বাংলা নিউজ > ময়দান > কোহলিকে টপকে সবচেয়ে বেশি হাফ সেঞ্চুরির মালিক হলেন রোহিত
রেকর্ডের পথে ভারতের অধিনায়ক রোহিত শর্মা (ছবি-এপি) (AP)

কোহলিকে টপকে সবচেয়ে বেশি হাফ সেঞ্চুরির মালিক হলেন রোহিত

  • এখনও পর্যন্ত ৩১টি ম্যাচে ৫০+ রান করেছেন ভারতের ক্যাপ্টেন রোহিত শর্মা। এরপরেই রয়েছেন বিরাট কোহলি। তিনি করেছেন ৩০ টি ৫০+রান। তারপরেই রয়েছেন পাকিস্তানের বাবর আজম। তারপরে রয়েছেন ডেভিড ওয়ার্নার। মার্টিন গাপ্টিল রয়েছেন তালিকার পাঁচ নম্বরে।

বিরাট কোহলিকে টপকে গেলেন রোহিত শর্মা। টি টোয়েন্টি ক্রিকেটে সর্বাধিক পঞ্চাশের উপরে রান করার নজির গড়লেন রোহিত শর্মা। ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারতের সিরিজের প্রথম টি টোয়েন্টি ম্যাচে ৪৪ বলে দুর্দান্ত ৬৪ রানের ইনিংস খেললেন হিটম্যান। এই স্কোরের সঙ্গে সঙ্গে বিরাট কোহলিকে ছাপিয়ে গেলেন তিনি।

এখনও পর্যন্ত ৩১টি ম্যাচে ৫০+ রান করেছেন ভারতের ক্যাপ্টেন রোহিত শর্মা। এরপরেই রয়েছেন বিরাট কোহলি। তিনি করেছেন ৩০ টি ৫০+রান। তারপরেই রয়েছেন পাকিস্তানের বাবর আজম। তারপরে রয়েছেন ডেভিড ওয়ার্নার। মার্টিন গাপ্টিল রয়েছেন তালিকার পাঁচ নম্বরে।

আরও পড়ুন… আবার ব্যাট হাতে মাঠে নামবেন সৌরভ! বড় হিট মারার প্রস্তুতি শুরু করলেন মহারাজ

এদিনের ম্যাচের কথা বললে ব্রায়ান লারা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। এদিন সূর্যকুমার যাদবের সঙ্গে ইনিংসের শুরু করেছিলেন রোহিত শর্মা। প্রথমে ৪৪ রানের পার্টনারশিপ হওয়ার পরে সূর্ষকুমার যাদব ব্যাক্তিগত ২৪ রানে আকিল হুসেনের বলে জেসন হোল্ডারের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান। পরে শ্রেয়স আইয়ার শূন্য রানে সাজঘরে ফিরে যান। ১৪ রান করেন ঋষভ পন্ত। হার্দিক পান্ডিয়া ১ রান করে আলজারি জোসেফের শিকার হন। এরপরে রবীন্দ্র জাদেজাকে নিয়ে ইনিংস এগিয়ে নিয়ে যান রোহিত শর্মা।

আরও পড়ুন… আবার ব্যাট হাতে মাঠে নামবেন সৌরভ! বড় হিট মারার প্রস্তুতি শুরু করলেন মহারাজ

তবে জাদেজা ১৬ রান করে আউট হন। এরমধ্যেই টি টোয়েন্টি ক্রিকেটে সর্বাধিক রান গড়ে ফেলেন রোহিত শর্মা। ৩১ তম অর্ধশতরানও করে ফেলেন রোহিত। ৬৪ রান করে হিটম্যান আউট হতেই মাঠে আসেন দীনেশ কার্তিক। অশ্বিনকে সঙ্গে নিয়ে ডিকে দারুণ ইনিংস খেলেন। মাত্র ১৯ বলে অপরাজিত ৪১ করে ফিনিশারের ভূমিকা পালন করেন। ভারত নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে তোলে ১৯০ রান। ১৯১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৫.২ ওভারে ৪২ রানের মধ্যেই তিন উইকেট হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

বন্ধ করুন