বাংলা নিউজ > ময়দান > রোহিতের চোট, প্রিয়ঙ্কের সুযোগ! কতটা প্রভাব ফেলবে ভারতীয় দলে? উত্তর দিলেন গম্ভীর
গৌতম গম্ভীর

রোহিতের চোট, প্রিয়ঙ্কের সুযোগ! কতটা প্রভাব ফেলবে ভারতীয় দলে? উত্তর দিলেন গম্ভীর

  • ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর টেস্ট সিরিজ থেকে রোহিতের বাদ যাওয়া নিয়ে ও প্রিয়ঙ্ক পাঞ্চালের দলে সুযোগ পাওয়া নিয়ে বড় প্রতিক্রিয়া দিয়েছিলেন।

বছরের শেষে দক্ষিণ আফ্রিকা সফরে উদ্দেশ্যে রওনা হবে ভারতীয় ক্রিকেট দল। প্রোটিয়াভূমিতে ২৬ ডিসেম্বর থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত তিন ম্যাচের টেস্ট এবং একটি ওয়ানডে সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। তবে এই সফরের আগেই বড়সড় ধাক্কা খেয়েছে টিম ইন্ডিয়া। টেস্ট দলের নতুন সহ-অধিনায়ক হিসেবে নিয়োগ হওয়া রোহিত শর্মা টেস্ট সিরিজে খেলতে পারবেন না। চোটের কারণে সিরিজ থেকে ছিটকে গেছেন হিটম্যান।

রোহিত শর্মা, যিনি গত এক সপ্তাহ ধরে মুম্বইয়ের বান্দ্রা কুরলা কমপ্লেক্সে অনুশীলন করছিলেন। অনুশীলন করতে গিয়ে চোট পান। থ্রোডাউন বিশেষজ্ঞ রাঘবেন্দ্রের সামনে ব্যাট করতে গিয়ে চোট পান রোহিত শর্মা। রোহিতের জায়গায় দলে সুযোগ পেয়েছেন প্রিয়ঙ্ক পাঞ্চাল। ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর টেস্ট সিরিজ থেকে রোহিতের বাদ যাওয়া নিয়ে ও প্রিয়ঙ্ক পাঞ্চালের দলে সুযোগ পাওয়া নিয়ে বড় প্রতিক্রিয়া দিয়েছিলেন। 

টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার ও কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর জানান টিম ইন্ডিয়ার জন্য রোহিতের চোটটা একটা বড় ধাক্কা। তবে গৌতির মতে এটা প্রিয়াঙ্ক পাঞ্চালের মতো তরুণের কাছে ভালো সুযোগ। ভারতের হয়ে ৫৮টি টেস্ট ম্যাচ খেলা গম্ভীর সংবাদ সংস্থা এএনআই-এর সঙ্গে কথোপকথনে বলেন, ‘এটা ভারতের জন্য বড় ধাক্কা। ইংল্যান্ডে তিনি যেভাবে ব্যাটিং করেছেন তা দেখে, তিনি অবশ্যই দক্ষিণ আফ্রিকা সফরে যেতে চেয়েছিলেন কারণ তিনি এখন দুর্দান্ত ফর্মে আছেন। সম্প্রতি তিনি টেস্ট দলের সহ-অধিনায়ক নিযুক্ত হয়েছেন এবং এই কারণে এটি রোহিত শর্মার জন্য একটি বড় ধাক্কা।’ আহত রোহিতের জায়গায় দলে অন্তর্ভুক্ত হওয়া প্রিয়াঙ্ক পাঞ্চালের জন্য এটিকে দারুণ সুযোগ বলে অভিহিত করেছেন তিনি। গম্ভীর বলেছেন, ‘তবে তার অনুপস্থিতিতে দেশের গৌরব বয়ে আনতে পারেন এমন তরুণ খেলোয়াড়দের জন্য এটি সুবর্ণ সুযোগ। এই যুবকের কাছে সুযোগটি কাজে লাগানোর এবং দেশকে গর্বিত করার দুর্দান্ত সুযোগ রয়েছে।’

বন্ধ করুন