বাংলা নিউজ > ময়দান > কঠিন সময় নয় কঠিন মানুষ টেকে,২০১১ WC বাদ যাওয়া নিয়ে বললেন রোহিত,শুনলেন 'বাতিল' জেমিমা
জেমিমা রডরিগেজ ও রোহিত শর্মা। ছবি- টুইটার/বিসিসিআই।

কঠিন সময় নয় কঠিন মানুষ টেকে,২০১১ WC বাদ যাওয়া নিয়ে বললেন রোহিত,শুনলেন 'বাতিল' জেমিমা

  • ২০১১ সালের রোহিতের মতো ভারতীয় দলের ওপেনার জেমিমাও ২০২২ বিশ্বকাপে দলে জায়গা পাননি।

আজকের দিনেই (২ এপ্রিল) ১১ বছর আগে ওয়াংখেড়ে ময়দানে ওয়ান ডে বিশ্বকাপ জিতেছিল ভারতীয় ক্রিকেট দল। সেই দলের একমাত্র সদস্য হিসাবে এখনও জাতীয় দলে খেলা চালিয়ে যাচ্ছেন বিরাট কোহলি। তবে কোহলি সুযোগ পেলেও, ২০১১ বিশ্বকাপে সুযোগ হয়নি বর্তমান অধিনায়ক রোহিত শর্মার। রোহিতের মতোই এবারের মহিলাদের বিশ্বকাপে ভারতীয় দল থেকে বাদ পড়েছিলেন জেমিমা রডরিগেজও।

দল থেকে বাদ পড়ার পর মুম্বইয়েরই আরেক ওপেনার জেমিমার সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করে নেন রোহিত। সাম্প্রতিক এক সংস্থার হয়ে এক আলোচনায় জেমিমার সঙ্গে কথোপকথনের সময় রোহিত বলেন, ‘আমি বাদ পড়ার পর অনেকে অনেক কিছু বলেছিল। বিশ্বকাপে খেলাটা সকলের স্বপ্ন এবং সেখানে বাদ পড়ে নিজেকে সামলানোটা সহজ নয়। আমি সেই সময় দক্ষিণ আফ্রিকায় সিরিজ খেলছিলাম যখন খবরটা জানতে পারি। আমার সঙ্গে কথা বলার মতো কেউ ছিল না। কী ভুল করেছি না করেছি, সেই নিয়ে ভাবনাচিন্তা করতে গিয়েই সময় কেটে যাচ্ছিল।’

এরপরেই নিজের ফিরে আসার লড়াইয়ের কাহিনি জেমিমার সঙ্গে ভাগ করে নেন রোহিত। তিনি সাফ জানিয়ে দেন, কঠিন মানুষরাই লড়াইয়ে টিকে থাকে। ‘আমার জন্য এর থেকে দ্রুত বেরিয়ে আসাটা খুব জরুরি ছিল। যা হয়ে গিয়েছে তা আমি বদলাতে পারতাম না। বিশ্বকাপ খেলার স্বপ্ন সত্যি না হলে হতাশা তো আসবেই। তবে আমি হতাশ হলেও, নিজেকে আরও উন্নত করার জন্য বদ্ধপরিকর ছিলাম। কী ভুল করেছি, কেন দলে নেওয়া হল না আমি সেইদিকগুলিতেই উন্নতি করতে চেয়েছিলাম। আমি বিশ্বাস করি কঠিন সময় বেশিদিন থাকে না, তবে কঠিন মানুষই টিকে থাকে। ভাগ্যক্রমে ধীরে ধীরে আমি সাফল্য পেতে থাকি।’ জানান বর্তমান ভারতীয় পুরুষ দলের অধিনায়ক।

বন্ধ করুন