বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: বিরাটের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন পন্ত, প্রথম দশের বাইরে ছিটকে যাওয়ার অপেক্ষায় বাবর
বিরাট কোহলি ও ঋষভ পন্ত। ছবি- বিসিসিআই।
বিরাট কোহলি ও ঋষভ পন্ত। ছবি- বিসিসিআই।

ICC Ranking: বিরাটের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন পন্ত, প্রথম দশের বাইরে ছিটকে যাওয়ার অপেক্ষায় বাবর

  • টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় পিছিয়ে গেলেন পাক অধিনায়ক।

আইসিসির টেস্ট ব়্যাঙ্কিংয়ে উন্নতি করলেন ঋষভ পন্ত ও রোহিত শর্মা। তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান চলে এসেছেন ষষ্ঠ স্থানে। তিনি ঠিক তাঁর অধিনায়ক বিরাট কোহলির পিছনেই অবস্থান করছেন। কোহলি আইসিসির সাম্প্রতিক টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় নিজের পঞ্চম স্থান ধরে রেখেছেন।

ঋষভের মতো রোহিত শর্মার সংগ্রহেও রয়েছে ৭৪৭ রেটিং পয়েন্ট। তিনি যুগ্মভাবে ষষ্ঠ স্থানে রয়েছেন। যদিও ভগ্নাংশের নিরিখে আইসিসির ক্রমতালিকায় রোহিত অবস্থান করছেন ৮ নম্বরে। পন্ত ও রোহিতের মাঝে ৭৪৭ পয়েন্ট নিয়েই জায়গা করে নিয়েছেন নিউজিল্যান্ডের হেনরি নিকোলস।

জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম টেস্টে পাক অধিনায়ক বাবর আজম শূন্য রানে সাজঘরে ফেরেন। ফলে তার প্রভাব পড়ে বাবরের ব্যক্তিগত ব়্যাঙ্কিংয়ে। বাবর টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় পিছিয়ে গিয়ে ৯ নম্বরে চলে এসেছেন। পান থেকে চুন খসলেই তিনি ছিটকে যাবেন প্রথম দশের বাইরে।

যথারীতি প্রথম চারে অবস্থান করছেন কেন উইলিয়ামনসন, স্টিভ স্মিথ, মার্নাস ল্যাবুশান ও জো রুট। ১০ নম্বরে রয়েছেন ডেভিড ওয়ার্নার। বাংলাদেশের বিরুদ্ধ দুই টেস্টের সিরিজে দুরন্ত ব্যাটিংয়ের সুবাদে শ্রীলঙ্কা অধিনায়ক দিমুথ করুণারত্নে উছে এসেছেন ১১ নম্বরে।

চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানে নেমে গিয়েছেন যথাক্রমে ১৪ ও ১৫ নম্বরে। ২৯ নম্বরে রয়েছেন মায়াঙ্ক আগরওয়াল।

বোলারদের তালিকায় দ্বিতীয় স্থান ধরে রেখেছেন রবিচন্দ্রন অশ্বিন। অল-রাউন্ডারদের তালিকায় তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছেন যথাক্রমে রবীন্দ্র জাদেজা ও অশ্বিন।

বন্ধ করুন