বাংলা নিউজ > ময়দান > মুম্বই অধিনায়ক হিসেবে জয়পুরে পথ চলা শুরু হয়েছিল,২০১২-তে করা রোহিতের টুইট ভাইরাল
রোহিত শর্মা। ছবি: গেটি
রোহিত শর্মা। ছবি: গেটি

মুম্বই অধিনায়ক হিসেবে জয়পুরে পথ চলা শুরু হয়েছিল,২০১২-তে করা রোহিতের টুইট ভাইরাল

  • ৯ বছর আগে এই জয়পুরেই রোহিত শর্মা মুম্বইয়ের রঞ্জি দলের অধিনায়ক হিসেবে পথ চলা শুরু করেছিলেন। ২০১২ সালের পর আবার অধিনায়ক হিসেবে নতুন করে পথ চলা শুরু করতে চলেছেন তিনি। তবে এ বার তিনি ভারত অধিনায়ক। ভারতের টি-টোয়েন্টি দলের পূর্ণ অধিনায়ক হিসেবে সেই জয়পুরেই খেলতে নামবেন হিটম্যান।

মাঝে শুধু ৯ বছরের ব্যবধান। ২২ গজে লম্বা এক ইতিহাস লেখা হয়ে গিয়েছে রোহিত শর্মার। কিন্তু ৯ বছর পর একই জায়গায় দাঁড়িয়ে রোহিত শর্মা। সেই জয়পুরেই নতুন চ্যালেঞ্জের সামনে দাঁড়িয়ে রোহিত। অধিনায়ক হিসেবে নতুন করে পথ চলা শুরু তাঁর। যেমনটা ৯ বছর আগে নতুন দায়িত্ব নিয়ে পথ চলা শুরু করেছিলেন রোহিত শর্মা। 

৯ বছর আগে এই জয়পুরেই রোহিত শর্মা মুম্বইয়ের রঞ্জি দলের অধিনায়ক হিসেবে পথ চলা শুরু করেছিলেন। ২০১২ সালের পর আবার অধিনায়ক হিসেবে নতুন করে পথ চলা শুরু করতে চলেছেন তিনি। তবে এ বার তিনি ভারত অধিনায়ক। ভারতের টি-টোয়েন্টি দলের পূর্ণ অধিনায়ক হিসেবে সেই জয়পুরেই খেলতে নামবেন হিটম্যান। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে।

বুধবার মাঠে নামার আগে রোহিত শর্মার একটি টুইট রীতিমতো ভাইরাল হয়েছে। যে টুইটটি ৯ বছর আগে করেছিলেন রোহিত। যখন মুম্বই অধিনায়ক হিসেবে জয়পুরে পৌঁছেছিলেন। রোহিত তাতে লিখেছিলেন, ‘জয়পুরে পৌঁছে গিয়েছি। এবং আমি দলকে নেতৃত্ব দিচ্ছি। বাড়তি দায়িত্ব নিয়ে এগিয়ে যেতে চাই।’

আজ বুধবার থেকে ভারত-নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে। এই সিরিজের প্রথম বার দলের সঙ্গে প্রধান কোচ হিসেবে নতুন পথ চলা শুরু করতে চলেছেন রাহুল দ্রাবিড়। আর ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করছেন রোহির্ত শর্মা। নতুন এই পরিবর্তনকে ঘিরে পুরো ভারতীয় দলের মধ্যে রয়েছে বাড়তি উত্তেজনা।

বন্ধ করুন