বাংলা নিউজ > ময়দান > কোহলির পরিবর্তে টেস্ট দলের দায়িত্ব নিতে তৈরি রোহিত, এমনই দাবি তাঁর ছেলেবেলার কোচের
রোহিত শর্মা।
রোহিত শর্মা।

কোহলির পরিবর্তে টেস্ট দলের দায়িত্ব নিতে তৈরি রোহিত, এমনই দাবি তাঁর ছেলেবেলার কোচের

  • সাদা বলের ক্রিকেটে তাঁর হাতেই ভারতীয় ক্রিকেটের নেতৃত্ব। টেস্ট ক্রিকেটে সহ-অধিনায়কও তিনি। বিরাট কোহলি টেস্ট অধিনায়কত্ব ছাড়ার পর সব ধরনের ক্রিকেটে তাঁকেই যে ভারতের নেতা করা হতে পারে, সেই বিষয়ে অনেকেই নিশ্চিত। যদিও বিসিসিআই-এর তরফে কোনও ইঙ্গিতও দেওয়া হয়নি।

শনিবার সন্ধ্যের সময়ে বিরাট কোহলি টেস্ট দলেরও নেতৃত্ব ছাড়ার কথা ঘোষণা করেন। আর এই ঘোষণার সঙ্গে সঙ্গে ভারতীয় ক্রিকেটে আরও এক বার ডামাডোল শুরু হয়ে গিয়েছে। পাশাপাশি প্রশ্ন উঠেছে, ভারতীয় কোহলির পরবর্তী টেস্ট দলের অধিনায়ক কে হবেন?

এই পরিস্থিতিতে রোহিত শর্মার ছেলেবেলার কোচ দীনেশ লাড জানিয়ে দিয়েছেন, তাঁর ছাত্র ভারতের টেস্ট দলকে নেতৃত্ব দেওয়ার জন্যেও তৈরি। দীনেশ লাড দাবিও করেছেন, ‘রোহিত তৈরিই রয়েছে।’ অধিনায়ক হিসেবে রোহিত আরও ভাল খেলবেন বলেই মত দীনেশের। তিনি বলেছেন, ‘দায়িত্ব নিতে জানে রোহিত’।

সাদা বলের ক্রিকেটে তাঁর হাতেই ভারতীয় ক্রিকেটের নেতৃত্ব। টেস্ট ক্রিকেটে সহ-অধিনায়কও তিনি। বিরাট কোহলি টেস্ট অধিনায়কত্ব ছাড়ার পর সব ধরনের ক্রিকেটে তাঁকেই যে ভারতের নেতা করা হতে পারে, সেই বিষয়ে অনেকেই নিশ্চিত। যদিও বিসিসিআই-এর তরফে কোনও ইঙ্গিতও দেওয়া হয়নি।

দীনেশ লাড অবশ্য জানিয়েছেন, ‘রোহিত দলকে অনুপ্রেরণা দিতে জানে। দলকে একসঙ্গে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষমতা ওর মধ্যে রয়েছে। নেতৃত্ব ওর কাছে কখনওই বাড়তি চাপ নয়। নিদাহাস ট্রফিতে রোহিতই তো অধিনায়ক ছিল ভারতের। নেতৃত্ব ওর ব্যাটিংয়ে প্রভাব ফেলবে না।’

তবে রোহিতের পাশাপাশি কেএল রাহুল, ঋষভ পন্তদেরও নাম ঘোরাফেরা করছে। তবে অনেক বিশেষজ্ঞই দাবি করছেন, আপাতত রোহিত শর্মার হাতেই যেন তুলে দেওয়া হয় ভারতের টেস্ট দলের ব্যাটন।

বন্ধ করুন