বাংলা নিউজ > ময়দান > RSWS 2022: তিন বলে দরকার ছিল ১২ রান, পরপর ৩টি চার মেরে ম্যাচ জেতালেন হ্যাডিন, ফের হারল বাংলাদেশ

RSWS 2022: তিন বলে দরকার ছিল ১২ রান, পরপর ৩টি চার মেরে ম্যাচ জেতালেন হ্যাডিন, ফের হারল বাংলাদেশ

উত্তেজক জয় ব্রেট লি'দের। ছবি- রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ।

বাংলাদেশ ইনিংসে সব থেকে বেশি রান আসে অতিরিক্ত থেকে।
  • ৮ রানে ৪ উইকেট নিয়েও দলকে জেতাতে পারেননি ইলিয়াস সানি।
  • শেষ ওভারে ২১ রান খরচ করে বাংলাদেশকে হারান আবুল হাসান।
  • ম্যাচের ৩৯তম ওভার পর্যন্ত পাল্লা ঝুঁকে ছিল বাংলাদেশের দিকে। শেষ ওভারে ম্যাচের মোড় ঘুরিয়ে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের ম্যাচে বাংলাদেশ লেজেন্ডসের কাছ থেকে ম্যাচ ছিনিয়ে নিয়ে যান ব্র্যাড হ্যাডিন।

    জয়ের জন্য শেষ ওভারে ২১ রান দরকার ছিল অস্ট্রেলিয়া লেজেন্ডসের। আবুল হাসানের প্রথম বলে রান ওঠেনি। সুতরাং, জিততে হলে ৫ বলে ২১ রান করতে হতো অজিদের। দ্বিতীয় বলে ছক্কা মারেন হ্যাডিন। পরে নো-বলে ২ রান সংগ্রহ করেন তিনি। সুতরাং সেই বলে ৩ রান ওঠে। তৃতীয় বলে কোনও রান ওঠেনি।

    জয়ের জন্য শেষ ৩ বলে ১২ রান দরকার ছিল অস্ট্রেলিয়ার। পরপর ৩টি চার মেরে অস্ট্রেলিয়াকে উত্তেজক জয় এনে দেন হ্যাডিন। সেই সঙ্গে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরিও পূর্ণ করে ফেলেন তিনি।

    ইন্দোরের হোলকার স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে বাংলাদেশ। তারা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৫৮ রান তোলে। সব থেকে বেশি ৩৯ রান আসে অতিরিক্ত হিসেবে। অস্ট্রেলিয়া ওয়াইড হিসেবেই ৩৩ রান উপহার দেয় বাংলাদেশকে। ৩২ রান করে নট-আউট থাকেন ইলিয়াস সানি।

    আরও পড়ুন:- RSWS 2022: বাগে পেয়েও দিলশানদের হারাতে পারলেন না জন্টিরা, তিনে তিন শ্রীলঙ্কার

    এছাড়া অলক কাপালি ২০, নাজমাস সাদাত ২০, মহম্মদ শরিফ ১৪ ও ডলার মহম্মদ ১৭ রান করেন। অস্ট্রেলিয়ার হয়ে ১টি করে উইকেট নেন ব্রেট লি, ডার্ক ন্যানেস, জন হেস্টিংস, শেন ওয়াটসন, ব্রাইস ম্যাকগেইন, জর্জ-হর্লিন স্মিথ ও ন্যাথন রিয়ারডন। আট বোলারের মধ্যে উইকেট পাননি শুধু ব্র্যাড হজ।

    আরও পড়ুন:- SA20 Player Auction: রাত পোহালেই নিলামে উঠবেন ৫০০-র বেশি ক্রিকেটার, দর হাঁকবে IPL-এর ফ্র্যাঞ্চাইজিরাই, জানুন খুঁটিনাটি

    জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া লেজেন্ডস শেষ বলের থ্রিলারে ম্যাচ জিতে যায়। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৫৯ রান সংগ্রহ করে তারা। হ্যাডিন ৩টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩৭ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন। এছাড়া শেন ওয়াটসন ৩৫ ও কালাম ফার্গুসন ২৪ রান করেন। ৩ রান করে নট-আউট থাকেন ব্রেট লি।

    ইলিয়াস সানি ৪ ওভারে মাত্র ৮ রান খরচ করে ৪টি উইকেট দখল করেন। ২৬ রানে ২টি উইকেট নেন আব্দুর রাজ্জাক। ম্যাচ জেতানো হাফ-সেঞ্চুরির সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন হ্যাডিন। ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম্যান্স উপহার দিয়েও ট্র্যাজিক হিরো হয়ে থেকে যেতে হয় ইলিয়াসকে।

    রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

    ময়দান খবর

    Latest News

    মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল কোপা চ্যাম্পিয়ন হয়ে FIFA Rankings-এ শীর্ষস্থান মজবুত হল মেসিদের, ১২৪-এ থাকল ভারত Paris Olympics 2024: অফিসিয়ালি খুলে গেল প্যারিস অলিম্পিক্সের গেমস ভিলেজ ENG vs WI: মাত্র ২৬ বলে ৫০, টেস্টের ইতিহাসে দ্রুততম দলীয় হাফসেঞ্চুরি ইংল্যান্ডের T20-র মতো শুরু, ODI-এর ঢংয়ে শেষ, নটিংহ্যাম টেস্টের ১ম দিনেই ৪০০ টপকাল ইংল্যান্ড মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি কেরালাকে দিয়ে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে'

    Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.