বাংলা নিউজ > ময়দান > চোট রয়েছে, ফিল্ডিং করতে নামলেন না রোহিত-পূজারা, আশঙ্কার কালো মেঘ ভারতের আকাশে
চোট সম্যায় জেরবার পূজারা-রোহিত। ছবি: এএনআই
চোট সম্যায় জেরবার পূজারা-রোহিত। ছবি: এএনআই

চোট রয়েছে, ফিল্ডিং করতে নামলেন না রোহিত-পূজারা, আশঙ্কার কালো মেঘ ভারতের আকাশে

  • চতুর্থ দিনে তো তাঁরা মাঠে ফিল্ডিং করতে নামেনইনি, এমন কী পঞ্চম দিনেও নামবেন না বলেই টিম সূত্রে খবর। কারণ এর পরেও রয়েছে পঞ্চম টেস্ট। তাই কোনও রকম ঝুঁকি নিতে রাজি নয় ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

শুভব্রত মুখার্জি: চলতি ইংল্যান্ড সিরিজে ভারতের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান নিঃসন্দেহে রোহিত শর্মা। একের পর এক টেস্টে রোহিত শর্মা ভারতকে ওপেনার হিসেবে ভাল শুরু করতে সাহায্য করেছেন। লর্ডস টেস্ট এবং ওভাল টেস্টের দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে দু'টি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন চেতেশ্বর পূজারাও। বলা যায় টেস্টে এই মুহূর্তে ভারতীয় টপ অর্ডার ব্যাটিংয়ের দুই স্তম্ভ রোহিত এবং পূজারা। ওভাল টেস্টের চতুর্থ দিনে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে দু'জনেই ভারতের হয়ে ফিল্ডিং করতে না নামায় ভারতীয় সমর্থকদের মনে আশঙ্কার মেঘ তৈরি হয়। ভারতীয় টিম সূত্রে পাওয়া খবর অনুযায়ী, দুই ক্রিকেটারেরই অল্প চোটের কারণে ভারতীয় দল কোন ঝুঁকি নেয়নি তাঁদেরকে মাঠে নামানোর।

চতুর্থ দিনে তো তাঁরা মাঠে ফিল্ডিং করতে নামেনইনি, এমন কী পঞ্চম দিনেও নামবেন না বলেই টিম সূত্রে খবর। কারণ এর পরেও রয়েছে পঞ্চম টেস্ট। সিরিজ এই মুহূর্তে ১-১ ফলে অমীমাংসিত। চতুর্থ টেস্টের ফলাফলও নিশ্চিত নয়। তাই দুই তারকাকে নিয়ে একেবারেই ঝুঁকি নিতে রাজি নয় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। রোহিতের বাঁ হাঁটুতে সমস্যা রয়েছে। দ্বিতীয় ইনিংসে ১২৭ রানের অসাধারণ ইনিংস খেলার সময়েই নাকি রোহিত এই সমস্যা অনুভব করেন। সেই সমস্যা নিয়েই তিনি তাঁর ব্যাটিং চালিয়ে যান। প্রথমে রাহুল এবং পরবর্তীতে পূজারার সঙ্গে দু'টি অনবদ্য পার্টনারশিপ গড়ে দলের পজিশন আরও শক্ত ভিতের উপর প্রতিষ্ঠা করেন।

অন্যদিকে ওভালের দ্বিতীয় ইনিংসে ৬১ রানের এক গুরুত্বপূর্ণ ইনিংস এসেছে চেতেশ্বর পূজারার ব্যাট থেকে। তিনিও ব্যাট করার সময় একটু অস্বস্তি অনুভব করেন। তাঁর আবার পায়ের গোড়ালিতে ব্যথা অনুভূত হয়। বিসিসিআইয়ের মেডিক্যাল দল দুই তারকার চোটের উপরেই ২৪ ঘন্টার নজর রেখেছে।

বন্ধ করুন