বাংলা নিউজ > ময়দান > রোহিত, ঋষভ ফিট নন, ভারতীয় তারকাদের ‘মোটা’ বলে কটাক্ষ করলেন পাক প্রাক্তনী

রোহিত, ঋষভ ফিট নন, ভারতীয় তারকাদের ‘মোটা’ বলে কটাক্ষ করলেন পাক প্রাক্তনী

ঋষভ পন্ত ও রোহিত শর্মা। ছবি- টুইটার।

ফিটনেসের জেরেই নাকি পন্তের শট নির্বাচনও খারাপ হচ্ছে বলে দাবি করেন পাক প্রাক্তনী।

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একাধিক সিনিয়র তারকাদের অনুপস্থিতিতে ভারতীয় দলকে প্রথমবার নেতৃত্ব দেন ঋষভ পন্ত। প্রোটিয়াদের বিরুদ্ধে ভারত সিরিজ ২-২ ড্র করলেও, পন্তের অধিনায়কত্ব এবং ব্যাটিং ফর্ম, দুইই সমালোচনার শিকার হয়। বারবার একইভাবে অফস্টাম্পের বাইরের বলে বড় শট মারতে গিয়ে উইকেট ছুঁড়ে দিয়ে আসেন পন্ত। 

প্রাক্তন পাকিস্তান তারকা দানিশ কানেরিয়ার মতে পন্তের এই খারাপ শট নির্বাচনের পিছনে তাঁর খারাপ ফিটনেসেরও হাত রয়েছে। বিরাট কোহলির সঙ্গে পন্ত ও বর্তমান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার তুলনা টেনে কানেরিয়া নিজের ইউটিউব চ্যানেলে বলেন, ‘ঋষভ পন্তের ফিটনেস খুব একটা ভাল নয়, আমার মতে তো একদমই মধ্যবিত্ত মানের। কোহলি অধিনায়ক হওয়ার পর (ভারতীয়) দলের ফিটনেসের ক্ষেত্রে একটি বিশাল বদল দেখা গিয়েছিল। তবে পন্ত এ বিষয়ে বাকিদের থেকে পিছিয়ে। অবশ্য রোহিত শর্মাও খুব একটা ফিট নন। তবে ও যেহেতু ব্যাটার, তাই ওটা চালিয়ে নেওয়া যায়। তবে পন্ত উইকেটকিপার, তাই ওকে ফিটনেস ঠিক করতেই হবে।’

উপরন্তু দীনেশ কার্তিকের ফিটনেস ও ফর্মের সঙ্গে তুলনা টেনে কানেরিয়ার দাবি এমন চলতে থাকলে পন্ত দলে নিজের জায়গা হারাবেন। ‘সম্প্রতি সময়ে দেখা গিয়েছে যে ও কিপিংয়ের সময় ঠিক করে বসতেই পারছে না। এটা ওর বাড়তি ওজনের জন্য। ব্যাট হাতে ও শুরু থেকেই বোলারদের আক্রমণ করতে যায়। ফিটনেসটা ভাল হলে পন্ত মানসিকভাবে আরও পোক্ত ও পরিপক্ক হবেন। দীনেশ কার্তিক তো এই বয়সে এসেও সুপার ফিট। ওর ব্যাটিং এবং উইকেটকিপিং, দুই বিষয়েই তার প্রমাণ পেয়েছি। অনুশীলন ম্যাচে ৭০ মতো করলেও পন্তের গ্রাফ কিন্তু নিম্মমুখী। ওকে দীনেশ কার্তিক, ইশান কিষাণ, সঞ্জু স্যামসনের মতো দলের বাকিদের সঙ্গে কিন্তু নিজের জায়গার জন্য লড়াই করতে হতে পারে।’ মত পাক প্রাক্তনীর।

বন্ধ করুন