বাংলা নিউজ > ময়দান > কেন সঞ্চালনায় বৌমা মায়ান্তি! বোর্ড প্রধান রজার বিনিকে স্বার্থ সংঘাতের নোটিস পাঠালো BCCI

কেন সঞ্চালনায় বৌমা মায়ান্তি! বোর্ড প্রধান রজার বিনিকে স্বার্থ সংঘাতের নোটিস পাঠালো BCCI

বোর্ডের সভাপতি রজার বিনি ও তাঁর পুত্রবধূ মায়ান্তি ল্যাঙ্গার

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) নীতিশাস্ত্র কর্মকর্তা বিনীত সরণ বোর্ডের সভাপতি রজার বিনির কাছে স্বার্থের সংঘাতের নোটিশ পাঠিয়েছেন। পিটিআই জানতে পেরেছে যে বিনিকে তার বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগে ২০ ডিসেম্বরের মধ্যে লিখিত জবাব দিতে বলেছেন সারান।

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) নীতিশাস্ত্র কর্মকর্তা বিনীত সরণ বোর্ডের সভাপতি রজার বিনির কাছে স্বার্থের সংঘাতের নোটিশ পাঠিয়েছেন। পিটিআই জানতে পেরেছে যে বিনিকে তার বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগে ২০ ডিসেম্বরের মধ্যে লিখিত জবাব দিতে বলেছেন সারান। 

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI)-এর নীতিশাস্ত্র অফিসার বিনীত সরণ বোর্ডের সভাপতি রজার বিনির কাছে স্বার্থের সংঘাতের নোটিশ প্রদান করেছেন। সংবাদ সংস্থা পিটিআই-এর মতে, তাঁর বিরুদ্ধে উত্থাপিত স্বার্থের দ্বন্দ্বের অভিযোগের বিরুদ্ধে ২০ ডিসেম্বরের মধ্যে বিনির কাছে লিখিত জবাব চেয়েছেন সরন। অভিযোগকারী সঞ্জীব গুপ্তা অভিযোগ করেছেন যে বিসিসিআই-এর সভাপতি রজার বিনির পুত্রবধূ মায়ান্তি ল্যাঙ্গার স্টার স্পোর্টসে কাজ করায় বিনির বিরোধপূর্ণ। ভারতীয় ক্রিকেটের ঘরোয়া মরশুমের মিডিয়া স্বত্ব স্টার স্পোর্টসের হাতে।

আরও পড়ুন… রাউন্ড ১৬-এর টিকিট পাকা করল ফ্রান্স- ব্রাজিল-পর্তুগাল, দেখুন লিগ টেবিলের অবস্থান

পিটিআই রিপোর্ট অনুসারে, রজার বিনিকে নোটিশে বিনীত সরণ লিখেছেন – আপনাকে এতদ্বারা জানানো হচ্ছে যে বিসিসিআই বিধি ও প্রবিধানের বিধি ৩৯(২)(b) এর অধীনে, ৩৮(১) বিধির অধীনে বিসিসিআই-এর এথিক্স অফিসার নিয়োগ করা হয়েছে। বিধি ৩৮(২) লঙ্ঘনের জন্য একটি অভিযোগ পাওয়া গেছে। সেই নিয়ম অনুসারে, আপনার ‘স্বার্থের দ্বন্দ্ব’ পাওয়া গিয়েছে। আপনাকে ২০/১২/২০২২ তারিখে বা তার আগে সংযুক্ত অভিযোগের জন্য আপনার লিখিত প্রতিক্রিয়া ফাইল করার জন্য আরও নির্দেশ দেওয়া হয়েছে।’ সরণ কর্তৃক প্রদত্ত নোটিশের তারিখ ২১ নভেম্বর।

আরও পড়ুন… সঞ্জুর জনসমর্থনের নেপথ্যে কি অন্য গল্প? প্রশ্ন তুললেন স্বয়ং স্যামসনের কোচ বিজু জর্জ

রজার বিনি, যিনি ১৯৮৩ সালে বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অংশ ছিলেন, অক্টোবরে প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্থলাভিষিক্ত হন বিসিসিআইয়ের ৩৬ তম সভাপতি। ৬৭ বছর বয়সী ভারতের হয়ে টেস্ট এবং ওডিআই খেলেছেন। ১৯৮৩ বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট (১৮) নিয়েছিলেন বিনি। তিনি ভারতীয় দলের নির্বাচক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। অন্যদিকে, মায়ান্তি ল্যাঙ্গার হলেন প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার স্টুয়ার্ট বিনির স্ত্রী এবং রজার বিনির পুত্রবধূ। বর্তমানে তিনি অ্যাঙ্করিং করছেন।

বিসিসিআই টিম ইন্ডিয়াকে শক্তিশালী করতে এবং এর ভবিষ্যৎ উজ্জ্বল করতে ক্রমাগত বড় পদক্ষেপ নিচ্ছে। এদিকে, ১৯৮৩ সালের বিশ্ব চ্যাম্পিয়ন রজার বিনি, যাঁকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের জায়গায় বিসিসিআই-এর নতুন বস হিসাবে প্রতিস্থাপন করা হয়েছিল। তাঁর সামনে এই নতুন সমস্যা বড় চ্যালেঞ্জের তৈরি করেছে।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বিভিন্ন দাবিতে রাজ্যজুড়ে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করল ৫০ হাজার আশাকর্মী শুভ জন্মদিন স্ট্যালিন, আপনার প্রিয় ভাষাতেই,ISRO অ্যাডে চিনের পতাকা,খোঁচা বিজেপির ১১৪ বছর পুরোনো হেরিটেজ প্রপার্টিতে বিয়ে! জলের মতো টাকা খরচ শ্রীময়ী-কাঞ্চনের MLA-MPদের সিসি ক্যামেরায় নজরদারি, ফুটেজ দেখবে জনতা, আবদার শুনে কী বলল আদালত? ‌সুব্রত বক্সির জেলা সফর থেকে বাদ কুণাল, রাজ্য পুলিশের নিরাপত্তা ছাড়লেন ঘোষ জুরেলের প্রতিভা আছে, তবে… ধোনির সঙ্গে এখনই তরুণ কিপারের তুলনা টানতে রাজি নন সৌরভ বহিষ্কৃত BJD বিধায়কের গাড়িতে আহত হন ২০ জন BJP কর্মী, এবার গেলেন পদ্মেই পথের কাঁটা সরাতে দেড় বছরের শিশুকে খুন, মা ও প্রেমিককে ফাঁসির সাজা দিল আদালত শ্রমিক অসন্তোষের জেরে বন্ধ হয়ে গেল জগদ্দলের জুট মিল, কর্মহীন ৩ হাজার কর্মী সংস্থার টাকায় 'ফুর্তি' করা নরেশের গয়েলের আজ ক্যানসার, তাও কেন জামিন দিল না আদালত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.