বাংলা নিউজ > ময়দান > পাকিস্তানের বিরুদ্ধে আর ১২ রান করলেই T20I এই বড় রেকর্ড গড়ে ফেলবেন রোহিত শর্মা
ভারতের অধিনায়ক রোহিত শর্মা (ছবি-এএনআই) (ANI)

পাকিস্তানের বিরুদ্ধে আর ১২ রান করলেই T20I এই বড় রেকর্ড গড়ে ফেলবেন রোহিত শর্মা

  • T20I পুরুষদের তালিকায় রোহিত শর্মা ৩৫২০ রান করে শীর্ষস্থানে থাকলেও, মহিলা ক্রিকেটে তাঁর চেয়ে বেশি রান করেছেন নিউজিল্যান্ডের ব্যাটার সুজি বেটস। সুজির নামে ৩৫৩১ রান রয়েছে। রবিবার যদি রোহিত শর্মা ১২ রান করেন তাহলে তিনি বেটসকে টপকে T20 ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক হবেন।

টি-টোয়েন্টি ক্রিকেটে ইতিহাস গড়ার দারুণ সুযোগ রয়েছে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার কাছে। পাকিস্তানের বিরুদ্ধে ২০২২ এশিয়া কাপ-এর সুপার ফোর-এর দ্বিতীয় ম্যাচে রোহিত শর্মা যদি ১২ রান করেন, তাহলে তিনি নিজের নামে একটি বড় বিশ্ব রেকর্ড গড়ে ফেলবেন। এটি টি-টোয়েন্টি ক্রিকেটে কোনও ব্যাটসম্যানের সর্বোচ্চ রানের রেকর্ড।

টি টোয়েন্টি ক্রিকেটে পুরুষদের তালিকায় রোহিত শর্মা ৩৫২০ রান করে শীর্ষস্থানে থাকলেও, মহিলা ক্রিকেটে তাঁর চেয়ে বেশি রান করেছেন নিউজিল্যান্ডের ব্যাটার সুজি বেটস। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে সুজির নামে ৩৫৩১ রান রয়েছে। রবিবার যদি রোহিত শর্মা ১২রান করেন তাহলে তিনি বেটসকে টপকেT20 ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যাবেন।

আরও পড়ুন… IND vs PAK: বিরাট বা রোহিত নয়, ভারতের এই দুই ব্যাটেরকে টার্গেট করছে পাকিস্তান

রোহিত শর্মার টি-টোয়েন্টি ক্যারিয়ারের দিকে তাকালে, তিনি ২৭টি অর্ধশতক এবং চারটি সেঞ্চুরি সহ ১৩৪টি ম্যাচে ৩৫২০ রান করেছেন। এই সময়ে, তিনি ৩২ গড়ে এবং ১৩৯.৮৪ স্ট্রাইকরেট নিজের রান করেছেন। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে সবচেয়ে বেশি ছক্কা মারার নিরিখে ১৬৫টি ছক্কা নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন রোহিত শর্মা। তার সামনে রয়েছেন নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপ্তিল। তিনি হাঁকিয়েছেন ১৭১টি ছক্কা।

টি-টোয়েন্টি ক্রিকেটে আরও অনেক রেকর্ড রয়েছে রোহিতের নামে। তিনিই একমাত্র ব্যাটসম্যান যিনি সবচেয়ে বেশি T20I ম্যাচ খেলেছেন এবং একজন পুরুষ ক্রিকেটারের দ্বারা সর্বাধিক রান করেছেন। এর পাশাপাশি সর্বাধিক সংখ্যক সেঞ্চুরি (চারটি সেঞ্চুরি) করেছেন রোহিত শর্মা। টি-টোয়েন্টি ক্রিকেটে যে কোনও ব্যাটসম্যানের সর্বাধিক পঞ্চাশ প্লাস (৩১) স্কোরের ক্ষেত্রে তিনি বিরাট কোহলির সঙ্গে প্রথম স্থানে রয়েছেন।

আরও পড়ুন… IPL 2023-এ কোন ভূমিকায় দেখা যাবে ধোনিকে? উত্তর দিলেন চেন্নাই সুপার কিংসের CEO

২০২২ এশিয়া কাপ-এ এখনও রোহিত শর্মার সেই ঝলক দেখা যায়নি। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে ১৮ বলে ১২ রান এবং হংকংয়ের বিপক্ষে ১৩ বলে ২১ রান করেছেন তিনি। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে রোহিতের কাছ থেকে বড় ইনিংস আশা করা হচ্ছে।

বন্ধ করুন