বাংলা নিউজ > ময়দান > Robert Lewandowski: বায়ার্ন ছাড়তে চান লেওয়ানডোস্কি, জানালেন ক্লাবের স্পোর্টস ডাইরেকক্টর
বায়ার্ন ছাড়তে চান লেওয়ানডোস্কি (REUTERS)
বায়ার্ন ছাড়তে চান লেওয়ানডোস্কি (REUTERS)

Robert Lewandowski: বায়ার্ন ছাড়তে চান লেওয়ানডোস্কি, জানালেন ক্লাবের স্পোর্টস ডাইরেকক্টর

  • সালিহামিদজিক অবশ্য যা জানাচ্ছেন তাতে করে প্রিয় তারকাকে বিদায় জানানোর জন্য প্রস্তুতি থাকতে হবে বায়ার্ন সমর্থকদের। তিনি যে লেওয়ানডোস্কির সঙ্গে আলোচনায় বসেছিলেন তাও তিনি স্পষ্ট করেছেন।

শুভব্রত মুখার্জি: দীর্ঘদিন বায়ার্ন মিউনিখ ক্লাবের হয়ে খেলার পর এবার বায়ার্ন ছাড়ার ইচ্ছাপ্রকাশ করেছেন রবার্ট লেওয়ানডোস্কি। বিশেষজ্ঞ মহলে গুঞ্জন এবার জার্মানি ছেড়ে স্পেনের পথে রওনা দিচ্ছেন তিনি। অনেকের মতেই তার পরবর্তী গন্তব্য বার্সেলোনা ক্লাব। লেওয়ানডোস্কির বায়ার্ন মিউনিখ ছাড়ার গুঞ্জন চলছিল বেশ কিছুদিন ধরেই। তারকা এই ফরোয়ার্ড যে ক্লাব ছাড়তে চান তা জানিয়েছেন ক্লাবের ক্রীড়া পরিচালক হাসান সালিহামিদজিক।

প্রসঙ্গত লেওয়ানডোস্কির সঙ্গে বায়ার্নের বর্তমান চুক্তির মেয়াদ রয়েছে ২০২৩ সালের জুন পর্যন্ত। তবে এর আগেই দুই পক্ষের মধ্যে বিষয়টি 'মিউচুয়ালি সেটেল' হতে পারে বলে খবর। সেই ক্ষেত্রে আট বছরের সম্পর্কের ইতি ঘটবে। চুক্তির মেয়াদ আর না বাড়িয়ে ক্লাব ছাড়তে চাওয়ার কথা দলকে ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন দু'বারের ফিফা বর্ষসেরা হওয়া এই ফুটবলার।

ইউরোপের সংবাদমাধ্যমে খবর আগে থেকেই ছিল যে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার ‘টার্গেটে' রয়েছেন ৩৩ বছর বয়সি এই ফুটবলার। তবে সেই সময় বায়ার্ন ও বার্সেলোনা দুই পক্ষই বিষয়টিকে গুজব বলে উড়িয়ে দেয়। কোচ জুলিয়ান নাগেলসম্যান অবশ্য জানিয়ে দিয়েছেন তিনি নতুন মৌসুমের পরিকল্পনা সাজাচ্ছেন লেওয়ানডোস্কিকে ঘিরেই।

সালিহামিদজিক অবশ্য যা জানাচ্ছেন তাতে করে প্রিয় তারকাকে বিদায় জানানোর জন্য প্রস্তুতি থাকতে হবে বায়ার্ন সমর্থকদের। তিনি যে লেওয়ানডোস্কির সঙ্গে আলোচনায় বসেছিলেন তাও তিনি স্পষ্ট করেছেন। সেই আলোচনার কথা খোলামেলাভাবে স্কাই জার্মানিকে জানিয়েছেন বায়ার্নের স্পোর্টিং ডাইরেক্টর।

তিনি জানিয়েছেন 'লেওয়ানডোস্কির সঙ্গে কথা বলেছি। সে জানিয়েছে, আমাদের দেওয়া চুক্তি নবীকরণের প্রস্তাব সে গ্রহণ করতে চায় না এবং সে ক্লাব ছেড়ে যেতে চায়। সে অন্য কিছু করতে চায় বলে জানিয়েছে। কিন্তু আমাদের অবস্থান পরিবর্তন হবে না। বিষয়টা হল ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত তার চুক্তি রয়েছে আমাদের।'

প্রসঙ্গত ২০১৪ সালে বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে বায়ার্নে যোগ দিয়েছিলেন লেওয়ানডোস্কি। ২০২০ এবং ২১ সালের ফিফার বর্ষসেরা হওয়া এই ফুটবলার ক্লাবের হয়ে একবার চ্যাম্পিয়ন্স লিগ-সহ প্রতি বছরই জিতেছেন ঘরোয়া লিগ বুন্দেসলিগার শিরোপা।

বন্ধ করুন