হাঁটুতে অস্ত্রোপচারের কারণে আগামী মে মাসে ফ্রেঞ্চ ওপেনে নামতে পারবেন না রজার ফেডেরার।
হাঁটুতে অস্ত্রোপচারের কারণে আগামী মে মাসে ফ্রেঞ্চ ওপেনে নামতে পারবেন না রজার ফেডেরার।

হাঁটুতে অস্ত্রোপচার, এবারের ফ্রেঞ্চ ওপেনে নেই ফেডেরার

  • বুধবার সুইত্জারল্যান্ডে তাঁর হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে। ফ্রেঞ্চ ওপেন ছাড়াও দুবাই, ইন্ডিয়ান ওয়েলস, বোগোটা ও মায়ামির এটিপি প্রতিযোগিতায় তাঁর পক্ষে খেলা সম্ভব হবে না।

হাঁটুতে অস্ত্রোপচারের কারণে আগামী মে মাসে শুরু হতে চলা ফ্রেঞ্চ ওপেনে নামতে পারবেন না কুড়িটি গ্র্যান্ড স্ল্যামের মালিক রজার ফেডেরার। টুইটারে তাঁর পোস্ট ঘিহরে শুরু হল অবসরের জল্পনা।

বৃহস্পতিবার টুইটারে রজার ঘোষণা করেছেন যে, গতকাল বুধবার সুইত্জারল্যান্ডে তাঁর হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে। তার জেরে ফ্রেঞ্চ ওপেন ছাড়াও দুবাই, ইন্ডিয়ান ওয়েলস, বোগোটা ও মায়ামির এটিপি প্রতিযোগিতায় তাঁর পক্ষে খেলা সম্ভব হবে না।

এ দিন বছর আটত্রিশের রজার টুইট করেছেন, ‘কিছু দিন হল আমার ডান হাঁটু বেশ ভোগাচ্ছে। ভেবেছিলাম নিজে থেকেই সেরে যাবে, কিন্তু পরীক্ষা করানোর পরে টিমের সঙ্গে আলোচনা করে আর্থ্রোস্পকিক সার্জারির সিদ্ধান্ত নিই। গতকাল সুইত্জারল্যান্ডে অস্ত্রোপচার সফল হয়েছে। চিকিত্সকরা জানিয়েছেন সঠিক সিদ্ধান্ত নিয়েছি এবং পুরোপুরি সেরে ওঠার বিষয়ে তাঁরা আত্মবিশ্বাসী।’

প্রসঙ্গত, গত অস্ট্রেলীয় ওপেনের আগাগোড়া হাঁটুর সমস্যায় ভুগতে দেখা গিয়েছে ফেডেরারকে। সেমিফাইনালে নোভাক জকোভিচের কাছে হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নিতে তিনি বাধ্য হন। শেষ পর্যন্ত অস্ট্রেলীয় ওপেনে চ্যাম্পিয়ন হন জকোভিচ।

মনে করা হচ্ছে, হাঁটুর সমস্যার ফলেই ২০১৭ সালের ক্লেকোর্ট মরশুম এবং ২০১৮ সালে ফ্রেঞ্চ ওপেনে নামার আগে মাত্র দু’টি প্রতিযোগিতা ছাড়া কোর্টে দেখা যায়নি রজার ফেডেরারকে।

বন্ধ করুন