বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: ‘এরকম এক-দুটো ম্যাচে হয়’, ইন্দোরে জঘন্য পারফরম্যান্স নিয়ে সাফাই রোহিতের

IND vs AUS: ‘এরকম এক-দুটো ম্যাচে হয়’, ইন্দোরে জঘন্য পারফরম্যান্স নিয়ে সাফাই রোহিতের

বিরাট কোহলি ও রোহিত শর্মা। ছবি- এএফপি 

ইন্দোরে ভারতকে তৃতীয় টেস্ট ম্যাচে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিয়েছে অস্ট্রেলিয়া। তবে এই ম্যাচ জিততে পারলে ভারতও জায়গা করে নিতে পারত। কিন্তু তা হয়নি। ফাইনালের টিকিট পেতে হলে আমদাবাদ টেস্ট জিততেই হবে ভারতকে। তবে এখনই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল নিয়ে ভাবছেন না রোহিত। 

বর্ডার-গাভাসকর ট্রফির চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে নেয় ভারত। কিন্তু সিরিজের তৃতীয় ম্যাচে আচমকাই সবকিছু বদলে গেল। ইন্দোরে ভারতকে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিল অস্ট্রেলিয়া। 

ইন্দোরের হোলকার স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। টসে জিতে সুবিধা পাওয়ার পরিবর্তে মাত্র ১০৯ রানে গুটিয়ে যায় টিম ইন্ডিয়া। প্রথম ইনিংসে বিরাট কোহলি ২২ ও শুভমন গিল ২১ করেন। জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া করে ১৯৭ রান। ৮৮ রানের লিড পায় অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসের পর ভারতীয় দল চেষ্টা করে যাতে দ্বিতীয় ইনিংসে ভালো পারফরম্যান্স করার। কিন্তু দ্বিতীয় ইনিংসে তারা ৬০.৩ ওভারে ১৬৩ রান করে। পূজারা ৫৯ রান, শ্রেয়স ২৬ ও অশ্বিন ১৬ রান করেন। বাকি ক্রিকেটাররা প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও রান পাননি।

ম্যাচ হারার পর ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা বলেন, 'এরকম একটা ম্যাচ হতেই পারে। যেখানে কোনওকিছু ঠিকঠাক হবে না।' সঙ্গে তিনি বলেন, ‘যখন একটা টেস্ট ম্যাচ কেউ হারে, তখন অনেক কিছুই তাদের পক্ষে যায় না। প্রথম ইনিংসে আমরা ভালো ব্যাট করতে পারিনি। প্রথম ইনিংসে স্কোরবোর্ডে রান যোগ করা অনেক গুরুত্বপূর্ণ। ওরা যখন ৮০-৯০ রানের লিড পায়, তারপরও আমরা দ্বিতীয় ইনিংসে ভালো খেলতে পারিনি। তাই ম্যাচ হারতে হয়েছে।’

তিনি আরও বলেন, ‘দ্বিতীয় ইনিংসে স্কোর বোর্ডে আমরা মাত্র ৭৫ রানের লক্ষ্যমাত্রা দিতে পেরেছি অস্ট্রেলিয়াকে। যা মোটেও ভালো নয়। প্রথম ইনিংসে যদি ভালো খেলতাম, তাহলে ব্যাপারটা অন্যরকম হতে পারত। আমরা এখনই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ নিয়ে ভাবছি না। পরবর্তী ম্যাচ আমদাবাদে। কীভাবে আরও ভালো পারফরম্যান্স করা যায়, তার উপরই জোর দিচ্ছি। পরের টেস্ট জিততেই হবে আমাদের। আমরা প্রত্যেকেই হতাশ। ’

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছাতে হলে ভারতকে এই সিরিজের চতুর্থ ম্যাচ জিততেই হবে। না হলে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের টেস্ট ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে ভারতকে। তবে প্রত্যেককেই প্রায় ধরে নিয়েছে অস্ট্রেলিয়া ও ভারতের বিরুদ্ধে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ খেলা হবে। তবে সেই সব দিকে না ভেবে আমাদাবাদ টেস্ট জিততে মরিয়া ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গুগলে নির্বাচনী অ্যাডে BJP-র খরচের বহরে ঘুরবে মাথা, ব্যয়ে গুজরাটকে হারাল বাংলা ATP Masters 1000: সেমিতে হেরে জকোভিচের বিদায়! সময়টা ভালো যাচ্ছে না, মানলেন নোভাক নতুন সম্পর্ক কাদের জীবনে নতুন উদ্যম নিয়ে আসবে? দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের সকাল থেকে বাজান পয়লা বৈশাখের গান, প্লেলিস্ট আর গানের কথাগুলি দেখে নিন এখানে আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো ২৪-এর বাংলায় TMC-কে ছাপিয়ে যাবে BJP! দাবি জনমত সমীক্ষায়, কোন ৫ অঙ্কে তা সম্ভব? ওরি-কে নাচতে দেখে হেসে ফেললেন তৃণা! কাঁধে হাত দিয়ে তুললেন ছবি স্পেশাল পোজে সলমন খানকে খুনের চেষ্টা? রবিবার সকালে গ্যালাক্সি-র সামনে চলল গুলি, তদন্তে পুলিশ নির্বাচনী বন্ডে BJP-কে ৫৮৬ কোটি টাকা দেওয়া সংস্থার বিরুদ্ধে FIR করল CBI!

Latest IPL News

এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.