বাংলা নিউজ > ময়দান > T20-তে বিরাটকে টপকে নতুন রেকর্ড রোহিতের, ছক্কা হাঁকিয়েও স্পর্শ করলেন মাইলস্টোন
ইডেনেও দুরন্ত ছন্দে অর্ধশতরান করেন রোহিত শর্মা। ছবি: পিটিআই
ইডেনেও দুরন্ত ছন্দে অর্ধশতরান করেন রোহিত শর্মা। ছবি: পিটিআই

T20-তে বিরাটকে টপকে নতুন রেকর্ড রোহিতের, ছক্কা হাঁকিয়েও স্পর্শ করলেন মাইলস্টোন

  • ইডেনে রোহিত শর্মা আরও একটি অর্ধশতরান করেন। ৩১ বলে ৫৬ করেন ভারত অধিনায়ক। আর সেই অর্ধশতরানের হাত ধরেই তিনি পিছনে ফেলে দিলেন বিরাট কোহলিকে। এই সিরিজে রোহিত মোট দু'টি অর্ধশতরান করেছেন। প্রথম টি-টোয়েন্টিতে মাত্র দু'রানের জন্য অর্ধশতরান হাতছাড়া হয়েছিল হিটম্যানের।

টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে পূর্ণ দায়িত্ব নেওয়ার পরই রোহিত শর্মা দুরন্ত ছন্দে নিজেও পারফরম্যান্স করলেন, অসাধরাণ নেতৃত্ব দিলেন দলকে, ৩-০-এ সিরিজ জেতালেন ভারতকে। সেই সঙ্গে গড়ে ফেললেন নতুন রেকর্ডও। স্পর্শ করলেন মাইলস্টোন। রবিবার যেমন ইডেনে দু'টি রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক।

এ দিন ইডেনে রোহিত শর্মা আরও একটি অর্ধশতরান করেন। ৩১ বলে ৫৬ করেন ভারত অধিনায়ক। আর সেই অর্ধশতরানের হাত ধরেই তিনি পিছনে ফেলে দিলেন বিরাট কোহলিকে। এই সিরিজে রোহিত মোট দু'টি অর্ধশতরান করেছেন। প্রথম টি-টোয়েন্টিতে মাত্র দু'রানের জন্য অর্ধশতরান হাতছাড়া হয়েছিল হিটম্যানের। এই নিয়ে রোহিত টি-টোয়েন্টি ক্রিকেটে মোট ৩০টি অর্ধশতরান করে ফেললেন। যেটা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ।

আগে এই রেকর্ডের মালিক ছিলেন বিরাট কোহলি। তাঁর সংগ্রহ ছিল ২৯টি অর্ধশতরান। রবিবার কোহলিকে পিছনে ফেলে দেন রোহিত। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২৫টি অর্ধশতরান রয়েছে বাবর আজমের। ডেভিড ওয়ার্নার আবার ২২টি অর্ধশতরান করেছেন।

এখানেই শেষ নয়। ছক্কা হাঁকিয়েও মাইলস্টোন স্পর্শ করে ফেলেছেন রোহিত। এ দিন তিনি মোট তিনটি ছক্কা হাঁকান। এই তিন ছক্কার সুবাদে রোহিত আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মোট ১৫০টি ছক্কা হাঁকিয়েছেন। যেটা আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ। মার্টিন গাপ্তিল ১৬১টি ছক্কা হাঁকিয়ে এই তালিকায় শীর্ষে রয়েছেন। এ দিন গাপ্তিল ৩৬ বলে ৫১ করেছেন। এই ইনিংসে রয়েছে চারটি ছক্কা।

রবিবার ভারত তৃতীয় টি-টোয়েন্টিতে ৭৩ রানে হারাল নিউজিল্যান্ডকে। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হল কিউয়িরা।

বন্ধ করুন