বাংলা নিউজ > ময়দান > শীঘ্রই ও শতরান করবে, কোন ভারতীয় ব্যাটসম্যানের বিষয়ে এমন ভবিষ্যদ্বাণী করলেন গাভাসকর?
সুনীল গাভাসকর। ছবি- বিসিসিআই।
সুনীল গাভাসকর। ছবি- বিসিসিআই।

শীঘ্রই ও শতরান করবে, কোন ভারতীয় ব্যাটসম্যানের বিষয়ে এমন ভবিষ্যদ্বাণী করলেন গাভাসকর?

  • ভারতীয় ব্যাটসম্যানের সঠিক সময়ে সঠিক শট নির্বাচনে মুগ্ধ গাভাসকর।

ভারত ইংল্যান্ড টেস্ট সিরিজ শুরুর আগে শুভমন গিল ও মায়াঙ্ক আগরওয়াল চোটগ্রস্থ হওয়ায় ভারতীয় ওপেনিং পজিশন নিয়ে চর্চার অন্ত ছিল না। তবে সিরিজে দুই টেস্ট ম্যাচের পরে নিঃসন্দেহে ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুলই এখনও পর্যন্ত দলের হয়ে সবথেকে ভাল ব্যাটিং করেছেন।

লর্ডসে টস হেরে মেঘলা পরিবেশে ব্যাট করতে নেমে ভারতীয় ওপেনাররা দুরন্ত শতরানের পার্টনারশিপ করেন, যা দলের জয়ের ভীত গড়ে। তবে লোকেশ রাহুল লর্ডসের অনার্স বোর্ডে শতরান করে নিজের নাম তুলতে সক্ষম হলেও ব্যক্তিগত ১০০ থেকে ১৭ রান দূর, ৮৩ রানেই থেমে যায় রোহিতের ইনিংস। ক্রিকেটের মক্কায় শতরান হাতছাড়া করার জন্য আফসোসও করতে দেখা যায় ভারতীয় ওপেনারকে।

তবে প্রাক্তন ভারতীয় ওপেনার ও ধারাভাষ্যকার সুনীল গাভাসকর, আরেক মুম্বইকরের ব্যাটিংয়ের উচ্ছ্বসিত প্রশংসা করেন। রোহিতের খেলায় মুগ্ধ গাভাসকর দাবি করেন লর্ডসে শতরান ফসকালে রোহিত যেভাবে ব্যাট করছেন, তাতে খুব শীঘ্রই ৩৪ বছর বয়সী ভারতীয় তারকা তিন অঙ্কের রান করতে সক্ষম হবেন। 

Sony Sports Network-র আলোচনা সভায় ভারতীয় কিংবদন্তী বলেন, ‘কোন ব্যাটসম্যান যদি নিশ্চিত ৮০ রান মতো করতে পারে, তাহলে সে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে অন্তত ৪০০-৪৫০ রান করবে। একজন অধিনায়ক এর থেকে বেশি কী আশা করতে পারে। হ্যাঁ, লর্ডসে শতরান হাতছাড়া করায় ও হতাশ হবে নিশ্চয়ই, তবে ট্রেন্ট ব্রিজ হোক বা লিডস, ভারতের হয়ে বিশ্বের যে কোন প্রান্তে শতরান করাই একটা বিশেষ অনুভূতি। আর ও যে ভাবে ব্যাট করছে, যেভাবে রান করার জন্য সঠিক বল নির্বাচন করছে, সঠিক পজিশনে এসে খেলছে, তাতে খুব শীঘ্রই ও শতরান করবে বলে মনে হচ্ছে।’

বন্ধ করুন