বাংলা নিউজ > ময়দান > RSWS 2022: বাগে পেয়েও দিলশানদের হারাতে পারলেন না জন্টিরা, তিনে তিন শ্রীলঙ্কার
সাউথ আফ্রিকা লেজেন্ডসকে হারাল শ্রীলঙ্কা লেজেন্ডস। ছবি- রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ।

RSWS 2022: বাগে পেয়েও দিলশানদের হারাতে পারলেন না জন্টিরা, তিনে তিন শ্রীলঙ্কার

  • ৭৬ রানের ঝকঝকে ইনিংস খেলেও দলকে জেতাতে পারলেন না মর্নি।

প্রথমত, শ্রীলঙ্কার সব থেকে ভয়ঙ্কর ব্যাটসম্যান তিলকরত্নে দিলশানকে শুরুতেই ফিরিয়ে দেয় দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয়ত, ওপেন করতে নেমে দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করেন মর্নি ভ্যান উইক। যদিও তার পরেও রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের ম্যাচে শ্রীলঙ্কা লেজেন্ডসের কাছে হারতে হয় সাউথ আফ্রিকা লেজেন্ডসকে।

ইন্দোরের হোলকার স্টেডিয়ামে টস জিতে শ্রীলঙ্কাকে শুরুতে ব্যাট করতে পাঠায় সাউথ আফ্রিকা। নির্ধারিত ২০ ওভারে শ্রীলঙ্কা ৬ উইকেটের বিনিময়ে ১৬৫ রান সংগ্রহ করে। ক্যাপ্টেন তিলকরত্নে দিলশান মাত্র ১ রান করে আউট হন। ইনিংসের দ্বিতীয় ওভারে তাঁকে এলবিডব্লিউর ফাঁদে জড়ান ফিল্যান্ডার। অপর ওপেনার দিলশান মুনাবীরা ২৬ রান করে মাঠ ছাড়েন। জোহান বোথার বলে বোল্ড হন তিনি।

তিন নম্বরে ব্যাট করতে নেমে উপুল থরঙ্গা ৩৬ রান করেন। রান-আউট হয়ে মাঠ ছাড়েন তিনি। ১৮ রান করে রান-আউট হন চামারা সিলভাও। জীবন মেন্ডিস ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৭ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন।

আরও পড়ুন:- SA20 Player Auction: রাত পোহালেই নিলামে উঠবেন ৫০০-র বেশি ক্রিকেটার, দর হাঁকবে IPL-এর ফ্র্যাঞ্চাইজিরাই, জানুন খুঁটিনাটি

এছাড়া আসেলা গুণরত্নে ২৫ ও ইসুরু উদানা ৬ রান করে আউট হন। দু'জনকেই সাজঘরে ফেরান গার্নেট। ১ রানে নট-আউট থাকেন ইশান জয়ারত্নে।

পালটা ব্যাট করতে নেমে সাউথ আফ্রিকা ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৫৪ রানে আটকে যায়। ১১ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জেতে শ্রীলঙ্কা লেজেন্ডস।

আরও পড়ুন:- INDA vs NZA: সৌরভের ঘূর্ণিতে কাত নিউজিল্যান্ড, ঘরের মাঠে সিরিজ জিতল ভারত

মর্নি ভ্যান উইক ৪টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৫৬ বলে ৭৬ রান করে আউট হন। ২২ রান করেন আলভারো পিটারসেন। অ্যান্ড্রু পুটিক ৮, জ্যাকস রুডল্ফ ১০, জন্টি রোডস ৩ ও ভার্নন ফিল্যান্ডার ১৩ রান করে মাঠ ছাড়েন। ডি'ব্রুইন ৫ ও জোহান বোথা ৭ রান করে অপরাজিত থাকেন।

নুয়ান কুলশেখরা ২টি এবং তিলকরত্নে দিলশান, ইসুরু উদানা ও জীবন মেন্ডিস ১টি করে উইকেট দখল করেন। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন মেন্ডিস। টুর্নামেন্টে শ্রীলঙ্কার এটি তিন ম্যাচে তৃতীয় জয়।

বন্ধ করুন