বাংলা নিউজ > ময়দান > ফিফার বর্ষসেরা ফুটবলার রবার্ট লেভানডস্কি

গত মরসুমে চ্যাম্পিয়ান্স লিগে দুরন্ত ছন্দে ছিল জার্মান চ্যাম্পিয়ান ক্লাব বায়ার্ন মিউনিখ। ক্লাবের পাশাপাশি ব্যক্তিগতভাবে অসাধারণ ফর্মে ছিলেন পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডস্কি । এবার তিনি তাঁর যথার্থ সম্মান পেলেন।

এবছর ব্যালন ডি অর হয়নি । উয়েফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পেয়েছিলেন লেভানডস্কি। এবার বছরের একেবারে শেষ প্রান্তে এসে ফিফার রায়েও বর্ষসেরা হলেন রবার্ট লেভানডস্কি। ২০২০ সালের ফিফার বিচারে বেস্ট ফুটবলার হয়েছেন বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার। আর এই পুরস্কার জয়ের পথে তিনি পিছনে ফেলেছেন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে।

শেষ মরসুমটা লেভানডস্কির কাছে ছিল স্বপ্নের মতন। ক্লাবের হয়ে এই মরসুমে ৪৭ ম্যাচে করেছেন ৫৫ গোল। দলকে জিতিয়েছেন বুন্দেসলিগা-চ্যাম্পিয়ন্স লিগ সহ ট্রেবেল । চলতি মরসুমেও তিনি দুরন্ত ছন্দে। এখন পর্যন্ত বুন্দেসলিগায় ১৫ গোল হয়ে গেছে তাঁর। কয়েকদিন আগে তৃতীয় ফুটবলার হিসেবে বুন্দেসলিগায় ২৫০ গোল করার নজির ও গড়ে ফেলেছেন তিনি। লেভানডস্কির পাশাপাশি বর্ষসেরা কোচ হয়েছেন লিভারপুলের জুর্গেন ক্লপ। বর্ষসেরা গোলের জন্য ফেরেঙ্ক পুসকাস পুরস্কার জিতেছেন টটেনহামের সন হিউং মিন। তিনি ইপিএলে বার্নলির বিরুদ্ধে এই দুরন্ত গোলটি করেছিলেন।

বন্ধ করুন