বাংলা নিউজ > ময়দান > পাকিস্তানের বিরুদ্ধে আর ১২ রান করলেই T20I এই বড় রেকর্ড গড়ে ফেলবেন রোহিত শর্মা

পাকিস্তানের বিরুদ্ধে আর ১২ রান করলেই T20I এই বড় রেকর্ড গড়ে ফেলবেন রোহিত শর্মা

ভারতের অধিনায়ক রোহিত শর্মা (ছবি-এএনআই) (ANI)

T20I পুরুষদের তালিকায় রোহিত শর্মা ৩৫২০ রান করে শীর্ষস্থানে থাকলেও, মহিলা ক্রিকেটে তাঁর চেয়ে বেশি রান করেছেন নিউজিল্যান্ডের ব্যাটার সুজি বেটস। সুজির নামে ৩৫৩১ রান রয়েছে। রবিবার যদি রোহিত শর্মা ১২ রান করেন তাহলে তিনি বেটসকে টপকে T20 ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক হবেন।

টি-টোয়েন্টি ক্রিকেটে ইতিহাস গড়ার দারুণ সুযোগ রয়েছে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার কাছে। পাকিস্তানের বিরুদ্ধে ২০২২ এশিয়া কাপ-এর সুপার ফোর-এর দ্বিতীয় ম্যাচে রোহিত শর্মা যদি ১২ রান করেন, তাহলে তিনি নিজের নামে একটি বড় বিশ্ব রেকর্ড গড়ে ফেলবেন। এটি টি-টোয়েন্টি ক্রিকেটে কোনও ব্যাটসম্যানের সর্বোচ্চ রানের রেকর্ড।

টি টোয়েন্টি ক্রিকেটে পুরুষদের তালিকায় রোহিত শর্মা ৩৫২০ রান করে শীর্ষস্থানে থাকলেও, মহিলা ক্রিকেটে তাঁর চেয়ে বেশি রান করেছেন নিউজিল্যান্ডের ব্যাটার সুজি বেটস। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে সুজির নামে ৩৫৩১ রান রয়েছে। রবিবার যদি রোহিত শর্মা ১২রান করেন তাহলে তিনি বেটসকে টপকেT20 ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যাবেন।

আরও পড়ুন… IND vs PAK: বিরাট বা রোহিত নয়, ভারতের এই দুই ব্যাটেরকে টার্গেট করছে পাকিস্তান

রোহিত শর্মার টি-টোয়েন্টি ক্যারিয়ারের দিকে তাকালে, তিনি ২৭টি অর্ধশতক এবং চারটি সেঞ্চুরি সহ ১৩৪টি ম্যাচে ৩৫২০ রান করেছেন। এই সময়ে, তিনি ৩২ গড়ে এবং ১৩৯.৮৪ স্ট্রাইকরেট নিজের রান করেছেন। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে সবচেয়ে বেশি ছক্কা মারার নিরিখে ১৬৫টি ছক্কা নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন রোহিত শর্মা। তার সামনে রয়েছেন নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপ্তিল। তিনি হাঁকিয়েছেন ১৭১টি ছক্কা।

টি-টোয়েন্টি ক্রিকেটে আরও অনেক রেকর্ড রয়েছে রোহিতের নামে। তিনিই একমাত্র ব্যাটসম্যান যিনি সবচেয়ে বেশি T20I ম্যাচ খেলেছেন এবং একজন পুরুষ ক্রিকেটারের দ্বারা সর্বাধিক রান করেছেন। এর পাশাপাশি সর্বাধিক সংখ্যক সেঞ্চুরি (চারটি সেঞ্চুরি) করেছেন রোহিত শর্মা। টি-টোয়েন্টি ক্রিকেটে যে কোনও ব্যাটসম্যানের সর্বাধিক পঞ্চাশ প্লাস (৩১) স্কোরের ক্ষেত্রে তিনি বিরাট কোহলির সঙ্গে প্রথম স্থানে রয়েছেন।

আরও পড়ুন… IPL 2023-এ কোন ভূমিকায় দেখা যাবে ধোনিকে? উত্তর দিলেন চেন্নাই সুপার কিংসের CEO

২০২২ এশিয়া কাপ-এ এখনও রোহিত শর্মার সেই ঝলক দেখা যায়নি। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে ১৮ বলে ১২ রান এবং হংকংয়ের বিপক্ষে ১৩ বলে ২১ রান করেছেন তিনি। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে রোহিতের কাছ থেকে বড় ইনিংস আশা করা হচ্ছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘‌বিজেপি ২০০ আসন পার করতে পারবে না’‌, জলপাইগুড়ি থেকে দাবি করলেন মমতা IPL-এ সর্বাধিক রানের লিস্টে তিনে নারিন! ‘আগে কেউ বললে তামাশা বলে উড়িয়ে দিতাম’ রাম নবমীতে বিশেষ কাকতালীয় সংযোগ, ৩ রাশির ভাগ্য খুলবে, আয় বাড়বে, হবে ইচ্ছা পূরণ 'জুমলাবাজদের থেকে সাবধান', মোদীকে টার্গেট? ভুয়ো ভিডিয়ো নিয়ে FIR দায়ের করলেন আমির মাথায় এসি লাগিয়ে ঘুরবে ট্রাফিক পুলিশ! গরম থেকে বাঁচতে বিশেষ হেলমেট তৈরি পড়ুয়ার কাজে বাধা দিয়েছে জেলা প্রশাসন, TMC-র বিরুদ্ধে প্রতিহিংসার অভিযোগ আলুওয়ালিয়ার ‘ভয়ের দরকার নেই, সরকার পাশে আছে’, সলমনের সঙ্গে দেখা করে আশ্বাস মুখ্যমন্ত্রীর পাহাড়ে স্থায়ী রাজনৈতিক সমাধান নিয়ে ধোঁয়াশা, বিজেপির ইস্তেহারে উল্লেখ নেই ‘ও নারী, আমি পুরুষ বলেই…’, শ্রাবন্তীকে ফের নায়িকা বাছতেই সাফাই দিলেন শুভ্রজিৎ রাম নবমীর দিনে করুন এই সহজ কাজ, দূর হবে জীবনের সমস্ত বাধা

Latest IPL News

৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.