বাংলা নিউজ > ময়দান > মেলবোর্নে 'সেঞ্চুরি' করলেন রোহিত! বহু এগিয়ে বাকিদের থেকে

মেলবোর্নে 'সেঞ্চুরি' করলেন রোহিত! বহু এগিয়ে বাকিদের থেকে

রোহিত শর্মা (AFP)

রোহিতের নেতৃত্বাধীন ভারতীয় দল সুপার-১২ পর্যায়ে রবিবার মেলবোর্নে মুখোমুখি হয়েছিল জিম্বাবোয়ের। সেই ম্যাচেই ভারত জিম্বাবোয়েকে বড় ব্যবধানে হারিয়ে দিয়েছে। আর এরপরেই আন্তর্জাতিক টি-২০তে ১০০তম বার জয়ী দলের সদস্য হওয়ার নজির গড়লেন রোহিত শর্মা।

শুভব্রত মুখার্জি: আন্তর্জাতিক টি-২০তে এক নয়া নজির গড়লেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। পুরুষদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সর্বাধিকবার জয়ী দলের সদস্য থাকার নজির আগেই গড়েছিলেন রোহিত। এবার মুম্বই ইন্ডিয়ান্স দলের অধিনায়ক আন্তর্জাতিক টি-২০তে, সর্বাধিকবার জয়ী দলের সদস্য থাকার 'শতরান' গড়ে ফেললেন তিনি। রোহিত এখন কার্যত সকলের ধরাছোঁয়ার বাইরে। তাঁর একেবারে কাছে থাকা পাকিস্তানের শোয়েব মালিক আগেই অবসর নিয়েছেন। এই মুহূর্তে যাঁরা খেলছেন তাঁদের মধ্যে সবথেকে কাছে রয়েছেন তাঁর সতীর্থ বিরাট কোহলি।

প্রসঙ্গত রোহিতের নেতৃত্বাধীন ভারতীয় দল সুপার-১২ পর্যায়ে রবিবার মেলবোর্নে মুখোমুখি হয়েছিল জিম্বাবোয়ের। সেই ম্যাচেই ভারত জিম্বাবোয়েকে বড় ব্যবধানে হারিয়ে দিয়েছে। আর এরপরেই আন্তর্জাতিক টি-২০তে ১০০তম বার জয়ী দলের সদস্য হওয়ার নজির গড়লেন রোহিত শর্মা। এই তালিকায় রোহিতের পরেই রয়েছেন শোয়েব মালিক। তিনি ৮৭টি ম্যাচে জয়ী দলের সদস্য ছিলেন। যদিও এই মুহূর্তে আর জাতীয় দলের হয়ে খেলছেন না শোয়েব মালিক। তালিকায় তিন নম্বরে রয়েছেন বিরাট কোহলি। তিনি ৭৫টি ম্যাচে জয়ী দলের সদস্য ছিলেন। চার নম্বরে রয়েছেন প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার মহম্মদ হাফিজ। যিনি সদস্য ছিলেন ৭১টি ম্যাচ জয়ী দলের সদস্যের। পাঁচ নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল। তিনি ৬৯টি ম্যাচে ছিলেন জয়ী দলের সদস্য।

এদিন অবশ্য ব্যাট হাতে তেমন বড় রান করতে পারেননি রোহিত। তিনি ১৫ রান করে আউট হয়ে যান। ব্লেসিং মুজারাবানির বলে পুল শট খেলতে গিয়ে ডিপে ওয়েলিংটন মাসাকাদজার হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। ভারতের হয়ে এদিন কেএল রাহুল ৫১ রান। পাশাপাশি ৬১ রানের অনবদ্য ইনিংস খেলে ভারতকে নির্ধারিত ২০ ওভারে ১৮৪ রানে পৌঁছে দেন। রান তাড়া করতে নেমে মাত্র ১১৫ রানেই অলআউট হয়ে যায় জিম্বাবোয়ে দল। রায়ান বার্ল ৩৫ এবং সিকন্দর রাজা ৩৪ রান করেন। এছাড়া আর বলার মতো রান পাননি কোন ব্যাটার। ফলে ম্যাচে ৭১ রানের বড় ব্যবধানে জয় পায় রোহিত বাহিনী।

বন্ধ করুন