বাংলা নিউজ > ময়দান > রোনাল্ডোর ছুঁড়ে ফেলা বিতর্কিত আর্মব্যান্ডই ব্যবহৃত হচ্ছে মহৎ কাজে
ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর এই আর্মব্যান্ডই এখন মহৎ কাজে ব্যবহৃত হতে চলেছে।
ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর এই আর্মব্যান্ডই এখন মহৎ কাজে ব্যবহৃত হতে চলেছে।

রোনাল্ডোর ছুঁড়ে ফেলা বিতর্কিত আর্মব্যান্ডই ব্যবহৃত হচ্ছে মহৎ কাজে

  • রোনাল্ডোর ছুঁড়ে ফেলা আর্মব্যান্ড নিলামে উঠতে চলেছে। আর এর থেকে যে টাকা উঠবে, সেটা দিয়ে জটিলরোগে আক্রান্ত শিশুর অস্ত্রোপচার হবে বলে জানা গিয়েছে।

যত কাণ্ড আর্মব্যান্ড ঘিরে! অধিনায়কের আর্মব্যান্ড ছুঁড়ে ফেলে বিতর্কে জড়িয়েছিলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেই আর্মব্যান্ডই এ বার ব্যবহৃত হচ্ছে মহৎ কাজে। কী ভাবে?

‘সি’ লেখা রোনাল্ডোর ছুঁড়ে ফেলা আর্মব্যান্ড নিলামে উঠতে চলেছে। আর এর থেকে যে টাকা উঠবে, সেটা দিয়ে জটিলরোগে আক্রান্ত শিশুর অস্ত্রোপচার হবে বলে জানা গিয়েছে। বিশ্বকাপে যোগ্যতা অর্জনকারী পর্বের ম্যাচে সার্বিয়ার বিরুদ্ধে পর্তুগালের হয়ে রোনাল্ডোর করা একটি নিশ্চিত গোল বাতিল করেন রেফারি। ম্যাচটি ২-২ থাকা অবস্থায় একেবারে শেষের দিকে ইনজুরি টাইমে গোলটি করেছিলেন পর্তুগালের তারকা স্ট্রাইকার। রেফারি বাতিল করার পর এই নিয়ে রোনাল্ডো প্রতিবাদ জানিয়েছিলেন। যার জেরে রেফারি তাঁকে সতর্কও করেন। এর পরে ম্যাচ শেষের বাঁশি বাজার সঙ্গে সঙ্গেই অধিনায়কের আর্মব্যান্ড ছুঁড়ে ফেলে সোজা ড্রেসিংরুমে ফিরে গিয়েছিলেন সিআরসেভেন। এই ঘটনাকে কেন্দ্র করেই বিতর্ক শুরু হয়েছিল। এমনকী জল্পনা শুরু হয়, এই অপরাধের জন্য রোনাল্ডো ফিফার থেকে কোনও শাস্তি পাবেন কিনা!

আর সেই বিতর্কিত আর্মব্যান্ডই এখন শিশুদের মঙ্গলের কাজে ব্যবহৃত হতে চলেছে।  সি অর্থাৎ অধিনায়কের আদ্যক্ষর লেখ আর্মব্যান্ডটি মাঠ পরিষ্কার করার সময়ে এক কর্মীর হাতে পড়ে। জানতে পেরে সেই কর্মীর কাছ থেকে আর্মব্যান্ডটি সংগ্রহ করে একটি স্বেচ্ছাসেবী সংস্থা। সার্বিয়ার ছয় মাসের এক শিশু স্পাইনাল মাসকুলার এট্রোফির মতো দুরারোগ্য অসুখে আক্রান্ত। এর জন্য অস্ত্রোপচার  জরুরি। সেই সঙ্গে এই রোগের বাকি চিকিৎসার খরচও বেশ ব্যয়বহুল। শিশুটির চিকিৎসার খরচ সংগ্রহ করার জন্যই ওই স্বেচ্ছাসেবী সংস্থা রোনাল্ডোর আর্মব্যান্ডটি মঙ্গলবার থেকে তিন দিনের জন্য অনলাইনে নিলামে রাখার সিদ্ধান্ত নিয়েছে। বেশি টাকা উঠলে অন্য শিশুদেরও চিকিৎসার কাজে সেটি ব্যবহার করা হবে।

বন্ধ করুন