বাড়ি > ময়দান > বাবর আজম বা বিরাট কোহলি নন, জাতীয় দলে ঢোকা পাক ক্রিকেটারের রোল মডেল হলেন রোহিত শর্মা
রোহিত শর্মা। ছবি- বিসিসিআই।
রোহিত শর্মা। ছবি- বিসিসিআই।

বাবর আজম বা বিরাট কোহলি নন, জাতীয় দলে ঢোকা পাক ক্রিকেটারের রোল মডেল হলেন রোহিত শর্মা

  • ইংল্যান্ড সফরে হিটম্যানের মতো ব্যাট করতে চান পাকিস্তান দলের নবাগত ব্যাটসম্যান।

অতীতের ক্রিকেট হিরোদের কথা না হয় বাদই দেওয়া গেল। যদি বর্তমান প্রজন্মের কোনও ক্রিকেটারকে রোল মডেল বাছতে হয়, তবে নিজের দেশের বাবর আজম ছিলেন। অন্তর্জাতিক স্তরে চূড়ান্ত সফল বিরাট কোহলি, কেন উইলিয়ামসনদের মতো ব্যাট করতে চাওয়াও কোনও তরুণ ক্রিকেটারের কাছে স্বপ্ন হতে পারে। তবে পাক টিন-এজার হায়দার আলি এঁদের কাউকেই অনুসরণ করেন না। তিনি বোলারদের শাসন করতে চান রোহিত শর্মার মতো।

ইংল্যান্ড সফরের জন্য পাকিস্তানের জাতীয় দলে ঢুকে পড়েছেন হায়দার। প্রথমবার দেশের হয়ে প্রতিনিধিত্ব করার ডাক পাওয়া ১৯ বছর বয়সি ব্যাটসম্যান স্পষ্ট জানালেন যে, তাঁর রোল মডেল হলেন রোহিত শর্মা।

ভিডিও কনফারেন্সে হায়দার বলেন, ‘যদি রোল মডেলের কথা জানতে চান, তবে আমার রোল মডেল হলেন রোহিত শর্মা। একজন ক্রিকেটার হিসেবে ওঁকে আমি ভীষণ পছন্দ করি। আমি রোহিতের মতো ক্লিন হিট করতে চাই এবং দলের হয়ে আগ্রাসী শুরু করতে চাই।’

পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে দীর্ঘদিন প্রতিনিধিত্ব করেছেন হায়দার। ২০১৯-২০ মরশুমে অনবদ্য পারফর্ম্যান্সের সুবাদে ২০২০-২১ মরশুমের জন্য উঠতি ক্রিকেটার হিসেবে বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধও হয়েছেন তিনি। গত যুব বিশ্বকাপে পাকিস্তান দলের অন্যতম সেরা পারফর্মার ছিলেন হায়দার।

বন্ধ করুন