প্যারাগুয়ের জেলে ফুটবল খেলছেন রোনাল্ডিনহো। ছবি- টুইটার।
প্যারাগুয়ের জেলে ফুটবল খেলছেন রোনাল্ডিনহো। ছবি- টুইটার।

লকডাউনে ঘরবন্দি মেসি-রোনাল্ডো, প্যারাগুয়ের জেলে সহবন্দিদের সঙ্গে খেলাধুলো করে দিন কাটছে রোনাল্ডিনহোর

জাল পাসপোর্ট নিয়ে প্যারাগুয়েতে প্রবেশ করার সময় ধরা পড়ে যান রোনাল্ডিনহো। সেই থেকে ওদেশে জেলবন্দি ব্রাজিলিয়ান তারকা।

করোনা ভাইরাসের জেরে লকডাউনের সময় সারা বিশ্ব যেখানে হোম কোয়ারান্টাইনে রয়েছে, তখন প্যারাগুয়ের জেলে সময়টা মন্দ কাটছে না বিশ্বকাপ জয়ী প্রাক্তন ব্রাজিলিয়ান ফুটবলার রোনাল্ডিনহোর। মেসি-রোনান্ডোরা যখন করোনার ঠেলায় ঘরবন্দি, তখন সহবন্দিদের সঙ্গে দিব্যি খেলাধুলো করে দিনযাপন করছেন ২০০৫-এর ব্যালন ডি অর জয়ী প্রাক্তন বার্সা তারকা।

মার্চের শুরুর দিকে জাল পাসপোর্ট নিয়ে প্যারাগুয়েতে প্রবেশ করার সময় ধরা পড়ে যান রোনাল্ডিনহো। একই অপরাধে আটক করা হয় তাঁর দাদা রবার্তোকেও। সেই থেকে প্যারাগুয়েতে জেলবন্দি ব্রাজিলিয়ান তারকা।

গত ২১ মার্চ জেলেই নিজের ৪০তম জন্মদিন পালন করেন রোনাল্ডিনহো। আপাতত সুনানির অপেক্ষায় রয়েছেন তিনি।

জেলবন্দি থাকতে হলেও খেলাধুলোয় ছেদ পড়েনি রোনাল্ডিনহোর। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওয় দেখা যাচ্ছে জেলে সহবন্দিদের সঙ্গে ফুটভলি খেলছেন তারকা ফুটবলার। ১ মিনিট ৩১ সেকেন্ডের ভিডিওয় রোনাল্ডিনহোকে একটিও পয়েন্ট খোয়াতে দেখা যায়নি।

কিছুদিন আগে জেলেই বন্দিদের মধ্যে আয়োজিত ফাইভ-ও-সাইড ফুটবল ম্যাচে ৫ গোল করেন রোনাল্ডিনহো। বাকিদের দিয়ে করান ৬টি গোল। তাঁর দল ১১-২ গোলে ম্যাচ জেতে। মজার বিষয় হল, ম্যাচের শর্তই ছিল নিজে যত খুশি গোল করতে পারবেন না রোনাল্ডিনহো। তবে তিনি অন্যদের দিয়ে গোল করাতে পারেন।

মজাদার এই ফুটবল ম্যাচের পুরস্কারেও ছিল চমক। পুরস্কার স্বরূপ ট্রফি ছাড়াও ১৬ কেজির একটি শূকর জেতেন রোনাল্ডিনহোরা।

বন্ধ করুন