বাংলা নিউজ > ময়দান > খারাপ ফর্মের জেরে যাচ্ছে পদ, রাহানের বদলে প্রোটিয়া সফরে ভারতের নতুন সহ-অধিনায়ক হচ্ছেন রোহিত- রিপোর্ট
রোহিত শর্মা। ছবি- পিটিআই। (PTI)
রোহিত শর্মা। ছবি- পিটিআই। (PTI)

খারাপ ফর্মের জেরে যাচ্ছে পদ, রাহানের বদলে প্রোটিয়া সফরে ভারতের নতুন সহ-অধিনায়ক হচ্ছেন রোহিত- রিপোর্ট

  • নির্ধারিত সময়ের পরিবর্তে ২৬ ডিসেম্বর ভারত, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামবে বলে খবর।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষ হওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার কথা বিরাট কোহলিদের। ওমিক্রন ভাইরাসের আগমনে সফর নিয়ে জটলা তৈরি হলেও বিসিসিআই এই সফর করা নিয়ে ভীষণই আগ্রহী। প্রোটিয়া সফরেই হয়তো ভারতীয় টেস্ট দলে বড় ধরনের পরিবর্তন দেখা যেতে পারে।

TOI-র রিপোর্ট অনুযায়ী, বিরাট কোহলির ডেপুটি হিসেবে প্রোটিয়া সফরে রোহিত শর্মাকেই টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক করতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বর্তমানে দলের সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানের ফর্ম তথৈবচ। দলে তাঁর জায়গা নিয়েও প্রশ্ন উঠেছে। এরই মধ্যে সদ্য ভারতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়কত্ব সামলেছেন রোহিত। দলে তাঁর ভূমিকা ধীরে ধীরে বাড়াতে আগ্রহী বোর্ড। তাই অনেক বিচার বিবেচনার পর রোহিতকে তো সহ-অধিনায়ক করা হচ্ছেই পাশাপাশি ওমিক্রনের জেরে সফর নির্ধারিত সময়ের নয়দিন পরে ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে বলেও খবর।

এক বিসিসিআই আধিকারিক জানান, ‘আর কিছু দিনের মধ্যেই নির্বাচনী বৈঠক হবে। সেই বৈঠকে রোহিত শর্মাকে টেস্টে সহ-অধিনায়কত্ব দেওয়া হতে পারে। ভারতীয় দল প্রোটিয়া সফর করতে আগ্রহী, তবে তা নির্ধারত সময়ে শুরু হবে না। ভারতীয় বোর্ড ইতিমধ্যেই ক্রিকেট দক্ষিণ আফ্রিকাকে জানিয়ে দিয়েছে যে তারা বক্সিং ডে (২৬ ডিসেম্বর) টেস্ট দিয়ে সফর শুরু করতে পারে।’ দেরি করে সফর শুরু হওয়ায় একটি করে টেস্ট এবং টি-টোয়েন্টি কম খেলা হতে পারে বলেও উক্ত সূত্রে জানা যায়।

বন্ধ করুন