বাংলা নিউজ > ময়দান > তৃতীয় সেটে ক্লান্তি উপেক্ষা করে কামব্যাকেই বাজিমাত ফেডেরারের

শুভব্রত মুখার্জি

শেষবার তিনি কোর্টে নেমে পেশাদার টেনিস ম্যাচ জিতেছিলেন ২০২০ সালের জানুয়ারি মাসে। তারপর থেকে ১৩ মাস সময় অতিবাহিত হয়েছে। হাঁটুর চোটের কারনে প্রথমে তাঁকে দূরে থাকতে হয়েছে কোর্ট থেকে বেশ কয়েকমাস। চোটের অস্ত্রোপচার হওয়ার পরেও রিহ্যাবে সময় দিতে দিতেই করোনার করালগ্রাসে আক্রান্ত হয়েছে গোটা বিশ্ব। ফলে স্তব্ধ হয়ে গিয়েছিল গোটা বিশ্ব।

তার উপরে হাঁটুর চোট সম্পূর্ণ না সারার ফলে ২০২১ সালের শুরুতে প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের নাম প্রত্যাহার করতে বাধ্য হয়েছিলেন সুইজারল্যান্ডের কিংবদন্তি টেনিস তারকা রজার ফে়ডেরার। তবে সম্পূর্ণ সুস্থ হয়ে ফের কোর্টে ফিরলেন কাতারে এক্সনমোবিল ওপেনে।

দোহাতে খেলতে নেমেই বাজিমাত করলেন ফেডেক্স। যদিও ম্যাচ শেষে তিনি স্বীকার করে নেন যে দীর্ঘদিন টেনিস থেকে বাইরে থাকার ফলে ম্যাচের তৃতীয় তথা শেষ সেটে ক্লান্তি তাঁকে গ্রাস করেছিল। দোহাতে খেলতে নেমে ২ ঘন্টা ২৪ মিনিটের লড়াইয়ে ফেডেরার হারালেন ড্যান ইভান্সকে। খেলার ফল ফেডেরারের পক্ষে ৭-৬ (৮), ৩-৬, ৭-৫। প্রসঙ্গত হাঁটুতে আর্থস্কোপিক সার্জারির ফলে ২০২০ সালের গোটাটাই প্রায় থাকতে হয়েছাল কোর্টের বাইরে। তারপরে কামব্যাকেই এই জয় নিঃসন্দেহে কৃতিত্বের দাবি রাখে।

ম্যাচের শুরু থেকেই রজারকে বেশ নড়বড়ে মনে হচ্ছিল। তবে ম্যাচ যত এগিয়েছে ধীরে ধীরে নিজের ছন্দে পৌঁছেছেন সুইস মাস্টার। প্রথম সেটে একেবারে কঠিন লড়াই চালান দুজনেই। তবে ট্রাইব্রেকারে ফেডেক্সের অভিজ্ঞতার কাছে মার খান বিপক্ষ। তবে দ্বিতীয় সেটে দারুন ভাবে ঘুরে দাড়িয়ে তা দখল করে খেলার ফল ১-১ করেন ইভান্স। তৃতীয় সেটে একেবারে শেষ গেম পর্যন্ত কড়া টক্কর চলে দু'পক্ষের।একেবারে শেষ লগ্নে এসে ইভান্সের সার্ভ ভেঙে দিয়ে ম্যাচ পকেটস্থ করেন তিনি।

বন্ধ করুন