সঙ্গে ওপেনিং করেন দিলশান। শ্রীলঙ্কার এই দুই ব্যাটসম্যান প্রথম উইকেটে ২০৮ রানের জুটি গড়েন। এখানে তিলকরত্নে দিলশানে ব্যাক্তিগত ১০৭ রানে আউট হন। এদিন শ্রীলঙ্কা দলের অধিনায়ককে বোল্ড করেন ব্রেট লি। একই সঙ্গে ৬৩ বলে ৯৫ রান করে অপরাজিত থাকেন মুনাভিরা। মাত্র এক উইকেট হারিয়ে ২১৮ রানের বিশাল স্কোর করে শ্রীলঙ্কা। এমনকি ব্রেট লির মতো একজন বোলারকেও প্রচণ্ড প্রহার করা হয়েছিল। এদিন উপুল থারাঙ্গা তিন বলে তিন রান করেন। ব্রেট লি ৪ ওভারে ৪৫ রান দিয়ে এক উইকেট শিকার করেন।

আরও পড়ুন… ভিডিয়ো: পাকিস্তানকে হারিয়ে Asia Cup 2022 চ্যাম্পিয়ন হতেই হাসারাঙ্গাদের উদ্যম নাচ

বোলিংয়ে দারুণ ধাক্কা দেওয়ার পরে অস্ট্রেলিয়ান দলের ব্যাটিংকেও চাপে রাখে শ্রীলঙ্কার কিংবদন্তিরা। অজি দলের অধিনায়ক শেন ওয়াটসন (৩৯) ও ক্যামেরন হোয়াইট (৩০) প্রথম উইকেটে ৭৫ রান যোগ করেন। কিন্তু ওয়াটসন আউট হওয়ার সঙ্গে সঙ্গেই ক্যাঙ্গারু দল একের পর এক উইকেট হারাতে থাকে এবং পুরো দল ১৮ ওভারে ১৮০ রানের মধ্যেই গুটিয়ে যায়। অস্ট্রেলিয়ার হয়ে ১৯ বলে ৪৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন নাথান রিয়ার্ডন। শ্রীলঙ্কার হয়ে নুয়ান কুলাসেকারা নেন ৪টি উইকেট। ম্যাচের সেরা হয়েছেন তিলকরত্নে দিলশান।

বন্ধ করুন