বাংলা নিউজ > ময়দান > World U20 Athletics C’ships: ৪০০ মিটার হার্ডেলসের সেমিফাইনালে ভারতের রোহন কাম্বলে
রোহন কাম্বলে (ছবি:টুইটার)
রোহন কাম্বলে (ছবি:টুইটার)

World U20 Athletics C’ships: ৪০০ মিটার হার্ডেলসের সেমিফাইনালে ভারতের রোহন কাম্বলে

  • ফের খুশির খবর এল ভারতীয় শিবিরে। যুব বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ৪০০ মিটার হার্ডেলস বিভাগে সেমিফাইনালে পৌঁছে গেলেন রোহন কাম্বলে।

শুভব্রত মুখার্জি: ভারতীয় অ্যাথলেটিক্সের পক্ষে সময়টা বেশ ভাল যাচ্ছে। টোকিও গেমসের সাফল্যের পরে যুব অ্যাথলেটিক্সেও সাফল্যের মুখ দেখেছেন ভারতীয় অ্যাথলিটরা। মাত্র কয়েকদিন আগেই ৪*৪০০ মিটার মিক্সড ইভেন্টে ভারতের মিক্সড দল ব্রোঞ্জ পদক পায়। আবার তারপরেই ফের খুশির খবর এল ভারতীয় শিবিরে। যুব বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ৪০০ মিটার হার্ডেলস বিভাগে সেমিফাইনালে পৌঁছে গেলেন রোহন কাম্বলে।

কেনিয়ার নাইরোবিতে অনুষ্ঠিত প্রতিযোগিতায় রোহন কাম্বলে তার সেরা পারফরম্যান্স দিয়ে পৌঁছে গেলেন সেমিফাইনালে। বৃহস্পতিবার ইভেন্টে রোহন একমাত্র ভারতীয় যিনি পরবর্তী রাউন্ডে পৌঁছে গেলেন। উল্লেখ্য ভারতীয় দল ব্রোঞ্জ পদক পাওয়ার পরে বিশ্ব অ্যাথলেটিক্সের প্রেসিডেন্ট সেবাস্তিয়ান কো ভারতীয় অ্যাথলিটদের সঙ্গে দীর্ঘক্ষন আলোচনা করেন। সেই ঘটনার পরের দিনেই ৪০০ মিটার হার্ডেলসের সেমিফাইনালে উঠলেন রোহন। তিনি পঞ্চম হিটে চতুর্থ স্থানে শেষ করে ফাইনালে পৌঁছে যান। ৫৫ সেকেন্ড সময়ে তিনি নিজের রেস শেষ করেন।

মরক্কোর সাদ হিন্টি রেসে অংশ নেননি। কাতারের আমার এদেদ ডিসকোয়ালিফাই হয়ে যান। ফলে রাহুলকে কোয়ালিফাই করতে গেলে তার রেস ঠিক করে শেষ করলেই হত। যা তিনি সফলভাবে করতে সমর্থ হন। দিনের শুরুতে ৮০০ মিটারে সেমিফাইনালে একটুর জন্য কোয়ালিফাই করতে ব্যর্থ হন ভারতের অনু কাপুর। যিনি ১:৫০:২৬ সময়ে তার রেস শেষ করেন। অন্যদিকে মেয়েদের ৮০০ মিটারের সেমিফাইনালে কোয়ালিফাই করতে না পারলেও ভারতীয় অ্যাথলিট পূজার সামনে সুযোগ রয়েছে ১৫০০ মিটারের সেমিফাইনালে যাওয়ার। শুক্রবারই তার হিট অনুষ্ঠিত হবে।

বন্ধ করুন