বাংলা নিউজ > ময়দান > রোহিত-শার্দুল, ২ মুম্বই প্লেয়ারের মধ্যে হয়েছিল তুমুল ঝামেলা, ফাঁস করলেন আর এক মুম্বইকর

রোহিত-শার্দুল, ২ মুম্বই প্লেয়ারের মধ্যে হয়েছিল তুমুল ঝামেলা, ফাঁস করলেন আর এক মুম্বইকর

রোহিত শর্মা এবং শার্দুল ঠাকুর।

২০২০-২১ সালে অস্ট্রেলিয়া দলের বিরুদ্ধে গাবাতে খেলা টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়ার শার্দুল ঠাকুরের পারফরম্যান্স ভোলা যায় না। সেই ম্যাচে ভারতের প্রথম ইনিংসে শার্দুল দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেছিলেন। তবে দ্বিতীয় ইনিংসে তিনি আউট হয়ে যাওয়ায় ক্ষেপে গিয়েছিলেন রোহিত। সম্প্রতি অজিঙ্কা রাহানে এ কথা জানিয়েছেন।

শার্দুল ঠাকুর বারবার প্রমাণ করেছেন যে তিনি কেবল বল নয়, ব্যাট হাতেও দলের মূল্যবান সম্পদ। বহু বার শার্দুল ব্যাট হাতে ভারতকে সমস্যার থেকে বের করে এনেছেন। তাঁর তিনটি অর্ধশতরানের সবকটিই দলের গুরুত্বপূর্ণ সময়ে তিনি করেছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনি টেস্টে প্রথম ফিফটি করেন। তিনি এবং ওয়াশিংটন সুন্দরের স্মরণীয় জুটি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিখ্যাত গাব্বা টেস্টে ভারতকে জীবনদান দিয়েছিল। কয়েক মাস পরে, ওভালে ইংল্যান্ডের বিরুদ্ধে শার্দুলের জোড়া অর্ধশতরান ভারতের জয়ে বড় ভূমিকা পালন করেছিল।

২০২০-২১ সালে অস্ট্রেলিয়া দলের বিরুদ্ধে গাবাতে খেলা টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়ার শার্দুল ঠাকুরের পারফরম্যান্স ভোলা যায় না। সেই ম্যাচে ভারতের প্রথম ইনিংসে শার্দুল দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেছিলেন। তবে দ্বিতীয় ইনিংসে তিনি আউট হয়ে যাওয়ায় ক্ষেপে গিয়েছিলেন রোহিত। সম্প্রতি অজিঙ্কা রাহানে এ কথা জানিয়েছেন।

আরও পড়ুন: পূজারার পরামর্শ শুনেই অস্ট্রেলিয়ায় শতরান হাতছাড়া-রাগ কমলেও, ক্ষত শুকায়নি পন্তের

১৬ জুন ২০২০-২১ ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে বর্ডার-গাভাস্কর ট্রফি নিয়ে ‘বন্দে মে থা দম’ নামে একটি তথ্যচিত্র মুক্তি পেয়েছে। অস্ট্রেলিয়ায় গিয়ে তাদের বিরুদ্ধে যে ট্রফিতে ভারত পিছিয়ে পড়েও ঐতিহাসিক জয় ছিনিয়ে নিয়েছিল। এই তথ্যচিত্রে অজিঙ্কা রাহানে, যিনি সেই সময়ে বিরাট কোহলির অনুপস্থিতিতে টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দিয়েছিলেন, তিনি একটি না শোনা গল্প বলেছেন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ইনিংসে ৬৭ রানের বিস্ফোরক ইনিংস খেলেছিলেন শার্দুল ঠাকুর। কিন্তু দ্বিতীয় ইনিংসে তিনি ম্যাচ জেতানোর সুযোগ পেয়েও হাতছাড়া করেন। এই তথ্যচিত্রে এটি বর্ণনা করে রাহানে বলেছেন যে, শার্দুলকে মাঠে নামার আগে রোহিত বলেছিলেন যে, এই ম্যাচের মাধ্যমে তাঁর নায়ক হওয়ার ভালো সুযোগ রয়েছে। এর পর শুধু মাথা নেড়ে ব্যাট করতে চলে যান শার্দুল।

রাহানে বলেন, ‘অস্ট্রেলিয়ার বিপক্ষে গাব্বা টেস্টে আমরা ৩২৮ রানের টার্গেট পেয়েছিলাম। এই লক্ষ্য তাড়া করতে গিয়ে আমরা মায়াঙ্ক আগরওয়াল এবং ওয়াশিংটন সুন্দরের উইকেট হারিয়ে ফেলেছিলাম। এর পর ঋষভ পন্তকে সঙ্গত করতে ক্রিজে আসেন শার্দুল ঠাকুর। তখন ভারতের জয়ের জন্য দরকার ছিল ১০ রান। শার্দুল যখন ব্যাট করতে যাচ্ছিল, রোহিত ওকে বলেছিল, তোমার নায়ক হওয়ার ভালো সুযোগ রয়েছে। শার্দুল শুধু মাথা নেড়ে ব্যাট করতে চলে যায়।’

ভারত-দক্ষিণ আফ্রিকার চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচের লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/ind-vs-sa-live-blog-india-vs-south-africa-4th-t20i-31655468547131.html

বাউন্ডারি মেরে ম্যাচ শেষ করতে চেয়েছিলেন শার্দুল ঠাকুর, এ জন্য তিনি লং শটও মারেন। কিন্তু তাঁর শট শর্ট স্কয়ার লেগের দিকে গিয়ে বাউন্ডারির কাছে ক্যাচ হয়ে যায়। শার্দুল আউট হওয়ার পরে রোহিত শর্মা ক্ষেপে গিয়েছিলেন। এটি স্মরণ করে রাহানে বলেছিলেন যে, ‘রোহিত আমার পাশে বসেছিল এবং শার্দুল জেতানোর দোড়গোড়ায় ছিল। তবে খারাপ শট মারার পরে রোহিত ক্ষিপ্ত হয়ে ওঠেন।’

রাহানে আরও বলেন, ‘আমার মনে আছে, তখন রোহিত বলেছিল ম্যাচ শেষ হতে দাও, একবার জিতলে শার্দুলকে শিক্ষা দেব।’ এর পর রোহিতকে শান্ত করেন রাহানে এবং বলেছিলেন যে, ম্যাচ শেষ হলে তিনি এ বিষয়ে কথা বলবেন। আপাতত যেন বিষয়টি ভুলে যান। তবে শার্দুলের আউট হওয়াতে খুব একটা পার্থক্য হয়নি। কারণ তাঁর আউট হওয়ার পরের বলেই চার মেরে দলকে ঐতিহাসিক জয় এনে দেন ঋষভ পন্ত।

বন্ধ করুন