বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: ‘এখন আমি আর কী বলব, সবাই আমাদের ব্যাটিং নিয়ে বলবেই,’ ম্যাচ হেরে হাহুতাশ রোহিতের

IND vs AUS: ‘এখন আমি আর কী বলব, সবাই আমাদের ব্যাটিং নিয়ে বলবেই,’ ম্যাচ হেরে হাহুতাশ রোহিতের

ম্যাচ হেরে হতাশ রোহিত শর্মা। ছবি- এএনআই 

ইন্দোরে অজিদের বিরুদ্ধে হারতে হয়েছে ভারতকে। সমালোচনার মুখে ভারতীয় ব্যাটাররা। ম্যাচ হারের পর হাহুতাশ করতে দেখা গেল রোহিত শর্মাকে। 

ইন্দোরে শেষ হয়েছে ভারত বনাম অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট ম্যাচ। আর এই ম্যাচে ৯ উইকেটে জিতেছে অস্ট্রেলিয়া। তবে এমনটা হবে তা কল্পনাও করতে পারেনি ভারত। সিরিজের প্রথম দুই ম্যাচ জেতায় আত্মবিশ্বাসে ভরপুর ছিল রাহুল দ্রাবিড়ের দল। কিন্তু ইন্দোরো ম্যাচের প্রথম দিনই তাল কাটে। প্রথমে ব্যাট করতে নেমে কার্যত তাসের ঘরের মতো ভেঙে পড়ে টিম ইন্ডিয়ার ব্যাটিং অর্ডার। মাত্র আড়াই দিনেই ম্যাচ শেষ হয়ে যায়।

শুধু এই ম্যাচ নয় নাগপুরে প্রথম টেস্ট ম্যাচও তৃতীয় দিনের দ্বিতীয় সেশনের পরই শেষ হয়ে যায়। দিল্লিতেও খেলা হয় মাত্র আড়াই দিন। তৃতীয় টেস্ট ইন্দোরের হোলকার স্টেডিয়ামেও একই অবস্থা। তৃতীয় টেস্টে ভারতের দেওয়া মাত্র ৭৬ রানের লক্ষ্যমাত্রা পূরণ করতে কোনও রকম চ্যালেঞ্জের মুখে পড়তে হয়নি অস্ট্রেলিয়াকে। সিরিজে ব্যবধান কমাল অজিরা।

একটি টেস্ট ম্যাচের সৌন্দর্য হল শেষ দিন পর্যন্ত খেলা গড়ানো। প্রতি সেশনে হাড্ডাহাড্ডি লড়াই। এমনটাই মনে করেন ক্রিকেট বিশেষজ্ঞের একাংশ। তবে এমনটা মনে করেন না ভারতের অধিনায়ক রোহিত শর্মা। ভারত অধিনায়ক মনে করেন, টেস্ট ম্যাচ অবশ্যই উত্তেজনা পূর্ণ হওয়া উচিত। তবে তার মানে এই নয় যে খেলা পাঁচ দিনে গড়াতেই হবে।

ভারত কখনও বাউন্স বা দ্রুতগতির বোলিংয়ের পিচের জন্য পরিচিত নয়। এখানে পিচ সবসময় স্লো থাকে। চলতি সিরিজের প্রথম তিন দিনের মধ্যেই ৩০টি উইকেট পড়েছে। তার মধ্যে সবথেকে বেশি কম সময় খেলা শেষ হয়েছে ইন্দোরে।

টেস্ট খেলা পাঁচ দিনে গড়ানো উচিত কিনা এ বিষয়ে ভারতের অধিনায়ক রোহিত শর্মাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘এ বিষয়ে আমি কি আর বলবো। কোনও একটি ম্যাচ পাঁচ দিন গড়ানোর জন্য ক্রিকেটারদের ভালো খেলতে হবে। শুধুমাত্র ভারতে খেলা তিন দিনের শেষ হচ্ছে না। বাইরেও তিন দিনে শেষ হয়। পিচ থেকে যদি বোলাররা সাহায্য পায় তাহলে ব্যাটারদের নিজেদের দক্ষতার পরিচয় দিয়ে খেলতে হবে। এর আগে পাকিস্তানের তিনটে টেস্ট খেলা হয়েছিল। যা দেখে প্রত্যেককে বলেছিল টেস্ট খেলা আগের মতো নেই। আমরা আবার সেই উন্মাদনা ফিরিয়ে দিতে পেরেছি।’

হোলকার স্টেডিয়ামে ম্যাচ শুরু হওয়ার পর অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার হেডেন বিস্ময় প্রকাশ করে বলেন, ‘এটা টেস্ট ক্রিকেটের জন্য মোটেও সঠিক পিচ নয়।’ অন্য অনেক প্রাক্তন ক্রিকেটাররা সমালোচনা শুরু করেন। এই পিচে ভারতের খারাপ পারফরম্যান্সের পর প্রশ্ন উঠতে শুরু করে। সেই বিষয়ে রোহিত শর্মা বলেন, ‘আমরা দলগতভাবে সিদ্ধান্ত নিয়েছিলাম কেমন পিচে খেলব। আমরা যখন কোনও ম্যাচ জিতি সেই সময় সবাই বলে এই জয়টা কাঙ্খিত। তবে আমরা যখন কোনও ম্যাচ হারি তখন আমাদের ব্যাটিং নিয়ে কাটা ছেঁড়া করা শুরু হয়ে যায়। তবে আমরা যে কোনও চ্যালেঞ্জ মোকাবিলা করতে পারি। তার জন্য আমরা প্রস্তুত।’

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'লাভ সেক্স অউর ধোকা ২'-এ ক্যামিও রোলে দেখা যাবে মৌনিকে, কবে বড় পর্দায় আসছে ছবি তিন বিয়ে টেকেনি! লাল বেনারসিতে বাঙালি কনের সাজে অন্যতম বিতর্কিত বাঙালি, চিনলেন? হিরানন্দানি গোষ্ঠীর বাড়িতে তল্লাশি ইডির, ব্যাপারটা কী? শুরুতেই গম্ভীর বনাম বিরাট! IPL-এ কবে, কোথায় ও কখন খেলবে KKR? রইল সূচি সিভিক ভলান্টিয়ারের আত্মহত্যায় স্ত্রীর বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ পরিবারের কালো নাকি সবুজ, কোন আঙুর বেশি উপকারী জানেন আসছে মহাশিবরাত্রির ব্রত, তিথি ও পুজোর শুভ সময় জেনে নিন বার বার কেন ঐশ্বর্য রাইকে অপমান করেন? রাহুল গান্ধীকে ‘জোকার’ বলে কটাক্ষ বিজেপির IPL 2024: প্রথম ১৫ দিনে ২১টি ম্যাচের সূচি ঘোষণা করল BCCI, শুরুতেই CSK বনাম RCB মনীষার জোড়া গোল, এস্তোনিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক জয় পেল ভারতের মহিলা ফুটবল দল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.