বাংলা নিউজ > ময়দান > সম্ভবত বার্সেলোনা ছাড়তে চলেছেন রোনাল্ড কোম্যান, পরিবর্ত খুঁজছেন কর্তারা
রোনাল্ড কোম্যান।
রোনাল্ড কোম্যান।

সম্ভবত বার্সেলোনা ছাড়তে চলেছেন রোনাল্ড কোম্যান, পরিবর্ত খুঁজছেন কর্তারা

  • রবিবার সেল্টা ভিগোর কাছে বার্সেলোনার হারের পরই আসলে নানা জল্পনা শুরু হয়েছে। তবে লা লিগা হাতছাড়া হওয়ার পর যে কোম্যান চাপে পড়ে গিয়েছেন, সেটা নিয়ে কোনও সন্দেহ নেই।

লিওনেল মেসি মেসি পরের মরশুমে বার্সেলোনায় থাকবে কিনা, সেটা নিয়েই তীব্র জলঘোলা চলছে। এরই মাঝে শোনা যাচ্ছে, পরের মরশুমে আর বার্সেলোনায় থাকবেন না দলের প্রধান কোচ রোনাল্ড কোম্যান। স্প্যানিশ সংবাদমাধ্যমের থেকে এমনটাই জানা গিয়েছে। পাশাপাশি খবর, বার্সা কর্তৃপক্ষ ইতিমধ্যে কোম্যানের পরিবর্তন খুঁজতে শুরু করে দিয়েছে।

শোনা যাচ্ছে, গত সপ্তাহে বৃহস্পতিবার মধ্যাহ্নভোজনের জন্য বার্সা প্রেসিডেন্ট জুয়ান লাপোর্তার সঙ্গে দেখা করেছিলেন রোনাল্ড কোম্যান। প্রায় আড়াই ঘণ্টা তাঁদের মধ্যে আলোচনা হয়। সে দিনি ঠিক কী আলোচনা হয়েছিল, জানা যায়নি। তবে এটাও ঘটনা কোম্যানের সঙ্গে খুব ভাল সম্পর্কও নয় লাপোর্তার। গত বৃহস্পতিবারই কি তবে কোম্যানের সামনে নির্দিষ্ট কোনও লক্ষ্য ঝুলিয়ে দিয়েছিলেন? যেটা পূরণ করতে পারেননি মেসিদের কোচ? সে কারণেই হয়তো সরে যেতে হচ্ছে কোম্যানকে।

রবিবার সেল্টা ভিগোর কাছে বার্সেলোনার হারের পরই আসলে নানা জল্পনা শুরু হয়েছে। তবে লা লিগা হাতছাড়া হওয়ার পর যে কোম্যান চাপে পড়ে গিয়েছেন, সেটা নিয়ে কোনও সন্দেহ নেই। যে কারণে কোম্যানের দল ছাড়ার বিষয়টি নিয়েও তুমুল আলোড়ন পড়ে গিয়েছে।

এই বছর লা লিগা হাতছাড়া হল। উয়েফা চ্যাম্পিয়নস লিগ হাতছাড়া হয়েছে। তবে কোপা দেল রে চ্যাম্পিয়ন হয়েছে বার্সেলোনা। কিন্তু এই সাফল্য বাকি ব্যর্থতাগুলোকে কোনও ভাবেই ঢাকতে পারছে না। কোম্যানের সরে যাওয়ার কারণ হিসেবে, বার্সেলোনার ব্যর্থতাকেই অনেকে  দায়ি করছেন।

বন্ধ করুন