বাংলা নিউজ > ময়দান > রোহিত অধিনায়ক হতেই নাকি বদলে গিয়েছে ড্রেসিংরুমের হাওয়া, বড় তথ্য দিলেন কেএল রাহুল
রোহিতের সঙ্গে টিম ইন্ডিয়ার প্লেয়াররা।
রোহিতের সঙ্গে টিম ইন্ডিয়ার প্লেয়াররা।

রোহিত অধিনায়ক হতেই নাকি বদলে গিয়েছে ড্রেসিংরুমের হাওয়া, বড় তথ্য দিলেন কেএল রাহুল

  • প্রথম বার দলের সঙ্গে প্রধান কোচ হিসেবে যোগ দিয়েছেন রাহুল দ্রাবিড়। আর ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করেছেন রোহির্ত শর্মা। নতুন এই পরিবর্তকে ঘিরে আলাদা উত্তেজনা রয়েছে দলের মধ্যেই। একই রকম উৎসাহিত দলের সহ অধিনায়ক কেএল রাহুলও।

১৭ নভেম্বর থেকে ভারত-নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে। এই সিরিজের প্রথম বার দলের সঙ্গে প্রধান কোচ হিসেবে যোগ দিয়েছেন রাহুল দ্রাবিড়। আর ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করেছেন রোহির্ত শর্মা। নতুন এই পরিবর্তকে ঘিরে আলাদা উত্তেজনা রয়েছে দলের মধ্যেই। একই রকম উৎসাহিত দলের সহ অধিনায়ক কেএল রাহুলও। তিনি তো আবার স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন ভারত-এ দলে থাকাকালীন দ্রাবিড়ের সঙ্গে দীর্ঘ সময় কাটানোর সুযোগ পেয়েছেন তিনি। তাঁর মতে, রাহুল দলে ভালো সংস্কৃতি এবং সুন্দর পরিবেশ বজায় রাখতে অত্যন্ত দক্ষ। সেই সঙ্গে তিনি বলেছেন, রোহিত শর্মার মতো নেতাকে পেয়ে ড্রেসিংরুমের পরিবেশই বদলে গিয়েছে। ফুরফুরে মেজাজে রয়েছে সবাই।

সাংবাদিক সম্মেলনে কেএল রাহুল বলেছেন, ‘আমি খুবই ভাগ্যবান যে আমি রাহুল দ্রাবিড়কে দীর্ঘ দিন ধরে চিনি। আমার ক্যারিয়ারের শুরু থেকেই আমি ওঁর পরামর্শ অনুসরণ করে খেলায় উন্নতি করার পাশাপাশি ব্যাটিংয়েও আরও উন্নতির চেষ্টা করেছি। কর্ণাটকে উনি আমাদের সবাইকে অনেক সাহায্য করেছেন।’ কেএল আরও বলেছেন, ‘কোচ হিসেবে উনি সব তরুণ খেলোয়াড়দের পাশে দাঁড়ান। প্রধান কোচ হিসেবে ওঁকে কাছে পেয়ে ওঁর কাছ থেকে অনেক কিছু শেখার সুযোগ পাবো। আমরা সবাই জানি উনি কত বড় নাম এবং দেশের জন্য কী কী করেছেন।’

রোহিত শর্মার রণ-নীতির প্রশংসা করে সহ-অধিনায়ক রাহুল বলেছেন, ‘আমরা ওকে আইপিএলে দেখেছি এবং ওর পরিসংখ্যানই সব প্রশ্নের উত্তর দিয়ে দেয়। খেলাকে বোঝার অসাধারণ ক্ষমতা রয়েছে ওর এবং একই সঙ্গে ওএকজন দক্ষ রণনীতিকার। এই কারণেই অধিনায়ক হিসেবে এত সাফল্য অর্জন করতে পেরেছেন।’ প্রসঙ্গত, আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সকে পাঁচ বার চ্যাম্পিয়ন করেছেন রোহিত শর্মা। রাহুলের মতে, অধিনায়ক হিসেবে রোহিত যোগ দেওয়ায় ড্রেসিংরুমের পরিস্থিতিই বদলে গিয়েছে।

রাহুল এর সঙ্গেই জানিয়েছেন, আগামী কয়েক সপ্তাহে দলের রণনীতি ঠিক কী হবে, সেটা জানতে তিনি উদগ্রীব হয়ে রয়েছেন তিনি। রাহুলের দাবি, ‘দলগত খেলায় সমস্ত সিদ্ধান্তই সম্মিলিত ভাবে নেওয়া হয়। তবে নেতৃত্বে থাকা গোষ্ঠীর মূল কাজ হল, কোন খেলোয়াড়ের কি ভূমিকা তা বুঝিয়ে দেওয়া।’ প্রসঙ্গত, নিউজিল্যান্ডের কাছে হারের কারণেই এ বারও বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছে ভারতীয় দলকে। তাই ভারত অবশ্যই চাইবে এর বদলা নিতে।

বন্ধ করুন