বাংলা নিউজ > ময়দান > Road Safety World Series Final: সচিনের এক চালেই বাজিমাত, বদলাল সব হিসেব, জিতল ভারত

Road Safety World Series Final: সচিনের এক চালেই বাজিমাত, বদলাল সব হিসেব, জিতল ভারত

সচিনের একটি চালেই বাজিমাত, শিরোপা জিতল ভারতের কিংবদন্তিরা।

অধিনায়ক সচিন তেন্ডুলকর চমকপ্রদ কিছু করতে না পারলেও, ডাগআউট থেকে মাস্টার স্ট্রোক খেলে টিম ইন্ডিয়ার জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। প্রথমে ব্যাট করে নমন ওঝার সেঞ্চুরিতে শ্রীলঙ্কার সামনে ১৯৬ রানের টার্গেট দেয় ভারত। এই স্কোর তাড়া করতে নেমে ১৬২ রানে গুটিয়ে যায় দিলশনের পুরো দল।

শনিবার রাতে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে তিলকরত্নে দিলশনের শ্রীলঙ্কা কিংবদন্তিদের ৩৩ রানে হরিয়েছে সচিন তেন্ডুলকরের নেতৃত্বাধীন ইন্ডিয়া লেজেন্ডস। সেই সঙ্গে তারা টানা দ্বিতীয় বার শিরোপা জিতেছে। এই ম্যাচে অধিনায়ক সচিন তেন্ডুলকর চমকপ্রদ কিছু করতে না পারলেও, ডাগআউট থেকে মাস্টার স্ট্রোক খেলে টিম ইন্ডিয়ার জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। প্রথমে ব্যাট করে নমন ওঝার সেঞ্চুরিতে শ্রীলঙ্কার সামনে ১৯৬ রানের টার্গেট দেয় ভারত। এই স্কোর তাড়া করতে নেমে ১৬২ রানে গুটিয়ে যায় দিলশনের পুরো দল।

ডাগআউট থেকে এই মাস্টার স্ট্রোক খেলেছেন সচিন

টস জিতে ব্যাট করতে নেমে টিম ইন্ডিয়ার শুরুটা ছিল খুবই হতাশাজনক। অধিনায়ক সচিন তেন্ডুলকর গোল্ডেন ডাকে আউট হওয়ার পরে সুরেশ রায়নাও ২ বলে মাত্র ৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন। ভারত প্রথম তিন ওভারে মাত্র ১৯ রানে দু'টি বড় উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল। এমন পরিস্থিতিতে যুবরাজ সিং, ইউসুফ পাঠান এবং ইরফান পাঠানের আগে বিনয় কুমারকে নামানোর সিদ্ধান্ত নেন সচিন তেন্ডুলকর।

আরও পড়ুন: নমনের শতরানের পর ভাইরাল সচিনের মহাকাব্যিক উদযাপন

সেই সময়ে শ্রীলঙ্কা যদি যুবরাজ এবং ইরফান পাঠানকেও আউট করে দেয়, সে ক্ষেত্রে ভারত যে বড় সমস্যায় পড়তে পারে, তা নিজের অভিজ্ঞতা দিয়ে ভালো ভাবেই বুঝেছিলেন সচিন। সেই কারণে তিনি বিনয় কুমারকে পাওয়ারহিটার হিসেবে নামিয়ে দেন। সচিন জানতেন, দ্রুত রান তুলতে গিয়ে বিনয় তাড়াতাড়ি আউট হয়ে গেলেও, দলের উপর বাড়তি চাপ থাকবে না।

তৃতীয় উইকেটে নমন ওঝার সঙ্গে বিনয় কুমার ৯০ রানের পার্টনারশিপ গড়ে। এই পার্টনারশিপ দলকে শুধু সমস্যা থেকে বের করেনি, বড় লক্ষ্যের পথও দেখায়। চতুর্থ ওভার থেকে ১১.৩ ওভার পর্যন্ত, এই দুই খেলোয়াড়ই ব্যাটিং চালিয়ে যান, যে কারণে পরবর্তী ব্যাটারদের উপর থেকে চাপ সরে যায়। বিনয় কুমার ২১ বলে ৪টি চার এবং ১টি ছক্কার সাহায্যে ৩৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।

আরও পড়ুন: ফের শ্রীলঙ্কাকে হারিয়ে চ্যাম্পিয়ন ইন্ডিয়া লেজেন্ডস

ফাইনালের শুরুতে নমন ওঝাকে কিছুটা অস্বস্তিতে লাগছিল। কিন্তু বিনয় কুমার এসে পাওয়ারহিটিং শুরু করলে, ওপেনার সেট আপ করার সময় পান। অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনালে অপরাজিত ৯০ রানের ইনিংস খেলেছিলেন নমন ওঝা। আর ফাইনালে অপরাজিত ১০৮ রান করেন তিনি। যার ফলে নমন ওঝা টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকও হয়ে যান। শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনাল ম্যাচেও ১৫টি চার এবং ২টি ছক্কার হাত ধরে ১০৮ করেছিলেন তিনি।

শ্রীলঙ্কাকে ১৬২ রানে গুটিয়ে দিল ভারত

১৯৬ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে শ্রীলঙ্কাকে শুরু থেকেই ধাক্কা দেন ভারতীয় বোলাররা। মিডল অর্ডারে কিছুটা প্রতিরোধ গড়েন ইশান জয়রত্নে। ২২ বলে ৫১ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। এ ছাড়া জীবন মেন্ডিস, মাহেলা উদাত্তে যথাক্রমে ২০ এবং ২৬ রান করেন। যদিও লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ শ্রীলঙ্কা। ভারতীয় বোলিং সেই সুযোগ দেয়নি। ১৮.৫ ওভারে ১৬২ রানেই অলআউট হয়ে যায় লঙ্কা ব্রিগেড। বিনয় কুমার ৩৮ রান দিয়ে ৩ উইকেট নেন। ২টি উইকেট নেন অভিমন্যু মিঠুন। ৩৩ রানে জেতে ভারতের কিংবদন্তিরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শুভেন্দুর হাতে বিস্ফোরক নথি! রবীন্দ্র সরোবরের একাংশ অভিনেতাকে ভাড়া দিল KMDA ‘জেলে পাঠানো হবে’, ওড়িশায় খণি-মাফিয়াদের নিয়ে হুঁশিয়ারি CM মোহন চরণ মাঝি IND vs AUS T20 WC 2024 Live: অজিদের বিরুদ্ধে টস হারলেন রোহিত Australia বনাম India ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? কাজের সূত্রে বিদেশযাত্রার যোগ আসছে! অম্বুবাচী ২০২৪র পর বৃহস্পতির কৃপায় লাকি কারা ‘কচি বউ’ নয়,সাগরপাড়ে কাঞ্চনের প্রায়োরিটি অন্য কেউ! প্রাক-হানিমুনে কোথায় শ্রীময়ী NEET বন্ধ করে রাজ্যের হাতে তুলে দিন মেডিক্যাল এন্ট্রান্স, মোদীকে চিঠি মমতার IPL-এ ঝড় তুলে জিম্বাবোয়ে সফরের ভারতীয় দলে ঢুকলেন রিয়ান-অভিষেকরা, দেখুন স্কোয়াড মুসলিম জামাইবাবুতে আপত্তি? বোন সোনাক্ষীর বিয়েতে অনুপস্থিত ২ দাদা, মুখ খুললেন লব আফ্রিকান স্ট্রাইকারের সঙ্গে নাকি চুক্তি মহমেডানের, আরও দু'বছর জামশেদপুরে খালিদ

T20 WC 2024

প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.