বাংলা নিউজ > ময়দান > ব্যাটে রানের খরা,এই মরশুমে হাজারও হল না,দীর্ঘ এক দশকে সব থেকে খারাপ সময় রোহিতের

ব্যাটে রানের খরা,এই মরশুমে হাজারও হল না,দীর্ঘ এক দশকে সব থেকে খারাপ সময় রোহিতের

রোহিত শর্মা।

চলতি বর্ষে সব‌ ফর্ম্যাট মিলিয়ে মোট ৩৯ টি ম্যাচ খেলেছেন রোহিত শর্মা। তাঁর সংগ্রহে রয়েছে ৯৯৫ রান। এখানেই শেষ নয় ২০১২ সালের পরে এই প্রথম এক ক্যালেন্ডার বর্ষে কোন শতরানও করতে ব্যর্থ হলেন মুম্বই ইন্ডিয়ান্স দলের অধিনায়ক। এই বছরে তাঁর সর্বোচ্চ স্কোর ৭৬।

শুভব্রত মুখার্জি: বাংলাদেশে গিয়ে তাদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ হেরে গিয়েছে ভারতীয় দল। সেই সিরিজেই দ্বিতীয় ওয়ানডে ম্যাচে চোট পান অধিনায়ক রোহিত শর্মা। আঙুলের চোটের কারণে তিনি তৃতীয় ওয়ানডে-তে খেলতে পারেননি। টেস্ট সিরিজেও খেলতে পারেননি তিনি। আর এই না খেলতে পারার কারণেই তাঁর ক্যারিয়ার দীর্ঘ এক দশক বাদে সব থেকে খারাপ সময়ের মুখোমুখি হল। ২০১২ সালের পর এই প্রথম এক ক্যালেন্ডার বর্ষে ১০০০ এর থেকে কম রান করলেন তিনি। ২০২০ সালেও তিনি হাজার রান করতে পারেননি। তবে সেই বছর করোনার কারণে খুব একটা বেশি ক্রিকেটই খেলা হয়নি। তাই রান হওয়ারও প্রশ্ন নেই।

আরও পড়ুন: আমার সঙ্গেও এমনটা হয়েছে, দলের প্রয়োজন মেনে নিতেই হয়- কুলদীপের বাদ প্রসঙ্গে উমেশ

চলতি বর্ষে সব‌ ফর্ম্যাট মিলিয়ে মোট ৩৯ টি ম্যাচ খেলেছেন হিটম্যান। তাঁর সংগ্রহে রয়েছে ৯৯৫ রান। এখানেই শেষ নয় ২০১২ সালের পরে এই প্রথম এক ক্যালেন্ডার বর্ষে কোন শতরানও করতে ব্যর্থ হলেন মুম্বই ইন্ডিয়ান্স দলের অধিনায়ক। এই বছরে তাঁর সর্বোচ্চ স্কোর ৭৬। জুলাই মাসে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে এই ৭৬ রানের ইনিংস খেলেছিলেন তিনি। ৩৯ টি ম্যাচে তিনি ছয়বার অর্ধশতরান রান করেছেন। পাশাপাশি চার বার আউট হয়েছেন শূন্য রানে। এই ৩৯ টি ম্যাচের মধ্যে রোহিত খেলেছেন মাত্র দু'টি টেস্ট। যেখানে তাঁর গড় ছিল মাত্র ৩০।

আরও পড়ুন: ১২ বছরের তপস্যার শেষে প্রথম টেস্ট উইকেট উনাদকাটের,দেখুন সেই আবেগঘন মুহূর্ত

অন্য দিকে টি-২০ ফর্ম্যাটে তিনি খেলেছেন ২৯টি ম্যাচ। করেছেন ৬৫৬ রান। গড় মাত্র ২৪.২৯ । চলতি ক্যালেন্ডার বর্ষে তিনি খেলেছেন ৮টি ওয়ানডে। রান করেছেন ২৪৯ রান। গড় ৪১.৫০। ২০২২ সালে আইপিএলটাও ভালো যায়নি তাঁর। ব্যাটার হিসেবে শুধু নয়, অধিনায়ক হিসেবেও সময়টা খারাপ গিয়েছে তাঁর। মুম্বই ইন্ডিয়ান্স ক্রমতালিকায় সবার নীচে শেষ করেছিল। গোটা মরশুমে আইপিএলে তিনি একটিও অর্ধশতরান করতে পারেননি। ১৪ ম্যাচে করেছিলেন মাত্র ২৬৮ রান। তাঁর সর্বোচ্চ স্কোর ছিল ৪৮। যদিও আইপিএলের ইতিহাসে তিনি একটি শতরান এবং ৪০ টি অর্ধশতরান করেছেন। তবে বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে পাওয়া তাঁর বুড়ো আঙুলের চোট তাঁকে টেস্ট সিরিজ থেকেই ছিটকে দেয়। উল্লেখ্য, স্লিপে ক্যাচ ধরতে গিয়ে তাঁর বুড়ো আঙুলে চোট লেগেছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের আজ কেমন কাটবে? জানুন ২৪ ফেব্রুয়ারি শনিবারের রাশিফল শনিতে বৃষ্টি, জারি সতর্কতা! জোড়া ঘূর্ণাবর্ত ও অ্যান্টি সাইক্লোনে কতদিন ভিজবে? EPL 2023 (Chelsea vs Tottenham Hotspur) Live Updates: ফের মৃত্যু ২২ গজে,ম্যাচ শেষ হতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কর্ণাটকের ক্রিকেটার তথাগতর সঙ্গে সংসার ভেঙেছে, টলিউডে কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক দেবলীনা দত্ত জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.