বাংলা নিউজ > ময়দান > Australian Open: কেরিয়ারে এই প্রথমবার অস্ট্রেলিয়ান ওপেনে নেই ফেডেরার
রজার ফেডেরার (ছবি সৌজন্য রয়টার্স)
রজার ফেডেরার (ছবি সৌজন্য রয়টার্স)

Australian Open: কেরিয়ারে এই প্রথমবার অস্ট্রেলিয়ান ওপেনে নেই ফেডেরার

  • ২০০০ সাল থেকে টানা ২১ বার মেলবোর্ন পার্কের কোর্টে নেমেছেন রজার। 

অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরে দাঁড়ালেন রজার ফেডেরার। ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী সুইস তারকা ডান হাঁটুতে এক জোড়া আস্ত্রোপচারের পর সুস্থ হওয়ার প্রক্রিয়ায় রয়েছেন। তাঁর প্রতিযোগিতামূলক টেনিসে কোর্টে ফিরতে আরও কিছুদিন সময় লেগে যাবে। অ্যাসোসিয়েট প্রেসকে এমনটাই জানিয়েছেন ফেডেরারের এজেন্ট।

রজারের ম্যানেজমেন্ট সংস্থার সিইও টনি গডসিক জানিয়েছেন, ২০২১-এর অস্ট্রেলিয়ান ওপেনের পর যত তাড়াতাড়ি সম্ভব কোর্টে ফিরতে চাইছেন ফেডেরার। সুতরাং অস্ট্রেলিয়ান ওপেনে টানা ২১ বছর কোর্টে নামার ধারায় ছেদ পড়ছে রজারের। ২০০০ সালে প্রথমবার মেলবোর্ন পার্কের মূলপর্বে কোর্টে নামেন তিনি। তার আগের বছর কোয়ালিফায়ার থেকেই বিদায় নিতে হয় ফেডেক্সকে।

অস্ট্রেলিয়ান ওপেনের তরফে বিজ্ঞপ্তি জারি করে ফেডেরারে নাম তুলে নেওয়ার কথা জানানো হয়েছে। সেই সঙ্গে ৬ বারের অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়নের দ্রুত কোর্টে ফেরার জন্য শুভকামনা জানানো হয়েছে।

চোটের জন্য ২০২০-র ফরাসি ওপেন ও যুক্তরাষ্ট্র ওপেন থেকে সরে দাঁড়িয়েছিলেন ফেডেরার। করোনা মহামারির জন্য উইম্বলডন অনুষ্ঠিত হয়নি। এবার ফেডেরার নাম তুললেন নতুন বছরের অস্ট্রেলিয়ান ওপেন থেকে। সেদিক থেকে টানা তিনটি মেজর টুর্নামেন্টে চোটের জন্য অংশ নিতে পারলেন না ২০টি মেজর জয়ী তারকা। দীর্ঘ একবছর কোর্টের বাইরে থাকতে হচ্ছে তাঁকে।

বন্ধ করুন