ছিটকে গেলেন রোহিত (ছবি সৌজন্য এএফপি)
ছিটকে গেলেন রোহিত (ছবি সৌজন্য এএফপি)

কিউয়ি সফর থেকে ছিটকে গেলেন রোহিত শর্মা, জানালেন বোর্ড কর্তা

টেস্টে দলে ঢোকার দৌড়ে এগিয়ে রয়েছেন নিউজিল্যান্ড সফরে সদ্য দ্বি-শতরান হাঁকানো শুভমন গিল। সাদা বলে দুরন্ত ফর্মের কারণে কে এল রাহুলকেও টেস্ট দলে ফেরানো হতে পারে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ শুরুর আগে বড়সড় ধাক্কা খেল ভারত। চোটের জন্য ছিটকে গেলেন সহ-অধিনায়ক রোহিত শর্মা। টেস্টেও তিনি খেলতে পারবেন না। সংবাদসংস্থা পিটিআইয়ের খবর।

আরও পড়ুন : India vs New Zealand: হোয়াইটওয়াশ থেকে বিরাটের নজির, একগুচ্ছ রের্কড ভারতের

রবিবার পঞ্চম টি-টোয়েন্টিতে ব্যাটিংয়ের সময় কাফ মাসলে চোট লাগে রোহিতের। তারপর ব্যাটিং শেষ না করেই বেরিয়ে যান। ফিল্ডিংয়ের সময়ও নামেননি। তখন জল্পনা শুরু হয়, তাহলে কি নিউজিল্যান্ড সফরের মাঝপথেই চোটের জন্য ছিটকে গেলেন রোহিত? যদিও ভারতীয় শিবিরের তরফে জানানো হয়, চোট তেমন গুরুতর নয়। প্রথম একদিনের ম্যাচের আগে ফিট হয়ে উঠবেন হিটম্যান।

আরও পড়ুন : India vs New Zealand: 'নতুন কিছু শিখলাম', নাটকীয় ম্যাচ শেষে বললেন কোহলি

যদিও নাম গোপন রাখার শর্তে এক উচ্চপদস্থ বোর্ড কর্তা জানান, রোহিত একদিনের সিরিজ তো বটেই, টেস্টেও নামতে পারবেন না। তিনি বলেন, 'ও (রোহিত) সফর থেকে ছিটকে গিয়েছেন। এখন (রোহিতের চোট) ভালো লাগছে না। ফিজিয়ো তাঁর অবস্থার দিকে নজর রেখেছেন। তারপর জানতে পারন, চোট কতটা মারাত্মক। কিন্তু রোহিত আর সিরিজে থাকছেন না।'

আরও পড়ুন : India vs New Zealand: দুই GOAT, এক ফ্রেম-কেনের সঙ্গে গল্পে মাতলেন বিরাট

একদিনের সিরিজ তো বটেই, টেস্টেও রোহিতকে না পাওয়াটা ভারতের জন্য বড় ধাক্কা হতে চলেছে। গত বছর সব ফর্ম্যাটেই অসাধারণ ফর্মে ছিলেন রোহিত। টেস্টে ছ'নম্বর থেকে ওপেনিংয়ে তুলে আনার পর লাল বলের ক্রিকেটেও জাদু দেখাচ্ছিলেন।

আরও পড়ুন : 'সুপার ওভারে ম্যাচ নিয়ে যাওয়ার শিল্পী নিউজিল্যান্ড', মন্তব্য সোশ্যাল মিডিয়ায়

তবে রোহিতের বদলে দলে কে আসবেন? সূত্রের খবর, এখন নিউজিল্যান্ডে যাচ্ছেন বোর্ড সচিব জয় শাহ, কোষাধ্যক্ষ অরুণ ধুমাল। তাই কিছুটা সময় লাগতে পারে রোহিতের পরিবর্ত ঘোষণার ক্ষেত্রে। এক বোর্ড কর্তা বলেন, 'শাহের সবুজ সংকেত এলেই পরিবর্তের নাম ঘোষণা করা হবে।'

আরও পড়ুন : India vs New Zealand: হোয়াইটওয়াশের সিরিজে কী কী প্রাপ্তি বিরাটদের?

তবে আপাতত একদিনের সিরিজে পরিবর্ত হিসেবে এগিয়ে আছেন মায়াঙ্ক আগরওয়াল। টেস্টে দলে ঢোকার দৌড়ে এগিয়ে রয়েছেন নিউজিল্যান্ড সফরে সদ্য দ্বি-শতরান হাঁকানো শুভমন গিল। সাদা বলে দুরন্ত ফর্মের কারণে কে এল রাহুলকেও টেস্ট দলে ফেরানো হতে পারে।

বন্ধ করুন