বাংলা নিউজ > ময়দান > Rohit Sharma giving WC excuse: হারলেই বিশ্বকাপের দোহাই! এশিয়া কাপ থেকে প্রায় ছিটকে যাওয়ার পর একই অজুহাত রোহিতের
রোহিত শর্মা। (ছবি সৌজন্যে এপি)

Rohit Sharma giving WC excuse: হারলেই বিশ্বকাপের দোহাই! এশিয়া কাপ থেকে প্রায় ছিটকে যাওয়ার পর একই অজুহাত রোহিতের

  • Rohit Sharma giving WC excuse: এবার এশিয়া কাপের পূর্ণাঙ্গ স্কোয়াডে মাত্র তিন বিশেষজ্ঞ পেসারকে রেখেছে ভারত। চতুর্থ পেসার হিসেবে রেখেছে হার্দিক পান্ডিয়াকে। কিন্তু আবেশ খান অসুস্থ হয়ে যাওয়ায় হার্দিককে তৃতীয় পেসার হিসেবে ব্যবহার করা হচ্ছে। যা হিতে বিপরীত হয়েছে। তবে সেই সিদ্ধান্ত নিয়ে সাফাই দিলেন রোহিত শর্মা।

ম্যাচ হারলেই বিশ্বকাপের দোহাই। এশিয়া কাপের সুপার ফোরে শ্রীলঙ্কার বিরুদ্ধে হারের পরও একই সাফাই দিলেন রোহিত শর্মা। যা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও রবি শাস্ত্রী স্পষ্টভাবে জানিয়ে দিলেন, সঠিক প্রথম একাদশ কী হবে, তা নিয়ে এতদিনে ভারতের নিয়ে নিশ্চয়তা তৈরি হয়ে যাওয়া উচিত ছিল। কারণ আগামী অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ হতে চলেছে।

এবার এশিয়া কাপের দলে তিনজন বিশেষজ্ঞ পেসারকে দলে রেখেছে ভারত - ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং এবং আবেশ খান। প্রথম দুই ম্যাচে (পাকিস্তান এবং হংকং) তিন পেসারকেই খেলিয়েছিল ভারত। চতুর্থ পেসার হিসেবে দলে খেলেছিলেন হার্দিক পান্ডিয়া। কিন্তু আবেশ অসুস্থ হয়ে যাওয়ার পর দু'জন বিশেষজ্ঞ পেসারকে দলে রাখতে বাধ্য হয়েছেন রোহিত। তৃতীয় পেসার হিসেবে হার্দিক খেলছেন। 

আরও পড়ুন: India's qualification criteria Asia Cup: পরপর ২ ম্যাচে হারলেও এশিয়া কাপের ফাইনালে যেতে পারবে ভারত, কী কী শর্ত মিলতে হবে?

রোহিত, রাহুল দ্রাবিড়দের সেই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন বিশেষজ্ঞরা। তাঁদের বক্তব্য, হার্দিক ভালো ছন্দে থাকলেও মোটেও বিশেষজ্ঞ পেসার নন। সুপার ফোরে পাকিস্তান এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় বিশেষজ্ঞ পেসারের অভাব টের পেয়েছে ভারত। দুটি ম্যাচেই রান খরচ করেছেন হার্দিক। কিন্তু হাতে একজন বিশেষজ্ঞ পেসার কম থাকায় হার্দিকের পুরো কোটা শেষ করতে বাধ্য হয়েছেন রোহিত।

যদিও ম্যাচের পর দুই বিশেষজ্ঞ পেসার খেলানো নিয়ে সাফাই গেয়েছেন রোহিত। তিনি বলেন, ‘আবেশ সুস্থ হয়ে ওঠেনি। ও বেশ অসুস্থ আছে। আমরা যখন বিভিন্ন দেশের সফরে যাচ্ছিলাম, তখন আমাদের দলে চারজন পেসার (তিন বিশেষজ্ঞ পেসার এবং হার্দিক) থাকছিল। কিন্তু তিনজন পেসারকে খেলানো হলে কী হতে পারে, সেটাও আমরা পরখ করে নিতে চাইছিলাম। বিশ্বকাপের সময় আমি সমস্ত প্রশ্নের উত্তর নিয়ে তৈরি থাকতে চাই। হার্দিক দলে ফেরার পর থেকে আমরা সবসময় তিন (বিশেষজ্ঞ) পেসারের সঙ্গে খেলেছি। হার্দিক চতুর্থ পেসার হিসেবে খেলেছে। কিন্তু আমাদের সমস্ত বিকল্প নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে হবে। আমরা মোটামুটি ভালোভাবেই জানি যে আমাদের প্রথম একাদশ নিয়ে কীভাবে এগোতে হবে।’

আরও পড়ুন: IND vs SL Super 4: 'শুধু শিখতে আসনি, জিততেও এসেছ', রোহিতের সাফাইয়ে রেগে লাল ইরফান

পাকিস্তান ম্যাচে সংখ্যায় ভারতীয় পেসাররা (সুপার ফোর)

১) ভুবনেশ্বর কুমার: ৪ ওভারে ৪০ রান দেন। এক উইকেট নেন। 

২) আর্শদীপ সিং: ৩.৫ ওভারে ২৭ রান দেন। এক উইকেট নেন।

৩) হার্দিক পান্ডিয়া: চার ওভারে ৪৪ রান দেন। এক উইকেট নেন।

শ্রীলঙ্কা ম্যাচে সংখ্যায় ভারতীয় পেসাররা

১) ভুবনেশ্বর কুমার: ৪ ওভারে ৩০ রান দিয়েছেন। কোনও উইকেট পাননি।

২) আর্শদীপ সিং: ৩.৫ ওভারে ৪০ রান দিয়েছেন। কোনও উইকেট পাননি।

৩) হার্দিক পান্ডিয়া: চার ওভারে ৩৫ রান দিয়েছেন। কোনও উইকেট পাননি।

বন্ধ করুন