বাংলা নিউজ > ময়দান > ‘তান্ত্রিক’ পন্টিংয়ের ‘মন্ত্রে’ রেকর্ড হল না রোহিতের, কপাল পুড়েছিল ধোনি, কোহলির

‘তান্ত্রিক’ পন্টিংয়ের ‘মন্ত্রে’ রেকর্ড হল না রোহিতের, কপাল পুড়েছিল ধোনি, কোহলির

রোহিত শর্মা (ছবি সৌজন্যে টুইটার) এবং সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবি। 

রিকি পন্টিংয়ের রেকর্ড ছুঁতে পারলেন না রোহিত শর্মা। শুধু তাই নয়, রেকর্ডের কাছে গিয়েও প্রাক্তন অস্ট্রেলিয়ার অধিনায়ককে স্পর্শ করতে পারেননি একাধিক ভারতীয় ক্রিকেটার। সেই তালিকায় আছেন মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলিরা।

রিকি পন্টিংয়ের রেকর্ড স্পর্শের সুযোগ ছিল। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে হেরে গিয়ে সেই সুযোগ হাতছাড়া হল রোহিত শর্মার। তবে শুধু তাই নয়, রেকর্ডের কাছে গিয়েও প্রাক্তন অস্ট্রেলিয়ার অধিনায়ককে স্পর্শ করতে পারেননি ভারতীয় ক্রিকেটাররা। সেই তালিকায় আছেন মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলিও।

রবিবার এজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে জিতলে অধিনায়ক হিসেবে টানা ২০ টি ম্যাচে জয়ের নজির গড়তেন রোহিত। কিন্তু সূর্যকুমার যাদবের দুর্দান্ত শতরান সত্ত্বেও হেরে যায় ভারত। তার ফলে অধিনায়ক একটানা সবথেকে বেশি ম্যাচের যে রেকর্ড পন্টিংয়ের দখলে ছিল, তাতে ভাগ বসাতে পারেননি রোহিত। স্বভাবতই অটুট থেকে যায় রেকর্ড। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক একটানা ২০ টি ম্যাচে জিতেছিলেন। তারপরই সোশ্যাল মিডিয়ায় একাধিক মিম ছড়িয়ে পড়ে।

রিকি পন্টিংয়ের রেকর্ড স্পর্শের সুযোগ ছিল। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে হেরে গিয়ে সেই সুযোগ হাতছাড়া হল রোহিত শর্মার। তবে শুধু তাই নয়, রেকর্ডের কাছে গিয়েও প্রাক্তন অস্ট্রেলিয়ার অধিনায়ককে স্পর্শ করতে পারেননি ভারতীয় ক্রিকেটাররা। সেই তালিকায় আছেন মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলিরা।

আরও পড়ুন: সৌরভ, কুম্বলেও তো বাদ পড়েছিল- কোহলির বিরুদ্ধে অস্ত্র শানালেন প্রসাদ, বীরুরা

আরও পড়ুন: Hardik Pandya 'abused' Rohit Sharma: মাঠের মধ্যেই রোহিতকে ‘গালিগালাজ’ হার্দিকের? ভাইরাল ভিডিয়োয় উত্তাল নেটপাড়া

রবিবার এজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে জিতলে অধিনায়ক হিসেবে টানা ২০ টি ম্যাচে জয়ের নজির গড়তেন রোহিত। কিন্তু সূর্যকুমার যাদবের দুর্দান্ত শতরান সত্ত্বেও হেরে যায় ভারত। তার ফলে অধিনায়ক একটানা সবথেকে বেশি ম্যাচের যে রেকর্ড পন্টিংয়ের দখলে ছিল, তাতে ভাগ বসাতে পারেননি রোহিত। স্বভাবতই অটুট থেকে যায় রেকর্ড। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক একটানা ২০ টি ম্যাচে জিতেছিলেন।

পন্টিংয়ের কোন কোন রেকর্ড অল্পের জন্য অধরা থেকেছে ভারতীয়দের?

১) আইসিসি ট্রফি: পন্টিং চারটি আইসিসি ট্রফি জিতেছেন। ধোনি তিনটি ট্রফি জিতেছেন।

২) আন্তর্জাতিক শতরান: ৭১ টি শতরান হাঁকিয়েছেন পন্টিং। কোহলির শতরানের সংখ্যা ৭০ (সেই রেকর্ড অনায়াসে ভেঙে দিতে পারেন)।

৩) একদিনের ক্রিকেটে শতরান: পন্টিং ৩০ টি সেঞ্চুরি করেছেন। রোহিত করেছেন ২৯ টি শতরান (রোহিতের হাতে সেই নজির টপকে যাওয়ার সুযোগ আছে)।

বন্ধ করুন