বাড়ি > ময়দান > খেলরত্ন পুরস্কার জিতে সমর্থকদের বার্তা রোহিতের, ঠিক করলেন পরবর্তী টার্গেট
ফাইল ছবি
ফাইল ছবি

খেলরত্ন পুরস্কার জিতে সমর্থকদের বার্তা রোহিতের, ঠিক করলেন পরবর্তী টার্গেট

  • ২০১৯ সালে আইসিসি ওডিআই ক্রিকেটার অফ দ্য ইয়ার হয়েছিলেন বিশ্বকাপে রেকর্ড পাঁচটি শতরান করার জন্য

চতুর্থ ভারতীয় ক্রিকেটার হিসাবে রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কার পেলেন রোহিত শর্মা। এবছর যে পাঁচ জনকে এই শীর্ষ পুরস্কার দিল কেন্দ্রীয় সরকার, তার মধ্যে অন্যতম হলেন সীমিত ওভারের দলের ভাইস ক্যাপ্টেন রোহিত শর্মা।

এই পুরস্কার পাওয়ার পর অনুরাগীদের উদ্দেশ্যে বিশেষ ভিডিও বার্তা দিয়েছেন হিটম্যান। তিনি বলেন যে এই বিরল সম্মান পাওয়ার পিছনে রয়েছে ভক্তদের অকুণ্ঠ ভালোবাসা ও উৎসাহদান। হিটম্যান জানান যে ভারতের জন্য তিনি আরো বেশি সংখ্যক সম্মান এনে দিতে চান, সেই প্রতিজ্ঞা করছেন এই পুরস্কার পাওয়ার পর। 

জানুয়ারি ২০১৬ থেকে ডিসেম্বর ২০১৯ সময়কালের পারফরমেন্সের ভিত্তিতে এই পুরস্কার দেওয়া হয়েছে। এই মেয়াদে অনবদ্য খেলেছেন রোহিত। টি-২০ ক্রিকেটে রেকর্ড চারটি সেঞ্চুরি, ওডিআইতে ১৫০-র ওপর আটটি স্কোর, সেটি একটি রেকর্ড। ২০১৭ থেকে দেখতে গেলে বিশ্ব ক্রিকেটে তাঁর মতো ১৮টি সেঞ্চুরি মারার রেকর্ড কোনও ক্রিকেটারের নেই। সব মিলিয়ে তিনি ২৮টি সেঞ্চুরি করেছেন, যেটা সর্বকালের তালিকায় চতুর্থ। 

২০১৯ সালে আইসিসি ওডিআই ক্রিকেটার অফ দ্য ইয়ার হয়েছিলেন বিশ্বকাপে রেকর্ড পাঁচটি শতরান করার জন্য। এরপর টেস্ট ক্রিকেটেও সফল প্রত্যাবর্তন হয়েছে। ওপেনার হিসাবে নেমেই দ্বিশতরান হাঁকিয়েছেন তিনি, যেটি একটি রেকর্ড। 

 

বন্ধ করুন