বাংলা নিউজ > ময়দান > French Open 2024: ফরাসি ওপেনের সেমিফাইনালে হার, ট্রফি অধরা থেকে গেল বোপান্নাদের

French Open 2024: ফরাসি ওপেনের সেমিফাইনালে হার, ট্রফি অধরা থেকে গেল বোপান্নাদের

ফরাসি ওপেনের সেমিফাইনালে হার বোপান্নাদের। ছবি- এএফপি।

French Open 2024: ফরাসি ওপেনে এবার দ্বিতীয় বাছাই ছিল ইন্দো-অজি জুটি রোহন বোপান্না-ম্যাথু এবডেন।

শুভব্রত মুখার্জি:- আশা জাগিয়েও পূরণ হল না। ভারতীয় লন টেনিসের জগতে অন্যতম সেরা তারকা রোহন বোপান্না। ৪৩ বছর বয়সেও টেনিস কোর্টে দাপাচ্ছেন তিনি। দাপুটে পারফরম্যান্স করে তিনি পৌঁছে গিয়েছিলেন ফরাসি ওপেনের পুরুষ ডাবলসের সেমিফাইনালে। আশা জাগিয়েছিলেন প্যারিস অলিম্পিক গেমসের আগে ভারতের হয়ে ফের একটি গ্রান্ড স্ল্যাম জয়ের।

তবে সেই আশা অপূর্ণ থেকে গেল। বৃহস্পতিবার সেমিফাইনাল ম্যাচে হেরে গেলেন রোহন বোপান্নারা। সেমিফাইনালে রোহন বোপান্না এবং ম্যাথু এবডেন জুটিকে হারিয়ে দিল ইতালিয় জুটি। ইতালিয় জুটি সিমোনে বোলেল্লি এবং আন্দ্রিয়া ভাভাসোরির কাছে হেরে সেমিফাইনালেই অভিযান শেষ হয়ে গেল ভারতীয় এবং অস্ট্রেলিয়ান জুটির।

ফরাসি ওপেনে এবার দ্বিতীয় বাছাই জুটি ছিল ইন্দো-অজি জুটি। তাদেরকে হারিয়ে দিল ফরাসি ওপেনে এই মুহূর্তে ১১তম বাছাই ইতালিয়ান জুটি। খেলার ফল ভারতীয় জুটির বিপক্ষে ৫-৭, ৬-২, ৬-২। ম্যাচে এদিন প্রথম সেট জিতে এগিয়েও গিয়েছিল ভারতীয় জুটি। মনে করা হয়েছিল ফাইনালে যাওয়া ইন্দো-অজি জুটির কাছে কেবলমাত্র সময়ের অপেক্ষা।

আরও পড়ুন:- Djokovic Withdraws From French Open 2024: কোয়ার্টার ফাইনালের আগে ফরাসি ওপেন থেকে সরে দাঁড়ালেন জকোভিচ, ২০ বছরে এই প্রথম

তবে দ্বিতীয় সেটে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় ইতালিয় জুটি। দ্বিতীয় সেট জিতে ম্যাচে সমতা ফেরায় তারা। এই সেটে নিজেদের সার্ভিস ধরে রাখতে বেগ পেতে হয় ভারতীয় জুটিকে। দ্বিতীয় সেটে খেলার রেশ‌ দেখা যায় তৃতীয় সেটেও। এই সেটেও সেইভাবে প্রতিরোধ গড়ে তুলতে পারেননি বোপান্নারা। ফলস্বরূপ তৃতীয় সেট জেতার পাশাপাশি ম্যাচও জিতে নেয় ইতালিয় জুটি।

আরও পড়ুন:- Babar Breaks Kohli's Record: খুঁটে খুঁটে রান তুলে কোহলির বিশ্বরেকর্ড ভাঙলেন বাবর, T20I-তে রানের এভারেস্টে পাক দলনায়ক

এর আগে অস্ট্রেলিয়ান ওপেন জেতা ইন্দো-অজি জুটি প্রথম রাউন্ডে হারান ব্রাজিলিয়ান জুটি মার্সেলো জোমান এবং অরল্যান্ডো লাজ জুটিকে। খেলার ফল বোপান্নাদের পক্ষে ছিল ৭-৫, ৪-৬, ৬-৪। পরবর্তী রাউন্ডে তারা হারান ইন্দো-ইতালিয় জুটিকে। এন শ্রীরাম বালাজি এবং মিগুয়েল রেয়েস ভারেলাকে। খেলার ফল ছিল বোপান্নাদের পক্ষে ৬-৭ (২-৭), ৬-৩, ৭-৬ (১০-৮)।

আরও পড়ুন:- Warner Creates History: ঠুকঠুকে হাফ-সেঞ্চুরির পথে ফিঞ্চকে টপকে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ T20I রান সংগ্রহকারী হলেন ওয়ার্নার

এরপর কোয়ার্টার ফাইনালে তারা হারায় বেলজিয়ামের জুটি স্যান্ডার জিলি এবং জোরান ভিজেনকে। খেলার ফল ছিল ভারতীয় জুটির পক্ষে ৭-৬ (৭-৩), ৫-৭, ৬-১। তিনটি কঠিন বাধা পেরলেও সেমিফাইনালের কঠিন বাধা পেরতে ব্যর্থ হলেন বোপান্নারা। ফলে সেমিফাইনালে শেষ হয়ে গেল তাদের চ্যালেঞ্জ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দেওরের বিয়েতে ঘুমে ঢুলে পড়ছেন শ্লোকা! ভিডিয়ো ভাইরাল হতেই কী বলছে নেটপাড়া? চলতি বছরে ৪০,০০০ ফ্রেশার নিয়োগ করবে টিসিএস, প্রচুর চাকরি আইটি সেক্টরে বার বার বারো বার, সুপ্রিম কোর্টে ফের পিছিয়ে গেল DA মামলার শুনানি অজি সফরের ভারতীয় দলে বাংলার সাইকা, দেখুন এ-দলের মাল্টি ফর্ম্যাট সিরিজের স্কোয়াড সারেগামাপা-র মঞ্চ তাঁকে ফিরিয়ে দিয়েছিল, মেয়ের হাত ধরেই স্বপ্ন পূরণ সানিয়ার মায়ের ধোনিকে বিহারি বলে কটাক্ষ করে জিভাকে আক্রমণ, বিতর্কিত পোস্টে চটল নেটপাড়া অনন্ত-রাধিকার বিয়ে দেখার বদলে স্ত্রীর সঙ্গে গল্পে মশগুল শাহরুখ! কলকাতার রাস্তা থেকে বন্ধ হতে পারে ট্রাম, চেপে নিন শেষবার! থাকবে শুধু জয়রাইড রথযাত্রা ২০২৫ সালে কবে পড়ছে? বহুদা যাত্রার দিনে দেখে নিন তারিখ, তিথি ইউভানের গালে আদুরে চুমু বোনের! ইয়ালিনির ২টো নতুন ছবি দিলেন শুভশ্রী, মুখ দেখালেন?

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.