বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট শুরুর আগেই বড় ধাক্কা, করোনায় আক্রান্ত ভারত অধিনায়ক
রোহিত শর্মা।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট শুরুর আগেই বড় ধাক্কা, করোনায় আক্রান্ত ভারত অধিনায়ক

  • শনিবার একটি র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট (RAT) করার পরে রোহিত শর্মার কোভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ এসেছে। তিনি এই মুহূর্তে টিম হোটেলের আইসোলেশনেই রয়েছেন এবং বিসিসিআই মেডিক্যাল টিমের তত্ত্বাবধানে রয়েছেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট শুরুর ঠিক আগেই বড় ধাক্কা খেল ভারতীয় টিম। দলের অধিনায়ক রোহিত শর্মার কোভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ এসেছে। বিসিসিআই সরকারি ভাবে এ কথা ঘোষণা করেছে।

ভারত বনাম ইংল্যান্ড পঞ্চম টেস্টের সঙ্গে করোনা যেন সমার্থক হয়ে উঠেছে। গত বছর ইংল্যান্ডে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে গিয়েছিল ভারত। প্রথম চারটি টেস্ট নির্বিঘ্নেই হয়। কিন্তু পঞ্চম টেস্টের আগে করোনার প্রাদুর্ভাব বাড়ায়, সেটি স্থগিত হয়ে যায়। সেই টেস্টটিই ১ জুলাই থেকে শুরু হওয়ার কথা। তার আগে ফের করোনা আতঙ্ক।

বিসিসিআই তাদের টুইটার হ্যান্ডলের মাধ্যমে জানিয়েছে, ‘শনিবার একটি র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট (RAT) করার পরে #TeamIndia ক্যাপ্টেন মিস্টার রোহিত শর্মার কোভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ এসেছে। তিনি এই মুহূর্তে টিম হোটেলে আইসোলেশনে রয়েছেন এবং বিসিসিআই মেডিকেল টিমের তত্ত্বাবধানে রয়েছেন।’

এর কিছুদিন আগে ভারতীয় দল ইংল্যান্ড সফর করার ঠিক আগেই করোনায় আক্রান্ত হয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন। তবে তিনি পুরো সুস্থ হয়ে সম্প্রতি ভারতীয় শিবিরে যোগ দেন। কিন্তু করোনা পিছন ছাড়ছে না ভারতীয় দলের।

আরও পড়ুন: একই ম্যাচে দু'দলের হয়ে ব্যাট করলেন পূজারা, কীভাবে সম্ভব? বিস্তারিত জেনে নিন

রোহিত শর্মা ইংল্যান্ডের কাউন্টি ক্লাব লেস্টারশায়ারের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচ খেলতে ব্যস্ত ছিলেন। আসলে বার্মিংহামের এজবাস্টনে শুরু হতে চলা টেস্টের আগে প্রস্তুতির জন্য চার দিনের এই ম্যাচটি খেলছে ভারত। রোহিত বৃহস্পতিবার প্রথম ইনিংসে ব্যাট করলেও, শনিবার ভারতের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামেননি। প্রস্তুতি ম্যাচের প্রথম ইনিংসে তিনি ২৫ করে আউট হয়ে যান।

বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরি২-১ ব্যবধানে এগিয়ে ছিল। রোহিত এর আগে এই বছরেই ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে নেতৃত্ব দেন। যে সিরিজ ভারত ২-০-এ জিতে যায়। এজবাস্টনে ম্যাচের আগে যদি রোহিত সময় মতো সুস্থ হয়ে ওঠেন, তবে ভারতীয় দলের অধিনায়ক হিসেবে এটি হবে তাঁর বিদেশের মাঠে প্রথম টেস্ট ম্যাচ।

বন্ধ করুন