বাংলা নিউজ > ময়দান > মুখ দেখে বুঝতে পারছ না হতাশ কিনা: দল থেকে বাদ পড়ে রোহিতকে জবাব দিয়েছিলেন 'স্কাই'
দল থেকে বাদ পড়ে রোহিতকে জবাব দিয়েছিলেন 'স্কাই'। ফাইল ছবি

মুখ দেখে বুঝতে পারছ না হতাশ কিনা: দল থেকে বাদ পড়ে রোহিতকে জবাব দিয়েছিলেন 'স্কাই'

  • আইপিএলের ২০২০ মরশুমে অসাধারণ পারফরম্যান্স করেছিলেন সূর্য, ভক্তদের আদরের 'স্কাই'। তার কয়েকদিন পরেই ভারত অস্ট্রেলিয়া সফর করলেও সেই সফরে দলে জায়গা হয়নি তার।

শুভব্রত মুখার্জি: ঘরোয়া ক্রিকেটে, ফ্রাঞ্চাইজি ক্রিকেটে ধারাবাহিক ভাল পারফরম্যান্স করার পরবর্তী সময়ে স্বাভাবিকভাবেই যে কোনও ক্রিকেটারের আশা থাকে তিনি সিনিয়র দলের হয়ে খেলবেন। সেই জায়গা তৈরি হওয়ার পরবর্তীতে যদি আপনি তা হাতে না পান হতাশ হতে বাধ্য। ঠিক এমন ঘটনাই ঘটেছিল মুম্বই ইন্ডিয়ান্স দলের ডানহাতি ব্যাটার সূর্যকুমার যাদবের সঙ্গে। আইপিএলের ২০২০ মরশুমে অসাধারণ পারফরম্যান্স করেছিলেন সূর্য, ভক্তদের আদরের 'স্কাই'। তার কয়েকদিন পরেই ভারত অস্ট্রেলিয়া সফর করলেও সেই সফরে দলে জায়গা হয়নি তার। সেই সময়ই মুম্বইতে 'স্কাই'য়ের অধিনায়ক রোহিত তার কাছে জানতে চান দল থেকে বাদ পড়ে তিনি হতাশ কিনা? উত্তরে সূর্যর জবাব ছিল তুমি কি আমার মুখ দেখে বুঝতে পারছ না?

প্রসঙ্গত ২০২০ সালের আইপিএলে ৪৮০ রান করেছিলেন সূর্যকুমার। তারপরেও অজি সফরে সিনিয়র দলে জায়গা না পাওয়ার ফলে হতাশ হয়ে পড়া সূর্যকে সর্বক্ষণ সাপোর্ট দিয়ে গিয়েছেন রোহিত শর্মা। সে কথা সম্প্রতি জানিয়েছেন সূর্যকুমার স্বয়ং। 'ব্রেকফাস্ট উইথ চ্যাম্পিয়ন্স' নামক এক শো'তে সূর্যকুমার বিষয়টি নিয়ে বিশদে জানিয়েছেন।

তিনি জানিয়েছেন '২০২০ সালে ওই দিনটা আমার জন্মদিন ছিল। রোহিত আমাকে জন্মদিনের শুভেচ্ছা জানায়। আমাকে আরও কঠোর পরিশ্রম করতে বলে। আমাকে বলে ভারতীয় সিনিয়র দলের ক্যাপ পাওয়া থেকে তুমি বেশি দূরে নেই। আমাকে সবসময় আরও বেশি রান করতে উৎসাহ দিত। বলত তুমি যখন রান করছ তখন এটা নিশ্চিত কর যে পরের ম্যাচটাতেও তুমি যাতে করে রান করতে পার। দরজাতে সবসময় নক করতে থাক। যদি তাতেও না খোলে দরজাটা তখন ভেঙে ফেল। আমাকে সবসময় সাপোর্ট করত। ওই সফরের (অস্ট্রেলিয়া) দু-তিনটি দল কার্যত বাছা হয়েছিল কোনওটাতেই আমি সুযোগ পাইনি। এরপর রোহিত ভাই আমাকে প্রশ্ন করেছিল তুমি কি হতাশ? আমি উত্তরে বলেছিলাম তুমি কি আমার মুখ দেখে বুঝতে পারছ না আমি হতাশ কিনা!'

বন্ধ করুন