বাংলা নিউজ > ময়দান > SL-এর বিরুদ্ধে টেস্ট সিরিজে দলে ফিরতে পারেন রোহিত, তাঁর হাতেই কি উঠবে এই ফর্ম্যাটের ব্যাটন?
রোহিত শর্মা।

SL-এর বিরুদ্ধে টেস্ট সিরিজে দলে ফিরতে পারেন রোহিত, তাঁর হাতেই কি উঠবে এই ফর্ম্যাটের ব্যাটন?

  • পিটিআই-এর তরফে দাবি করা হয়েছে, চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজের দল থেকে বাদ পড়তে পারেন।

বিরাট কোহলির টেস্ট থেকে নেতৃত্ব ছাড়ার দিনেই জানা গিয়েছে, শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে দলে ফিরতে পারেন রোহিত শর্মা। হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ এবং ওডিআই-এর দল থেকে বাদ পড়েছিলেন রোহিত। সেই চোট থেকে সুস্থ হয়ে অবশেষে তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে দলে ফিরতে পারেন বলে পিটিআই সূত্রের খবর।

পিটিআই-এর তরফে আরও দাবি করা হয়েছে, চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানে এই সিরিজের দল থেকে বাদ পড়তে পারেন। টানা তাঁদের খারাপ পারফরম্যান্স নিয়ে এমনিতেই সমালোচনা চলছিল। দক্ষিণ আফ্রিকাতেও এই দুই ক্রিকেটার মোটেও ভালো ছন্দে ছিলেন না। যে কারণে রাহানে এবং পূজারাকে দল থেকে বাদ দেওয়া নিয়ে সরব ক্রিকেট মহল। তাঁদের জায়গায় কারা ঢুকতে পারেন দলে? পিটিআই দাবি করেছে, শুভমন গিল মিডল অর্ডারে খেলতে প্রস্তুত। সেক্ষেত্রে হনুমা বিহারী বা শ্রেয়স আইয়ার আর এক জনের জায়গা পূরণ করতে পারেন।

এ দিকে বিরাট কোহলি টেস্ট ক্রিকেটের নেতৃত্ব ছেড়ে দেওয়ার পর, এখন ভারতীয় ক্রিকেটে নতুন জল্পনা, কে হবে টেস্ট দলের অধিনায়ক। কেএল রাহুল থেকে ঋষভ পন্ত অনেক নামই আলোচনায় উঠে আসছে। তবে এঁদের অভিজ্ঞতা খুব বেশি নয়। যে কারণে অনেক বিশেষজ্ঞই রোহিত শর্মার হাতে টেস্ট দলের ব্যাটনও তুলে দেওয়ার পক্ষপাতী।

বন্ধ করুন