বাংলা নিউজ > ময়দান > টি-টোয়েন্টি ও ওয়ানডেতে অধিনায়ক রোহিত শর্মা, সুবিধা হবে বিরাট কোহলির!
বিরাট কোহলি ও রোহিত শর্মা (ছবি:বিসিসিআই)

টি-টোয়েন্টি ও ওয়ানডেতে অধিনায়ক রোহিত শর্মা, সুবিধা হবে বিরাট কোহলির!

  • বিসিসিআইয়ের এই সিদ্ধান্ত নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভক্তদের ক্ষোভ প্রবলভাবে দেখা গিয়েছে। বোর্ডের এই সিদ্ধান্তে বিরাটের যে ক্ষতি হবে তা নয়। বোর্ডের এই সিদ্ধান্তের কারণে বিরাট অনেক লাভবান হবেন।

বিরাট কোহলির পরিবর্তে ওপেনার রোহিত শর্মাকে টি-টোয়েন্টি ও ওয়ানডে ফর্ম্যাটের নতুন অধিনায়ক হিসেবে নিয়োগ করেছে বিসিসিআই। রোহিতকে আগেই টি-টোয়েন্টি দলের অধিনায়ক ঘোষণা করা হয়েছিল, এবার একদিনের ক্রিকেটে অধিনায়কত্বের দায়িত্ব তাঁর হাতেই তুলে দেওয়া হয়েছে। কোহলি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা করেছিলেন। তারপরে বিরাট একদিনের ক্রিকেটে অধিনায়কত্ব ছাড়তে না চাইলেও কোহলিকে ওডিআই অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয় বিসিসিআই। বিরাট এখন শুধুমাত্র টেস্ট ফর্ম্যাটেই ভারতকে নেতৃত্ব দেবেন। 

বিসিসিআইয়ের এই সিদ্ধান্ত নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভক্তদের ক্ষোভ প্রবলভাবে দেখা গিয়েছে। বোর্ডের এই সিদ্ধান্তে বিরাটের যে ক্ষতি হবে তা নয়। বোর্ডের এই সিদ্ধান্তের কারণে বিরাট অনেক লাভবান হবেন। 

এক) শুধু একটি ফর্ম্যাটে অধিনায়ক থাকাটা বিরাটের ওপর থেকে অতিরিক্ত চাপ দূর করবে। ক্রিকেটে তিন ফর্ম্যাটেই অধিনায়কত্ব করা কঠিন কাজগুলোর একটি। 

দুই) এখন, যেহেতু বিরাট একটাই ফর্ম্যাটে অধিনায়কত্ব করবেন, তাই তিনি তার ব্যাটিংয়েও ফোকাস করতে পারবেন। যেখানে তিনি গত কয়েক বছর ধরে লড়াই করছেন। বিরাট কোহলি আন্তর্জাতিক ক্যারিয়ারে এই প্রথমবার দুই বছরের বেশি সময় ধরে একটিও সেঞ্চুরি করতে পারেননি।

তিন) পরিবারের সঙ্গে বেশি সময় কাটাতে পারবেন। একজন আন্তর্জাতিক ক্রিকেটারের জীবনও একইভাবে চ্যালেঞ্জে পূর্ণ এবং এখন করোনা ভাইরাস এবং বায়ো বাবলের কারণে তা আরও বেড়েছে। এ কারণেই এখন ক্রিকেটাররা শারীরিক ও মানসিকভাবে ক্লান্ত বোধ করছেন এবং পরিবারের সঙ্গে বেশি সময় কাটাতে পারছেন না। শুধুমাত্র একটি ফর্ম্যাটে অধিনায়কত্ব অবশ্যই বিরাটকে তার পরিবারের সাথে আরও বেশি সময় কাটাতে এবং আগের চেয়ে বেশি আরাম করতে দেবে।

বন্ধ করুন