বাংলা নিউজ > ময়দান > Rohit Sharma on Toss factor: 'আশা করছি' T20 বিশ্বকাপে টস হারলেই ম্যাচ হারতে হবে না,এশিয়া কাপের সাফাই রোহিতের?
রোহিত শর্মা। (ফাইল ছবি, সৌজন্যে এএফপি)

Rohit Sharma on Toss factor: 'আশা করছি' T20 বিশ্বকাপে টস হারলেই ম্যাচ হারতে হবে না,এশিয়া কাপের সাফাই রোহিতের?

  • Rohit Sharma on Toss factor: রোহিত শর্মা বলেন, ‘আশা করছি, ওখানে টস গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হয়ে দাঁড়াবে না এবং অস্ট্রেলিয়ায় (এবার অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে) আমরা নিজেদের সেরাটা উজাড় করে দিতে পারব।’ যে কথা শুনে হেসে ওঠেন বিরাট।

টসে হারের জন্য এশিয়া কাপ থেকে ছিটকে হয়েছে। ঘুরিয়ে কি এমনই দাবি করলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা? তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও রোহিত সরাসরি তেমন কিছু বলেনি। কিছুটা কটাক্ষের সুরে বলেছেন, ‘আশা করছি, ওখানে টস গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হয়ে দাঁড়াবে না।’

বৃহস্পতিবার এশিয়া কাপের সুপার ফোরের নিয়মরক্ষার ম্যাচে আফগানিস্তানকে উড়িয়ে দিয়েছে ভারত। সেই ম্যাচের পর ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সাক্ষাৎকার-পর্বে ছিলেন বিরাট কোহলি এবং রোহিত। দু'জনের আলোচনায় টি-টোয়েন্টি বিশ্বকাপও উঠে আসে। একেবারে শেষের দিকে রোহিত বলেন, ‘আশা করছি, ওখানে টস গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হয়ে দাঁড়াবে না এবং অস্ট্রেলিয়ায় (এবার অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে) আমরা নিজেদের সেরাটা উজাড় করে দিতে পারব।’ যে কথা শুনে হেসে ওঠেন বিরাট।

আরও পড়ুন: Rohit Sharma giving WC excuse: হারলেই বিশ্বকাপের দোহাই! এশিয়া কাপ থেকে প্রায় ছিটকে যাওয়ার পর একই অজুহাত রোহিতের

রোহিতের সেই মন্তব্যের প্রেক্ষিতে অনেকের প্রশ্ন, তাহলে কি এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ার জন্য টসে হারের বিষয়টিকে দায়ী করছেন ভারতের অধিনায়ক? যদিও অধিকাংশের বিশেষজ্ঞের মতে, এবার এশিয়া কাপের ম্যাচে তেমনভাবে প্রভাব ফেলেনি শিশির। দ্বিতীয় ভাগে যে স্পিনাররা বল গ্রিপ করতে পারছেন না, তেমনটাও হচ্ছে। খাতায়কলমে প্রথমে বোলিং করা দল বেশি হারলেও তাতে টসের তেমন কোনও ভূমিকা নেই। 

রোহিতও নিজে পাকিস্তান বা শ্রীলঙ্কা ম্যাচের পর তা নিয়ে বেশি কিছু বলেননি। তিনি শুধু দাবি করেছিলেন, ‘দ্বিতীয়ার্ধে ব্যাটিংয়ের জন্য পিচ কিছুটা ভালো হয়ে গিয়েছিল (শিশির পড়ার বিষয়েও সেরকম কোনও শব্দ খরচ করেননি রোহিত)।’ সেইসঙ্গে ভারত আফগানিস্তানের ম্যাচে প্রথমে ব্যাটিং করে জিতেছে বলে স্মরণ করিয়ে দিয়েছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: IND vs SL: 'কেন এশিয়া কাপের দলে নেই শামি? আমি হতবাক', রোহিতদের তুলোধনা শাস্ত্রীর

এবারের এশিয়া কাপে ভারতের ম্যাচের ফলাফল এবং টস জয়

  • ভারত বনাম পাকিস্তান (গ্রুপ এ ম্যাচ): টসে জিতে ফিল্ডিং নিয়েছিলেন রোহিত। ম্যাচ জিতেছিল ভারত। দ্বিতীয়ার্ধে ভালো বোলিং করেছিল পাকিস্তান। কষ্টার্জিত জয় পেয়েছিলেন রোহিতরা।
  • ভারত বনাম হংকং (গ্রুপ এ ম্যাচ): টসে হেরেছিলেন রোহিত। প্রথমে ব্যাটিং করে ম্যাচ জিতেছিল ভারত। তবে যথেষ্ট ভালো রান করেছিল হংকং।
  • ভারত বনাম পাকিস্তান (সুপার ফোর ম্যাচ): টসে জিতে প্রথমে ফিল্ডিং বাবর আজমদের। বড় রান খাড়া করলেও ভারত হেরে যায়। 
  • ভারত বনাম শ্রীলঙ্কা (সুপার ফোর ম্যাচ): আবারও টসে হারেন রোহিত। প্রথমে ব্যাটিং করতে পাঠিয়ে দেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। ভারতের রান তাড়া করে জিতেছিল শ্রীলঙ্কা।
  • ভারত বনাম আফগানিস্তান (সুপার ফোর ম্যাচ): টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত আফগানিস্তানের। বড় রান তোলে ভারত। হেরে যায় আফগানিস্তান।

বন্ধ করুন